JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sumon
সংবাদ শিরোনাম :
«» আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মুখলিছ মিয়ার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল «» নবীগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ কার্ডের চাল বিতরণী অনুষ্ঠানের শুভ উদ্বোধন’ «» সৌদি আরবে পুড়লো বাংলাদেশিদের শতাধিক দোকান «» হবিগঞ্জে বিআরটিএ উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনায় মোটর সাইকেল আটক «» শাহজীবাজারে ইয়্যুথ সোস্যাল অর্গানাইজেশনের উদ্যােগে শহীদ মুক্তিযোদ্ধাদের স্বরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত «» চুনারুঘাটে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা পরিদশর্ন করলেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র «» চুনারুঘাটে পানিবন্দি ১১’শ পরিবার «» নূরপুর ইউনিয়নের ২টি গ্রাম প্লাবিত শতাধিক পরিবার পানিবন্দী «» নূরপুরে তরুণ সমাজ সেবক “অপুর” দরিদ্রদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ «» সাংবাদিক সুলতান খানের মায়ের মৃত্যুতে চুনারুঘাট সাংবাদিক ফোরামের শোক

শ্রম আপীল ট্রাইব্যুনালের নতুন চেয়ারম্যান বিচারপতি মোঃ আব্দুল হাই

555

মোঃ জামাল হোসেন লিটন,চুনারুঘাট (হবিগঞ্জ) থেকে: হবিগঞ্জের চুনারুঘাটের কৃতি সন্তান শ্রম আপীল ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদে নিয়োগ চূড়ান্ত করেছে সরকার, গত বছর ৬ জুলাই থেকে এ পদটি খালি রয়েছে। নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক আইন সচিব ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট্রের সাবেক বিচারপতি মোঃ আব্দুল হাই। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই নিয়োগর প্রজ্ঞাপন জারী করেন।

আইন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিচারপতি মোঃ আব্দুল হাই ইপিসিএস ১৯৭০ ব্যাচে মুন্সেফ হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন। বিভিন্ন পদে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে তিনি ১৯৮৬ সালে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি লাভ করে ঝালকাঠী, গাইবান্ধা ও নরসিংদী জেলার দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে প্রশাসনিক আপীল ট্রাইব্যুনালের সদস্য (বিচার) পদে ১৯৯৫ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন।

পরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ে যুগ্ম-সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২৫ মে ২০০০ তারিখ হতে ২০০১ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট্ররে হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগের আগে পর্যন্ত আইন সচিবের দায়িত্ব পালন করেন। তিনি বিগত বিএনপি-জামাত জোট সরকারের আমলে বাদ পড়া ১০ বিচারপতির একজন।

বিচারপতি মোঃ আব্দুল হাই ১৯৪৪ সালে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার আইতন গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি দামপত্য জীবনে ২ পুত্র সন্তানের জনক। তাঁর বড় ছেলে মোঃ আরিফুল হাই রাজীব বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও ছোট ছেলে ব্যারিস্টার মোঃ ইমরানুল হাই সজীব বাংলাদেশ সুপ্রিম কোট্রের্র আইন পেশায় নিয়োজিত রয়েছেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *