শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে তন্নী রায় হত্যাকান্ডে ব্যবহৃত সরঞ্জামাধি উদ্ধার ॥ খুনিদের গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম সুশীল সমাজের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ শহরতলীর হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের সংলগ্ন বরাক নদী থেকে হাত-পা বাধা বস্তাবন্ধি অবস্থায় নবীগঞ্জ ডিগ্রী কলেজ’র মেধাবী ছাত্রী তন্মী রায় (১৮) একাধিক প্রেমের ঘটনাকে কেন্দ্র করেই প্রেমিক রানু রায়গংদের হাতে খুন হয় বলে ধারনা পুলিশ ও স্থানীয় লোকদের।

20160923_173553

তন্নী রায় নিখোজ ও হত্যাকান্ডের পর পরই প্রেমিক রানু রায় ও তার পরিবারের লোকজন বাড়িতে তালা ঝুলিয়ে লাপাত্তা হয়ে যায়। গতকাল শুক্রবার পুলিশ ওই ঘরের তালা ভেঙ্গে তল্লাশী কালে কিছু ডিস লাইনের তার, ছটের খালি বস্তা এবং ঘরের সন্দেহজনক একটি তোষক আলামত হিসেবে জব্দ করে নিয়ে আসা হয়েছে। জব্দকৃত বস্তা ও ডিস লাইনের তারের সাথে মৃত তন্নী’র উদ্ধারের সময় ব্যবহৃত বস্তা ও তারের মিল রয়েছে। তবে জব্দকৃত সরঞ্জামাধি রাসায়নিক পরীক্ষার জন্য ঢাকায় প্রেরন করা হবে বলে জানাগেছে।

এদিকে মেধাবী কলেজ ছাত্রী তন্নী রায় হত্যাকান্ডের সাথে জড়িদের আগামী ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের জন্য আল্টিমেটাম দিয়েছেন বিভিন্ন রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। গতকাল শুক্রবার বিকালে নবীগঞ্জ নতুন বাজার মোড়ে কুটিশ্বর দাশ পরিষদের ব্যানারে অনুষ্টিত মানব বন্ধনে বক্তাগণ উক্ত আল্টিমেটাম দেন। কলেজ ছাত্রী তন্নী রায়ের বস্তাবন্দি লাশ উদ্ধারের ৪ দিন অতিবাহিত হলেও মূল রহস্য উদঘাটন ও কাউকে গ্রেফতার করার খবর পাওয়া যায় নি। নির্মম এ হত্যাকান্ড নিয়ে এখনো আলোচনার রেশ কাটেনি। লোকমুখে নানা জল্পনা কল্পনা রয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে হত্যা মামলা নং ২২ তাং-২১/০৯/২০১৬ইং দায়ের করেন নিহতের পিতা বিমল রায়।

ঘটনার পর পরই পুলিশ এই লোমহর্ষক হত্যাকান্ডের রহস্য উদঘাটন এবং জড়িতদের গ্রেফতারে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভিন্ন স্থানে হানা দিয়েও তন্নীর প্রেমিক রানু রায় ও পরিবারের কোন সদস্যকে না পাওয়ায় গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানিয়ৈছেন তদন্ত কর্মকর্তা এসআই মোবারক হোসেন। পুলিশ এ পর্যন্ত তন্মীর বান্ধবী কান্তা রায়, আইসিটি সেন্টারের প্রিন্সিপাল ফয়সল আহমদ চৌধুরী ও প্রশিক্ষিকা নাজনীন আক্তার এবং রানু রায়ের খালাতো ভাই ও ঘনিষ্ট বন্ধু রিংকু রায়’কে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। কান্তা রায় তন্নীর ঘনিষ্ট বান্ধবী ও পাশের বাসার কাজল রায়ের মেয়ে।

