শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলের ডিএনআই মডেল হাইস্কুলে সততা স্টোর উদ্বোধন করলেন ডিসি সাবিনা আলম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ জুন, ২০১৭

মনিরুল ইসলাম শামিম ॥ বাহুবলের দীননাথ ইনস্টিটিউশন সাতকাপন মডেল হাই স্কুলে সততা স্টোর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) বিদ্যালয়ের একটি কক্ষে সততা স্টোরের উদ্বোধন করেন জেলা প্রশাসক সাবিনা আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুর রেজ্জাক, সদস্য ও উপজেলা যুবলীগ আহ্বায়ক অলিউর রহমান অলি, প্রধান শিক্ষক প্রনয় চন্দ্র দেব প্রমুখ।

বিদ্যালয় সূত্রে জানা যায়, এই স্টোরে প্রবেশের সময়ই ছাত্র-ছাত্রীরা টেবিলে রাখা রেজিস্ট্রারে নিজের নাম, শ্রেণি ও রোল লিখে রাখবে। এ স্টোরে স্তরে স্তরে সাজানো হয়েছে খাতা, কলম, পেনসিল, রাবার, স্কেল, জ্যামিতি বক্স, রং পেনসিল, চিপস, বিস্কুট। দেওয়া আছে প্রতিটি পণ্যের মূল্য তালিকা। তালিকা দেখে শিশুরা নিজেরাই নিজেদের পণ্য কিনে নিবে। এই সঙ্গে টেবিলে রাখা তালাবদ্ধ ক্যাশ বাক্সে ফেলে দিচ্ছে পণ্যের মূল্য। তাছাড়া পণ্যমূল্যের সঙ্গে যে সব পণ্য তারা ক্রয় করবে সাদা কাগজে সে সব পণ্যের নাম ও টাকার পরিমাণও লিখে ক্যাশ বাক্সে রাখবে। একাধিক পণ্য হলে হিসাবের জন্য দেওয়া আছে ক্যালকুলেটার। এছাড়া সততা স্টোরে একটি প্রি অর্ডার বই দেওয়া হয়েছে, কারণ যদি চাহিদা মতো জিনিস পাওয়া না যায সে ক্ষেত্রে প্রি অর্ডার বুকে অর্ডার দিতে পারবে।

দুদক সূত্রে জানা গেছে, তরুণ প্রজন্মের মাঝে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ার লক্ষ্যে দুদক থেকে একটি নীতিমালা জারি করা হয়েছে। এর মাধ্যমে দেশের প্রতি জেলার যে কোনো একটি উপজেলায় একটি বালিকা বিদ্যালয় এবং একটি বালক বিদ্যালয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের সহযোগিতায় ও উদ্যোগে ‘সততা স্টোর’ স্থাপন, চালু ও ব্যবস্থাপনার বিষয়ে পদ্ধতি ঠিক করে দেওয়া হয়েছে। প্রদ্ধতি অনুসারে বাহুবল উপজেলায় দীননাথ ইনস্টিটিউশন সাতকাপন মডেল হাই স্কুলে সততা স্টোর চালু করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!