JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sumon
সংবাদ শিরোনাম :
«» আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মুখলিছ মিয়ার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল «» নবীগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ কার্ডের চাল বিতরণী অনুষ্ঠানের শুভ উদ্বোধন’ «» সৌদি আরবে পুড়লো বাংলাদেশিদের শতাধিক দোকান «» হবিগঞ্জে বিআরটিএ উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনায় মোটর সাইকেল আটক «» শাহজীবাজারে ইয়্যুথ সোস্যাল অর্গানাইজেশনের উদ্যােগে শহীদ মুক্তিযোদ্ধাদের স্বরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত «» চুনারুঘাটে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদশর্ন করলেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র «» চুনারুঘাটে পানিবন্দি ১১’শ পরিবার «» নূরপুর ইউনিয়নের ২টি গ্রাম প্লাবিত শতাধিক পরিবার পানিবন্দী «» নূরপুরে তরুণ সমাজ সেবক “অপুর” দরিদ্রদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ «» সাংবাদিক সুলতান খানের মায়ের মৃত্যুতে চুনারুঘাট সাংবাদিক ফোরামের শোক

বাহুবলে সেটেলমেন্ট অফিসের দালাল ও জালিয়াত চক্রের হোতা বেলাল গ্রেফতার

21254

21254বাহুবলে সেটেলমেন্ট ও ভূমি অফিসের দালাল এবং জালিয়াত চক্রের হোতা বেলাল মিয়া (৩৫) অবশেষে গ্রেফতার হয়েছে। প্রতারণা মামলায় পলাতক অবস্থায় গতকাল পুলিশ তাকে গ্রেফতার করলে সে ইউপি চেয়ারম্যানের জাল সনদ উপস্থাপন করে ছাড় পাওয়ার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এখন তার ঠিকানা হয়েছে শ্রীঘরে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মিরপুর ইউনিয়নের দাসপাড়া গ্রামের নাইম উল্লার পুত্র বেলাল মিয়া দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ সিন্ডিকেটের মাধ্যমে সেটেলমেন্ট ও ভূমি অফিসে দালালি এবং জালিয়াতি করে আসছিল। বেলাল চক্রের খপ্পরে পড়ে উপজেলার অসংখ্য মানুষ নিঃস্ব হয়ে পড়ে। মাঠ পর্চাসহ জমির কাগজপত্র পাইয়ে দেয়ার নামে বেলাল ও তার সহযোগীরা সহজ-সরল লোকদের নিকট থেকে হাতিয়ে নেয় টাকা-পয়সা। কিন্তু বেলালের সাথে স্থানীয় একটি প্রভাবশালী মহলের সখ্য থাকায় প্রশাসনিক সহযোগিতা থেকে বঞ্চিত ছিলেন ভুক্তভোগিরা। এদিকে মিরপুর ইজ্জতনগরের ভাঙারি শুক্কর আলী প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় বেলালের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। এ প্রেক্ষিতে বাহুবল মডেল থানার এএসআই সত্যজিত গতকাল বুধবার ভোরে বেলালকে গ্রেফতার করেন। পরে বেলাল থানায় মিরপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আউয়ালের দেয়া একটি চারিত্রিক সনদ উপস্থাপন করে। কিন্তু সনদপত্রটি নিয়ে সন্দেহ হয়। তাৎক্ষণিক থানার ওসি আলী ফরিদ আহমদ ওই চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে এ ধরনের কোন সনদ দেয়ার কথা চেয়ারম্যান অস্বীকার করেন।
পুলিশের জিজ্ঞাসাবাদে বেলাল বাহুবল সাবরেজিস্ট্রার অফিসের এক মুহরীসহ কয়েক সহযোগীর নাম প্রকাশ করে। এদিকে বেলালকে ছাড়িয়ে নিতে কতিপয় ব্যক্তি থানায় তদবির চালায়। কিন্তু পুলিশ বেলালকে কোর্টে প্রেরণ করে। এছাড়া ইউপি চেয়ারম্যানের সীল ও স্বাক্ষর জাল করার অপরাধে বেলালসহ তার স্ত্রী বিলকিছ ও সহযোগী পাকু মিয়ার বিরুদ্ধে পুলিশ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।
ওসি আলী ফরিদ আহমদ জানান, জালিয়াত চক্রের তথ্য পেতে তাকে রিমান্ডের জন্য আদালতে আবেদন জানানো হবে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *