শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে গঠন করা হল ‘বিট পুলিশ’

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৫ মার্চ, ২০১৭

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ জেলার ৯ থানায় গঠন করা হল ‘বিট পুলিশ’। এ নিয়ে রবিবার দুপুরে পুলিশ সুপারের সভা কক্ষে সংবাদ সম্মেলণের আয়োজন করা হয়।

পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বিট পুলিশ গঠনের কথা জানিয়ে সংবাদ সম্মেলনে বলেন, বিট পুলিশ কাজ করবে প্রতিটি থানার নির্দিষ্ট এলাকা ভিত্তিক। দ্রুত অপরাধ দমন এবং অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে। পরীক্ষামূলকভাবে এর কার্যক্রম শুরু হয়েছে।

জনবান্ধব পুলিশ গঠন এবং পুলিশের কাজে আরও গতিশীলতা ও জবাবদিহিতা নিশ্চিত করতেই এমন উদ্যোগ নেয়া।

জেলার ৯ থানার প্রতি থানায় এলাকা ভিত্তিক ভাগ করে দেয়া হয়েছে পুলিশের কর্মকর্তাদের। এর মধ্যে বিট কর্মকর্তা রয়েছেন হবিগঞ্জ সদর থানায় ১১জন, শায়েস্তাগঞ্জ থানায় ৬জন, লাখাই, ৬ জন বানিয়াচং ১৫ জন, আজমিরিগঞ্জ ৮জন, মাধবপুর ১৩ জন, চুনারুঘাট ১০ জন, বাহুবল থানায় ১০ জন, নবীগঞ্জ ১৩ জনসহ মোট ৯১ জন সদস্য।

প্রতি থানার সকল সাব ইন্সপেক্টর (এসআই) ও এ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টরদের (এএসআই) মধ্যে রিজার্ভ কোটা রেখে অবশিষ্টদের কর্মকা- এলাকা ভিত্তিক ভাগ করে দেয়া হবে। প্রতি থানা এলাকাকে যত ভাগে ভাগ করা হবে তার একেকটি এলাকার দায়িত্বে থাকবেন একেকজন সাব-ইন্সপেক্টর। সাব-ইন্সপেক্টরের সহকারী হিসেবে থাকবেন এ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর। তাঁদের সঙ্গে দেয়া হবে নির্দিষ্ট সংখ্যক পুলিশ কনস্টেবল।

প্রতি থানার নির্দিষ্ট কোন এলাকায় কোন অপরাধ সংঘটিত হলে তার দায়দায়িত্ব ও জবাবদিহি করতে হবে দায়িত্বরত বিট পুলিশকে।

হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রের উদ্যোগে জেলায় এ প্রথম গঠন করা হয়েছে বিট পুলিশের কার্যক্রম। জনগণের সেবা বৃদ্ধি ও জনগণকে পুলিশের সঙ্গে আরও নিবিড় বন্ধনে আবদ্ধ করার উদ্দেশ্যে বিট পুলিশ গঠন করা হয়েছে।

বিট পুলিশের দায়িত্বপ্রাপ্তরা প্রতি থানার এলাকায় ভাগ করে দেয়া তাদের এলাকার মানুষজনের সঙ্গে যোগাযোগ স্থাপন করে তাদের সুবিধা ও অসুবিধার কথা শুনবেন। প্রতি থানার কোন এলাকার অপরাধী কারা, এলাকায় কোন অপরাধী প্রবেশ করেছে কিনা, কোন অপরাধী কি ধরনের অপরাধ সংঘটিত করছে তার খোঁজখবর করা ও এলাকা ভিত্তিক অপরাধীর তালিকা তৈরি, মাদক ব্যবসার প্রতিরোধসহ অপরাধ দমনে বিট পুলিশকে দায়িত্ব দেয়া হয়েছে।
পুলিশের কার্যক্রমকে তৃণমূল পর্যায়ে নিয়ে গিয়ে প্রতিটি থানা এলাকার মানুষজনকে অধিক ও উন্নত সেবাদান করবে বিট পুলিশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এডিশনাল এসপি আপম সামছুর রহমান, সিনিয়র এএসপি হায়াতুন্নবী জেলা পুলিশের মিডিয়া উইং এ্যান্ড কমিনিউনিটি সার্ভিসের প্রধান এএসপি নাজিম উদ্দিনসহ সাংবাদিক বৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!