JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sumon
সংবাদ শিরোনাম :
«» আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মুখলিছ মিয়ার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল «» নবীগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ কার্ডের চাল বিতরণী অনুষ্ঠানের শুভ উদ্বোধন’ «» সৌদি আরবে পুড়লো বাংলাদেশিদের শতাধিক দোকান «» হবিগঞ্জে বিআরটিএ উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনায় মোটর সাইকেল আটক «» শাহজীবাজারে ইয়্যুথ সোস্যাল অর্গানাইজেশনের উদ্যােগে শহীদ মুক্তিযোদ্ধাদের স্বরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত «» চুনারুঘাটে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদশর্ন করলেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র «» চুনারুঘাটে পানিবন্দি ১১’শ পরিবার «» নূরপুর ইউনিয়নের ২টি গ্রাম প্লাবিত শতাধিক পরিবার পানিবন্দী «» নূরপুরে তরুণ সমাজ সেবক “অপুর” দরিদ্রদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ «» সাংবাদিক সুলতান খানের মায়ের মৃত্যুতে চুনারুঘাট সাংবাদিক ফোরামের শোক

প্রতিটি ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠা করতে চাই- এমপি আবু জাহির

৭৭৭

নিজস্ব প্রতিনিধি : ছাত্রছাত্রীদের তথ্য প্রযুক্তির শিক্ষায় আগ্রহী করে তুলতে হবে। তাহলেই বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড আরও গতিশীল হবে। সরকারের পাশাপাশি বাংলাদেশে প্রতিষ্ঠিত বেসরকারী প্রতিষ্ঠানগুলোও শিক্ষাক্ষেত্রে অবদান রাখছে।

শুক্রবার সকাল ১০টায় হবিগঞ্জ শহরের ইনাতাবাদে অক্সব্রিজ কলেজের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির।এ সময় তিনি অক্সব্রিজ কলেজ শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের কার্যক্রমকে বেগবান করতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এমপি আবু জাহির আরও বলেন, হবিগঞ্জ শহর একটি ভূতুরে শহর ছিল। কিন্তু আপনারা বর্তমান শেখ হাসিনার সরকারকে ভোট দিয়ে ক্ষমতায় বসানোর পাশাপাশি আমাকে এমপি নির্বাচিত করার পর হবিগঞ্জ আর ভূতুরে শহর নেই। এর মূলে রয়েছে শিক্ষার উন্নয়ন। এ সরকার হবিগঞ্জে অনেকগুলো কলেজ প্রতিষ্ঠা করে। যার কারণে গ্রামের ছাত্ররা আর ঝরে পড়ে না। তারা জেলা শহরে এসে নিজেকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করার সুযোগ গ্রহণ করে।

সংসদ সদস্য বলেন, হবিগঞ্জের প্রতিটি ইউনিয়নে একটি করে কলেজ প্রতিষ্ঠা করতে চাই। এ সময় তাকে এমপি নির্বাচিত করে এলাকার উন্নয়ন কাজে ভূমিকা রাখার সুযোগ করে দেওয়ায় এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাজমা খাতুন বলেন, শুধু ভাল ফলাফল নয়, জ্ঞান অর্জনের উদ্দেশ্যে লেখাপড়া করতে হবে। তাহলেই প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়া যাবে। এ সময় তিনি শিক্ষাক্ষেত্রে আবু জাহির এমপি’র বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের কথা তুলে ধরে তার প্রতি কৃতজ্ঞতা জানান এবং অক্সব্রিজ কলেজ হবিগঞ্জের শিক্ষাঙ্গনকে আরও এক ধাপ এগিয়ে নিবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি ও দৈনিক দেশজমিন সম্পাদক মোঃ আলমগীর খান।

অক্সব্রিজ কলেজের প্রতিষ্ঠাতা এবং সভাপতি শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অনীল কৃষ্ণ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সত্যন্দ্র শীল, সাবেক অধ্যক্ষ শফিউল আলম চৌধুরী, উপাধ্যক্ষ নজমূল হক প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক আয়নার সম্পাদক এবং সময় টেলিভিশনের হবিগঞ্জ জেলা প্রতিনিধি রাশেদ আহমদ খান, বৃন্দাবন সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোঃ শুয়েব আহমেদ, কবি ও সাংবাদিক সিদ্দিকী হারুন, এলাকার বিশিষ্ট মুরুব্বী আব্দুর রহিমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী এবং স্থানীয় মুরুব্বীয়ান। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন জারিন তাসলিম।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *