শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নানা সমস্যায় জর্জরিত মাধবপুরের চৌমুহনী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৮ মে, ২০১৭

মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র এখন নানা সমস্যায় জর্জরিত। পুরাতন জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ ফাটল ভবনে ২ জন পরিদর্শিকা কোনো রকমে পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন।

এমবিবিএস ডাক্তার নিয়োগ থাকলেও তিনি সেখানে যান না। স্থানীয় আলাবক্সপুর গ্রামের বাসিন্দা মিনহাজুল আবদাল শাহ (ফারুক) বলেন, এখানে এমবিবিএস ডাক্তার দেওয়া হয়েছে শুনেছি কিন্তু কোন দিন এখানে কোন ডাক্তারকে চিকিৎসা দিতে দেখি নাই। হাসপাতাল ভবনটিতে বিদ্যুৎ ও পানির কোন ব্যবস্থা নেই। এতে করে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী।

চৌমুহনী স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্রে এমবিবিএস ডাক্তারসহ ৬টি পদ থাকলেও মেডিকেল অ্যাসিসটেন্টসহ ৪টি পদই খালি রয়েছে। এমবিবিএস ডাক্তার ও মেডিকেল অ্যাসিস্ট্যান্ট না থাকায় এ হাসপাতালে আসা রোগীদের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে ৫২টি গ্রামের প্রায় অর্ধলক্ষাধিক মানুষের একমাত্র চিকিৎসা কেন্দ্র চৌমুহনী স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কেন্দ্র। কিন্তু এখানে ডাক্তার না থাকায় জনগণের ভোগান্তির শেষ নেই। সামান্য রোগে আক্রান্ত হলেও এ এলাকার জনগণকে প্রায় ১৫ কিলোমিটার দূরে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এসে চিকিৎসা নিতে হচ্ছে।

স্বাস্থ্য কেন্দ্রটি জরাজীর্ণ অবস্থায় রয়েছে যে কোন সময় ছাদ ভেঙ্গে পরার আশংকা করছে এলাকাবাসী। এখানে একজন এমবিবিএস ডাক্তারকে নিয়োগ দেয়া হলেও তার দেখা পায়নি এলাকাবাসী স্বাস্থ্য মেডিকেল সহকারীর পদটিও দীর্ঘ কয়েক বছর ধরে খালি রয়েছে। শুধু পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরাই এখন হাসপাতালটি দেখভাল করছেন।এ অবস্থায় এলাকাবাসীর মধ্যে এ নিয়ে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

এ ব্যাপারে চৌমুহনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আপন মিয়া বলেন, জরাজীর্ণ হাসপাতাল ভবনটি পূর্ণ সংস্কার করে এখানে ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করলে সীমান্ত এলাকার বাসিন্দারা চিকিৎসা সুবিধা পেত। এ ব্যাপারে কয়েকবার কর্তৃপক্ষকে স্বাস্থ্য বিভাগকে অবহিত করা হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এতে করে এলাকাবাসী চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা আকিব উদ্দিন বলেন,হাসপাতালটি সংস্কারের জন্যে গেল অর্থবছরে এইচইডি নামের একটি দাতা সংস্থার পক্ষ থেকে ৩ লক্ষ ৮০ হাজার টাকার বরাদ্দ এসেছিল কিন্তু প্রশাসনিক জটিলতার কারণে এ টাকা ফেরত গেছে এবং এর পূর্বে দাতা সংস্থা মা মণি প্রকল্প থেকে হাসপাতাল ভবনটি সংস্কার করার উদ্যোগ নিয়েছিল কিন্তু দাতা সংস্থাটির সীমাবদ্ধতার কারণে সংস্কার কাজটি করা হয়নি। বর্তমানে আমরা হাসপাতালটি সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত আবেদন করেছি আশা করি এলাকাবাসীর কথা চিন্তা করে হাসপাতাল ভবনটি সংস্কারের জন্য প্রশাসন দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

কিছু দিন পূর্বে চৌমুহনী ইউনিয়ন বাসীর আবেদনের প্রেক্ষিতে মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান এবং উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আকিব উদ্দিন হাসপাতালটি পরিদর্শন করে দ্রুত সংস্কারের আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!