আইসিটির প্রিন্সিপাল ফয়সল আহমদ চৌধুরী বিবাহীত। তার স্ত্রী লন্ডনে বসবাস করে। আইসিটির প্রশিক্ষিকা নাজনীন আক্তার কুর্শি ইউপির বাজকাশারা গ্রামের আব্দুর রহিমের মেয়ে। সে দীর্ঘদিন ওই সেন্টারে টেইনার হিসেবে কর্মরত। সেই সুবাধে তন্নীর সাথে তার ঘনিষ্টতা। রিংকু রায় শিবপাশা এলাকার রথী রায়ের ছেলে এবং তন্নীর প্রেমিক রানু রায়ের খালাতো ভাই। যার সাথে গভীর সর্ম্পক রয়েছে রানু’র। স্থানীয় লোকদের অভিমত এদেরকে আরো অধিকতর জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। স্থানীয় সুত্রে জানাযায়, তন্নী রায়ের পিতা বিমল রায়ের বাসায় ভাড়াটে থাকতেন রানু রায় ও তার পরিবার। সেই সুবাধেই একে অপরের সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রায় মাস দেড়েক পুর্বে জয়নগর এলাকায় নতুন বাড়ি করে রানু রায় ও তার পিতা কানু রায় তন্নীর বাসা ছাড়েন।

কললিষ্ট সুত্রে জানাযায়, কলেজ ছাত্রী তন্নী নিখোজের আগের দিন অথাৎ ১৬ই সেপ্টেম্বর রাতে রানু রায় তন্নীর সাথে প্রায় ৪৫ মিনিটেরও বেশী সময় কথা বলেন। সর্ব শেষ তন্নীর মোবাইল নম্বারে প্রেমিক রানু রায় ১৭ সেপ্টেম্বর দুপুর ১.১৩ মিনিটে ফোন দিয়ে কথা বলে। আর তন্নী ওই দিনই দুপুর দেড়টার দিকে বাসা থেকে বের হয় আইসিটি কম্পিউটার সেন্টারে যাওয়ার কথা বলে। তন্নীর পিতা বলেন, নির্ধারিত সময়ে বাসায় না ফেরায় তারা আইসিটির টেইনার নাজনীন আক্তারকে ফোন দিলে নাজনীন আক্তার সেন্টার থেকে প্রায় ৪০ মিনিট আগে বের হয়ে গেছে বলে জানালেও প্রিন্সিপাল ফয়সল তন্নী আইসিটি ক্লাশে আসেনি বলে তার পিতাকে জানান। প্রতিষ্টানের টেইনার ও প্রিন্সিপালের বক্তব্য ভিন্ন হওয়ার পিছনে কি রহস্য রয়েছে তা খতিয়ে দেখা প্রয়োজন।

এছাড়া তন্নীর ঘনিষ্ট বান্ধবী কান্তা রায়ে ভাষ্য মতে প্রেমিক রানু রায় তন্নীর অন্য কারো সাথে সম্পর্ক রয়েছে এমন সন্দেহ করে আসছিল। যা হয়তো স্বাভাবিক ভাবে মেনে নিতে পারেনি প্রেমিক রানু। ধারনা করা যাচ্ছে, এসব কারনেই রানু রায় তন্নী রায়কে ফোনে ১৭ সেপ্টেম্বর দুপুরে ডেকে আনে এবং তন্নী’কে তার নিয়ন্ত্রনে রেখে তন্নীর পরিবার যাতে বুঝতে না পারে সে জন্য ওই দিন বিকালে তন্নীদের বাসার আশপাশে ঘুরাঘুরি করে বলে সুত্রে প্রকাশ। এদিকে তন্নী রায় মোবাইল ফোন ব্যবহার করতো তা একমাত্র ঘনিষ্ট বান্ধবী কান্তা রায় ব্যতিত তার পিতা-মাতা এমনকি ভাই জানতো না। তন্নী নিখোজ হওয়ার পর কান্তা সে তথ্য তন্নীর পরিবারকে দেয়। নিখোজের দিন রাতেই তন্নীর পরিবার রানু রায়ের বাসায় যায়। সেখানে ওই সময় তন্নীকে পাওয়া যায় নি।

কিন্তু পুলিশ মোবাইল কল লিষ্টের সুত্রধরে রানু রায়’কে ওই দিন গ্রেফতারের উদ্যোগ নিলে মানসম্মানের দিক বিবেচনায় তন্নীর পিতা তাতে সায় দেন নি বলে সুত্রে জানাগেছে। কে জানতো ভালবাসার মূল্য দিতে গিয়ে কলেজ ছাত্রী তন্নী রায় এমন নির্মম বলির শিকার হবে। অনেকের মতে ঘাতকরা তন্নী রায়’কে শারীরিক পাশবিক নির্যাতনের পর তাকে শ্বাসরোদ্ধ করে হত্যা করে লাশ গুম করার জন্য বরাক নদীতে ফেলে দেয়। এর আগে তার হাত-পা ডিস লাইনের তার দিয়ে বেধেঁ বস্তায় বন্দি করে ছামির কোম্পানীর ইট ব্যবহার করে। রানু রায়’র পিতা কানু রায় একজন সবজি আলু বিক্রেতা।

তন্নী রায়ের হাত-পা ডিসের যে রকম তার দিয়ে বাধাঁ হয়েছে এবং মৃতদেহ যে রকম বস্তায় বন্দি করে ফেলা হয়েছে, ঠিক একই রকম ডিসের তার ও বস্তা রানু রায়ের তালাবদ্ধ বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। এরআগে লাশের বস্তায় ব্যবহৃত একই রকমের ইট জব্দ করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোবারক হোসেন জানান, প্রেমিক রানু রায়’কে গ্রেফতারের জন্য সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তার ব্যবহৃত ফোন বন্ধ থাকায় অবস্থান সম্পর্কে জানা যাচ্ছে না। তবে উন্নত প্রযুক্তি ব্যবহারসহ তাকে গ্রেফতারের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাওয়া হবে। এক্ষেত্রে সঠিক তথ্য দিয়ে সহযোগিতার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। অভিজ্ঞ মহলের দাবী রানু রায়’কে গ্রেফতার করলেই কলেজ ছাত্রী তন্নী রায় হত্যার নেপথ্যে কারণসহ থলের বিড়াল বের হয়ে আসবে।

এছাড়া রানু রায়ের পরিবারের লোকজনসহ তার ঘনিষ্ট আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবের প্রতি নজরদারী রাখছে পুলিশ। এদিকে নিরীহ কলেজ ছাত্রী তন্নী রায়’র নির্মম হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেছেন আওয়ামীলীগ নেতা এবং প্রাক্তন মন্ত্রী মরহুম জননেতা দেওয়ান ফরিদ গাজীর সুযোগ্য সন্তান দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী। গতকাল শুক্রবার বিকালে তন্নীর বাসায় গিয়ে তার পিতাসহ পরিবারের লোকজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মিলাদ গাজী তন্নী হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। অপর দিকে লন্ডনস্থ যুব মহিলা লীগের সভাপতি তরুনা বাহার কলি মোবাইল ফোনে এক বিবৃতিতে কলেজ ছাত্রী তন্নী রায়ের নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। পাশাপাশি নিহত তন্নীর পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

গত মঙ্গলবার ২৩ মিনিটের জন্য থমকে গেছে নবীগঞ্জ কলেজ ছাত্রী

তন্নী রায় হত্যার বিচারের দাবিতে কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদের মানববন্ধন

নবীগঞ্জে কলেজ ছাত্রী তন্নী রায়কে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে নবীগঞ্জের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদ এক বিশাল মানববন্ধনের আয়োজন করে। গত মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় নবীগঞ্জ নতুন বাজার মোড়ে হাজার হাজার সংগ্রামী জনতার উপস্থিতে এ মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও ছাত্রনেতা রতœদীপ দাশ রাজু। সাধারণ সম্পাদক সুকান্ত দাশের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ মিলাদ গাজী, জেলা আওয়ামীলীগ নেতা ও জেলা কৃষকলীগের সাবেক সভাপতি এড. সুমঙ্গল দাশ সুমন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বিজয় ভূষন রায়, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মাহমুদ চৌধুরী, পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, পৌর আওয়ামীলী সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, এ এস পি শুভাশিষ ধর, জেলা যুব সংহতির সাংগঠনিক সম্পাদক নুরুল আমীন পাঠান, পৌর জাপা সাধারণ সম্পাদক ও দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার নির্বাহী সম্পাদক মুরাদ আহমদ, প্যানেল মেয়র এটিএম সালাম, কাউন্সিলর প্রানেশ চন্দ্র দেব, যুবলীগ নেতা সুবিনয় রায়, কাউন্সিলর জায়েদ চৌধুরী, পৌর হিন্দু- বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ সভাপতি বিপুল চন্দ্র দেব, পৌর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কর্ণমনি দাশ, সুখেন্দু পুরকায়েস্থ, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি দুলাল চৌধুরী, সেচ্ছাসেবকলীগ যুগ্ম আহব্বায়ক ইকবাল আহমদ বেলাল, আনন্দনিকেতন সভাপতি প্রনব দেব, কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদের সহ-সভাপতি কংকন কুমার দাশ, সহ-সভাপতি অনুপ দাশ, সহ-সভাপতি প্রভাশ চন্দ্র দাশ টিটু, সাংগঠনিক সম্পাদক শংকর পাল, শিক্ষ ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম কুমার দাশ হিমেল, সাংবাদিক সলিল বরন দাশ, মুজবুর রহমান, জেলা যুবসংহতি নেতা নিউটন সূত্রধর, ছাত্রনেতা অলিউর রহমান, জিবেশ গোপ, এম এ মুহিত, আমিনুর হক দুলাল, মুজাহিদুল ইসলাম, শ্রীবাস পাল (মেম্বার), বিশ্বজিৎ দাশ, সুরঞ্জন বৈদ্য, কৃষকলীগ নেতা ফারুক মিয়া, টিটু আচার্য্য, জয়ন্ত ভট্টাচার্য, শামানুর রহমান, চন্দন রায়, অরুবিন্দু দাশ, সুয়েব আহমেদ, কৃপাসিন্দু সূত্রধর, সমিরন চন্দ্র দে, গৌরিন দাশ, টিংকু দে, পলাশ দে, হারুনুর রশিদ, রাহুল দাশ, আনন্দ বিশ্বাস, জেশন আহমেদ প্রমূখ।

সভায় বক্তাগণ কলেজ ছাত্রী তন্নী রায়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এবং আগামী ৭২ ঘন্টার ভিতরে আসামীদের গ্রেপ্তার করা না হলে আরও কঠোর কর্মসূচী দেয়া হবে বলে ঘোষনা দেন।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর শনিবার বেলা দেড় টার দিকে তন্মী রায় ইউ.কে আই,সিটি কম্পিউটার ট্রেনিং সেন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বেড় হয়ে আর ফিরেনি। এ ব্যাপারে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করার ৩ দিনের মাথায় উক্ত কলেজ ছাত্রী তন্মী রায়ের বস্তাবন্দি লাশ নদী থেকে উদ্ধার করে পুলিশ। হত্যাকান্ড ঘটনার ৪ দিন অতিবাহিত হলেও কাউকে গ্রেফতারের কোন খবর পাওয়া যায় নি। তবে পুলিশের দাবী জড়িতদের গ্রেফতারের জোর তৎপরতা চলছে। এতে উন্নত প্রযুক্তিও ব্যবহার করা হচ্ছে বলে জানাগেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!