বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

জাতীয় চারুকলা প্রদর্শনীতে হবিগঞ্জের শিল্পী আশীষ আচার্য্যের চিত্রকর্ম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭

হবিগঞ্জ প্রতিনিধি : ২২তম জাতীয় চারুকলা প্রদর্শনী ২০১৭-তে হবিগঞ্জের চিত্রশিল্পী আশীষ আচার্য্যের চিত্রকর্ম স্থান পেয়েছে। বাউল কালিকাপ্রসাদ ভট্টাচার্যের সংগীত সাধনার সৃজনশীল ক্ষমতা জল রং দিয়ে ক্যানভাসে ফুটিয়ে তুলছেনে চিত্রশিল্পী আশীষ।

এরআগে ২০১৫ সালে ২১তম জাতীয় চারুকলা প্রদর্শনীতে ও আশীষ আচার্য্যের চিত্রকর্ম স্থান পেয়েছিল।

এ বছর প্রদর্শনীতে স্থান পেয়েছে সারা বাংলাদেশের ৩৩২ জন শিল্পীর আঁকা বাছাইকৃত ৩৮৪ টি শিল্পকর্ম।

গত ২৬ জুলাই বুধবার বিকেলে জাতীয় চিত্রশালা মিলনায়তনে ২২তম জাতীয় চারুকলা প্রদর্শনীর উদ্বোধন করে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। এ সময় বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংস্কৃতিসচিব ইব্রাহীম হোসেন খান ও বরেণ্য শিল্পী সৈয়দ জাহাঙ্গীর। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলীর সভাপতিত্বে স্বাগত দেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক মো. মনিরুজ্জামান। বিচারকদের পক্ষে বক্তব্য দেন শিল্পী সৈয়দ আবুল বারক আলভী।

উল্লেখ্য, বাংলাদেশে শিল্পকলা একাডেমি আয়োজিত জাতীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশের চারুশিল্পের একটি বৃহত্তম উৎসব। আজ থেকে ৪২ বছর আগে ১৯৭৪ সালে সমকালীন চিত্রকলা প্রদর্শনীর মধ্য দিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিষয়ক কর্মকাণ্ড শুরু হয়। ১৯৭৫ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে প্রথম জাতীয় চারুকলা প্রদর্শনীর যাত্রা শুরু।

২৬ জুলাই থেকে ১৪ আগস্ট ২০১৭ পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত্র ৮টা এবং শুক্রবার বিকাল ৩টা থেকে রাত্র ৮টা পর্যন্ত প্রদর্শনী দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!