শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দেউন্দি ও লালচান্দ চা বাগানের ছায়া বৃক্ষ নির্বিচারে কেটে নিয়ে যাচ্ছে রাতের আধারে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পার্শ্ববর্তী দক্ষিণাঞ্চল চুনারুঘাট উপজেলার পাহাড় গিরে ও চা বাগান এলাকায় সংরক্ষিত বনাঞ্চলের জন্য রয়েছে বনভিট কর্মকর্তা ও বন প্রহরী। দেউন্দি চা বাগান, লস্করপুর চা বাগান,লালচান্দ চা বাগানের নিকটবর্তী রঘুন্দন রেঞ্জের বন বিট গুলো।

জানাযায়, দেউন্দি,লস্করপুর ও লালচান্দ চা বাগানের চায়া বৃক্ষ কাটার মহোউৎসব চলছে রাতের আধারে।স্থানীয় চুনারুঘাটের শানখলা ও পাইকপাড়া ইউনিয়নের স্থানীয় কিছু প্রভাবশালী এবং গাছ চুরির চক্র রাতের আধারে নির্বিচাওে চা বাগানের এসব ছায়া বৃক্ষ খেটে নিয়ে চুনারুঘাট উপজেলার পৌরসভা, চুনারুঘাট সদর,পাইকপাড়া,শানখলা ইউনিয়ন সহ শায়েস্তাগঞ্জ উপজেলার পৌরসভা ও ইউনিয়ন, নুরপুর ইউনিয়নে অর্ধশতাধিক করাত কল গুলো ও ফার্নিচার দোকানে বিক্রি করছে।

গাছ গুলো বেশির ভাগ দেউন্দি,লস্করপুর ও লালচান্দ চা বাগান থেকে পিকআপ,ডায়না,ট্রাক,পাওয়ার টিলার, ইঞ্জিন চালিত ট্যাস্কো, ভ্যান গাড়ি যোগে শায়েস্তাগঞ্জের মহাসড়কের পার্শ্বে,বাছিরগঞ্জ বাজার (সুতাং),চুনারুঘাটের বিকল্প অলিগলি রাস্তা দিয়ে পাচার হচ্ছে গভীর রাত থেকে ভোর ৫ টা পর্যন্ত বিভিন্ন প্রজাতির ছায়া বৃক্ষ।

দেউন্দি চা বাগান ব্যবস্থাপক মোঃ রিয়াজ উদ্দিন এ প্রতিনিধিকে জানান, প্রতিদিন দেউন্দি চা বাগান থেকে রাতের আধারে পাহাড়াদার থেকে গাছ পাচারকারীরা রাতের আধারে গাছ কেটে চুনারুঘাটের বিভিন্ন অলিগলি রাস্তা দিয়ে গাছ পাচার করছে। ছায়া বৃক্ষ অনেক গাছ উদ্ধার করে চা ফ্যাক্টরিতে রাখা হয়েছে।

কিন্তু বাগান কর্তৃপক্ষ চুনারুঘাট থানায় দীর্ঘ কয়েক বছর ধরে বেশ কয়েকটি মামলা দিয়েছে। মামলার কোন আসামীদের কে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয় নি। আর গাছ গুলো ক্রয় করছে প্রভাবশালী নেতারা। অথচ চুনারুঘাট থানা,পুলিশ ফাঁড়ি, শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা,শায়েস্তাগঞ্জ থানার উপর দিয়ে বিভিন্ন করাত কলে চোরাইগাছ নিয়ে গেলে ও আটক করছেনা পুলিশ।

সূত্রে জানাযায়,গাছ পাচারকারীরা চুনারুঘাট থানা,শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার পুলিশ ও বন বিভাগের চেক পোষ্টদের, কে আতাত করে ব্যবসা করছে। অপর দিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেঞ্জ-১,বনবিভট,চুনারুঘাটের রঘুনন্দন,শালটিলা ও সাতছড়ি বনভিটের রেঞ্জ, বনপ্রহরী কে প্রতি দিন মোটা অংকের টাকা দিয়ে রাতের আধারে ছায়া বৃক্ষ গুলো পাচারকারীরা কেটে নিয়ে যাচ্ছে।

স্থানীয় প্রভাবশালী ও সাধারণ গাছ চুরি চক্র নামধারী নেতাদের পরিচয় দিয়ে গাছ পাচার করছে। ঐ সব গাছ পাচারকারী,করাতকলের মালিক,ফার্নিচার দোকানের মালিক,বন বিটের কর্মকর্তা কর্মচারীরা আঙ্গুল ফুলে বছরে লক্ষ লক্ষ টাকার স্বপ্ন দেখছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!