বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে মাধ্যমিক শিক্ষা অফিস ঘেরাওকে কেন্দ্র করে পুলিশ-ছাত্র সংঘর্ষ ॥ ৫ জন গুলিবিদ্ধ সহ আহত ৩০

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬

%e0%a7%ad%e0%a7%ae%e0%a7%afবাহুবল প্রতিনিধি: বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন্নাহার পারভীনের ঘুষ-দুর্নীতির প্রতিবাদে কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করে ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা। পরে আন্দোলনকারীরা মডেল থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করলে পুলিশ লাটিচার্জ করে। এ সময় ২ শিক্ষক ও ২জন ছাত্রকে পুলিশ আটক করে মারধোর করে। পরে ছাত্র-জনতা বিক্ষুব্ধ হয়ে থানা ঘেরাও করে ইটপাটকেল মারতে শুরু করলে পুলিশ অস্ত্র উচিয়ে গুলিনিক্ষেপ করে পাল্টা জবাব দেয়। এ অবস্থায় উভয় পক্ষে সংঘর্ষ বাঁধে।

%e0%a7%a8%e0%a7%ab%e0%a7%ae

%e0%a7%a9%e0%a7%ac%e0%a7%af

এতে ৫ জন গুলিবিদ্ধ সহ অন্ততঃ ৩০ জন আহত হয়। আহদের মাঝে গুরুতর অবস্থায় ২ জনকে ওসমানী মেডিকেল কলেজ এবং অন্যান্যদের বাহুবল ও হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। পরে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের সাথে আলোচনায় বসেন। আলোচনা শেষে আটককৃতদের ছেড়ে দিয়ে ঘটনা তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন ও আন্দোলকারীদের উস্কানী দেয়া ও শিক্ষকদের নির্যাতনের কারণে থানার এসআই দেলোয়ার হোসেনকে ক্লোজড করেন।
বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন্নাহার পারভীনের ঘুষ-দুর্নীতির প্রতিবাদে বাহুবলের দীননাথ ইনস্টিটিউশন মডেল হাইস্কুল ও ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা বুধবার বেলা ১১টায় পূর্ব ঘোষণা অনুযায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয় ঘেরাও করে। এ সময় ছাত্রছাত্রীরা মাধ্যমিক শিক্ষা অফিসারের ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, বাহুবল মডেল থানার এসআই কাজী জিয়া উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। এ সময় উত্তেজিত ছাত্ররা মাধ্যমিক শিক্ষা অফিসারের উদ্দেশ্যে জুতা নিক্ষেপ করলে তা পুলিশের উপর পরে। এতে ক্ষিপ্ত হয়ে বাহুবল মডেল থানার এসআই কাজী জিয়া উদ্দিন কয়েক ছাত্রকে চড়-থাপ্পড় মারেন। এতে ছাত্রছাত্রীরা ক্ষুব্ধ হয়ে উঠে।

%e0%a7%ac%e0%a7%af

পরিস্থিতি সামাল দেন বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই। তিনি উপস্থিত হয়ে সমস্যার সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে ছাত্ররা স্কুলে ফিরে যাওয়ার পথে বাহুবল থানার সামনে গিয়ে পূনরায় বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় পুলিশ নির্বিচারে লাঠিচার্জ করতে থাকে এবং দীননাথ ইনস্টিটিউশন-এর শিক্ষক অশোক আচার্য্য ও মহিউদ্দিন এবং কয়ে ছাত্রকে আটক করে প্রকাশ্য মারপিঠ করতে শুরু করে। এ অবস্থায় দেখে স্থানীয় ছাত্রজনতা বিক্ষুব্ধ হয়ে থানা ঘেরাও করে ইটপাটকে নিক্ষেপ করতে থাকে। পরে পুলিশ সর্টগানের গুলি ও রাবার বুলেট এবং টিআর সেল নিক্ষেপ করে। এতে উভয় পক্ষে সংঘর্ষ বাঁধে।

এ ঘটনায় ৫ ছাত্র-জনতা গুলিবিদ্ধ সহ ৩০ জন আহত হয়। আহতদের মাঝে গুরুতর অবস্থায় বড়ইউড়ি গ্রামের আব্দুল মতিন (৫৫) কে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, ছাত্র তাইজুল হক, বিজন বণিক ও রহমান সহ অন্ততঃ ৩০জনকে আহত অবস্থায় বাহুবল ও হবিগঞ্জ আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় পুলিশ ২ শিক্ষক সহ ৪ জনকে আটক করে।

ঘটনার পরপর হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের সাথে আলেচানায় মিলিত হন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাহুবল মডেল থানার ওসি মনিরুজ্জামান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৯০ রাউন্ড সর্টগানের গুলি ও ১৮ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। পরে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে এএসপি সুদীপ্ত রায়-এর নেতৃত্বে ৩ সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয় এবং এসআই দেলোয়ার হোসেনকে ক্লোজড করা হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিক্ষক সহ আটক ৪ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!