বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

যুব সমাজের ভাগ্য পরিবর্তন করবে আউটসোর্সিং-এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

নিজস্ব প্রতিনিধি: যুব সমাজের ভাগ্য পরিবর্তনের অন্যতম মাধ্যম আউটসোর্সিং। এখন শুধুমাত্র একটা ল্যাপটপ থাকলেই ঘরে বসে বড় অঙ্কের অর্থ আয়ের সুযোগ রয়েছে। সেক্ষেত্রে প্রয়োজন শুধু ট্রেনিংয়ের। আর এ ট্রেনিংয়ের ব্যবস্থা করে দিয়েছে বর্তমান সরকার। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পর এবার পোস্ট-ই সেন্টার চালু হওয়াতে যুবক-যুবতিদের বড় একটি অংশ সেখানে কাজ করে নিজেকে স্বাবলম্বী হিসাবে তৈরি করছে।

শনিবার সকালে বাংলাদেশ ডাক বিভাগের উদ্যোগে হবিগঞ্জ পোস্ট ই সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্পের আওতায় পোস্ট ই সেন্টারে তিন মাস মেয়াদী কম্পিউটার ডিপ্লোমা ইন সফটওয়্যার এপ্লিক্যাশন কোর্সে ১ম পর্বের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

’৯০ সালের ইতিহাস তুলে ধরে সংসদ সদস্য আরও বলেন, ওই সময় বাংলাদেশকে বিনামূল্যে সাবমেরিন ক্যাবলের নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার সুযোগ দেয়া হয়েছিল। বিষয়টি না বুঝায় খালেদা জিয়া তখন রাজি হননি। ফলে বাংলাদেশ পিছিয়ে পরে। তখন ওই সুযোগ ভারত গ্রহণ করে। তাদের যুব সমাজ ১৯৯০ সন থেকেই প্রশিক্ষণ গ্রহণ করে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে আউট সোর্সিংয়ের মাধ্যমে অর্থ আয়ের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করে যাচ্ছে। আর পিছিয়ে পড়ে আমাদের দেশ। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সাবমেরিন ক্যাবলে যুক্ত হওয়ার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ গড়ার পরিকল্পনা নিয়ে একের পর এক প্রযুক্তিগত বিপ্লব ঘটিয়ে দেশে এখন উন্নত প্রযুক্তি ব্যবহারের প্রচলন ঘটিয়েছে। আর এর সুফল ভোগ করছে আমাদের যুব সমাজ।

এখন আর লেখাপড়া শিখে আমাদের শিক্ষিত যুব সমাজকে বিদেশে গিয়ে বিদেশীদের উন্নয়নে শ্রম দিতে হচ্ছে না। নিজের ঘরে বসে শুধুমাত্র সরকারি একটি প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে নিজের ভাগ্যের উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নেও ভূমিকা রাখতে পারছে।

এমপি আবু জাহির বলেন, বিএনপির আমালে আর্থনৈতিকভাবে অস্বচ্ছল অভিভাবকরা তাদের সন্তানকে বিভিন্ন কৌশলে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া থেকে বিরত রাখতেন। কিন্তু এখন আর সেই চিন্তা করতে হয় না। আমাদের সন্তানরা বিনা পয়সায় লেখাপড়ার সুযোগ পেয়েছে।
এমপি আবু জাহির আরও বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি করেছে। তাছাড়া তৎকালীন বিএনপি সরকার দেশের মানুষের ভোটের অধিকার ছিনিয়ে নিয়েছিল। বর্তমান সরকার বাংলাদেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছে।

হবিগঞ্জের সহকারী পোস্ট মাস্টার জেনারেল সুজিত চক্রবর্তীর সভাপতিত্বে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকুল আচার্য্য, হবিগঞ্জ-মৌলভীবাজার অঞ্চলের শ্রমিকনেতা আব্দুল কাইয়ুমসহ পোস্ট অফিসের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২০১২ সালে সারাদেশে পোস্ট ই সেন্টার চালু হয়। হবিগঞ্জ জেলায় ২০১৪ সালের জুন মাসে ১২৬টি পোস্ট সেন্টার চালু করা হয়। ২০১৫ সালের জানুয়ারি মাসে ওই সেন্টারগুলোতে ‘পোস্ট ই সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্পে’ ৩ মাস মেয়াদী কম্পিউটার ডিপ্লোমা ইন সফটওয়্যার এপ্লিকেশন কোর্সে ৫শ’ প্রশিক্ষণার্থী ভর্তি করা হয়। তবে চূড়ান্ত পরীক্ষায় কৃতকার্য হয় ৪৩০ জন। কৃতকার্যদের সবার মাঝেই এখন স্বপ্ন আত্মকর্মসংস্থান সৃষ্টি করার।

কৃতকার্যদের মাঝে গতকাল আনুষ্ঠানিকভাবে সনদপত্র বিতরণ করা হয়। তিন মাসে প্রশিক্ষণার্থীদেরকে অফিস ম্যানেজমেন্ট, ফটোশপ, নেটওয়ার্কিং ও ট্রাবল স্যুটিংয়ের উপর হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!