শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে অবশেষে পরীক্ষা দেয়ার সুযোগ পেলো ধর্ষিতা স্কুল ছাত্রী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

মনিরুল ইসলাম শামীম, বাহুবল (হবিগঞ্জ) থেকে: হবিগঞ্জের বাহুবলে অবশেষে ৭ম শ্রেণীতে পড়–য়া ধর্ষিতা ছাত্রীকে পরীক্ষায় বসতে দিল স্কুল কর্তৃপক্ষ।

ধর্ষিতা হওয়ায় তাকে স্কুল থেকে বের করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল স্থানীয় শাহজালাল মাধ্যমিক বিদ্যালয়। যে কারণে গত ২৮ নভেম্বর থেকে শুরু হওয়া বার্ষিক পরীক্ষায় ওই ধর্ষিতা ছাত্রীকে অংশগ্রহণ করতে দেয়া হয়নি।

এ বিষয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হলে স্থানীয় প্রশাসন নড়েচড়ে বসে। গতকাল রোববার সকাল পৌণে ১১টায় উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ওই ছাত্রীকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে যান এবং তাকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেন।

চলতি বছরের ১৯ জুলাই ভোরে চাকরির প্রলোভন দেখিয়ে ওই কিশোরীকে অপহরণ করে ধর্ষণ করে দুর্বৃত্তরা। এ ব্যাপারে ধর্ষিতার পিতা বাহুবল মডেল থানায় মামলা দায়ের করলে পুলিশ দু’অপহরণকারীকে গ্রেফতার ও আদালতে চার্জসীট প্রদান করে। কিন্তু ধর্ষক সামছুদ্দিন প্রকাশ সমশের উদ্দিন পলাতক রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের চিচিরকোট গ্রামের (হরিধন চক্রবর্তী-এর কন্যা শান্তা চক্রবর্তী) নিকটবর্তী নতুনবাজার শাহজালাল উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে লেখাপড়া করে। গরীব শ্রমজীবী পরিবারের ওই ছাত্রীদের বাড়িতে পূর্ব পরিচয়ের সূত্রে প্রায়ই আসা-যাওয়া করতো পার্শ্ববর্তী হিমারগাঁও গ্রামের সিদ্দিক আলীর স্ত্রী ফাতেমা বেগম (২৩)। সে ওই ছাত্রীকে ঢাকায় নিয়ে ভাল বেতনে চাকরি দেয়ার প্রলোভন দেখায়। গত ১৯ জুলাই ভোর সাড়ে ৪টার দিকে ওই ছাত্রীকে ফুসলিয়ে বাড়ি থেকে বের করে নিয়ে আসে ফাতেমা বেগম। পরে তাকে তোলে দেয় যশপাল গ্রামের মৃত হোসেন আলীর পুত্র জাহির হোসেন (৩৫) ও একই গ্রামের আজগর আলীর পুত্র সামছুদ্দিন প্রকাশ সামছু প্রকাশ সমশের উদ্দিন (৩২)-এর হাতে। তারা সারা দিন একটি পিকআপ ভ্যান গাড়িতে করে বিভিন্ন স্থানে ঘোরাফেরা করে বাহুবল উপজেলার মিরপুর বাজারস্থ সানি ফার্নিচার মাট নামক দোকানে রাত্রী যাপন করে। সেখানে ওই ছাত্রীকে ধর্ষণ করা হয়। পরদিন ওই ছাত্রীকে অন্যত্র পাচারের চেষ্টাকালে বাজারের পাহারাধারের হাতে আটক হয়। পরে পুলিশ ফাতেমা বেগম ও জাহির হোসেনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে।

ধর্ষিতার পিতার অভিযোগ, ঘটনার পর ধর্ষিতাকে বিদ্যালয়ে প্রেরণ করতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ূব আলী আপাতত বিদ্যালয়ে না পাঠানোর পরামর্শ দেন। পরে ধর্ষিতার মুরুব্বীসহ স্থানীয় লোকজন এ ব্যাপারে বিদ্যালয়ে যোগাযোগ করলে প্রধান শিক্ষক একই পরামর্শ দেন। প্রধান শিক্ষকের পরামর্শ মতে ধর্ষিতাকে ঘটনার পর থেকে প্রাইভেট শিক্ষকের মাধ্যমে বাড়িতেই লেখাপড়া করিয়েছেন। বার্ষিক পরীক্ষার সময় ঘনিয়ে আসায় ধর্ষিতার পিতা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করে জানতে পারেন, ‘বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ধর্ষিতাকে ছাত্রপত্র দিয়ে স্কুল থেকে বের করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া যাবে না।’
ধর্ষিতার পিতা মেয়েকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেয়ার জন্য বিভিন্ন স্থানে ধর্ণা দিতে শুরু করেন। এক পর্যায়ে বিষয়টি স্থানীয় সাংবাদিকদের নজরে এলে এ ব্যাপারে জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এ প্রেক্ষিতে গতকাল রোববার বেলা পৌণে ১১টায় উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম ধর্ষিতাকে নিয়ে আলোচিত বিদ্যালয়ে যান এবং তাকে ধর্ম শিক্ষা বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেন। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শফিউল্লাহ, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, উপজেলা যুবলীগ সভাপতি অলিউর রহমান অলি, স্থানীয় মেম্বার আলকাছ মিয়া ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ূব আলী।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী অফিসার বলেন, ধর্ষিতার সাথে এ আচরণ সমিচিত হয়নি। প্রধান শিক্ষকের সাথে কথা বলে আজ (রোববার) থেকে তাকে যথারীতি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দিয়েছি। যে পরীক্ষাগুলো (বাংলা ১ম ও ২য় পত্র এবং ইংরেজী ১ম ও ২য় পত্র) সে দিতে পারেনি সেগুলো পরবর্তীতে সম্পন্ন করা হবে। তিনি বলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভার রেজুলেশন বাতিল করে ধর্ষিতাকে ওই বিদ্যালয়ে পড়াশুনার সুযোগ দেয়ার জন্য আমি কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ধর্ষিতা ও তার বোনের পড়াশুনার বিষয়টি এখন থেকে উপজেলা প্রশাসন দেখভাল করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!