শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০১৭

সামিউল ইসলাম, বাহুবল থেকে ॥ বাহুবলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি শোক র‌্যালি শুরু করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোক র‌্যালিতে সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীসহ বিভিন্ন শেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই। বক্তব্য রাখেন বাহুবল-নবীগঞ্জ সার্কেলের দায়িত্বরত সিনিয়র এএসপি রাসেলুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) মোঃ শফিউল্লাহ, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল হাসিম, বাহুবল কলেজের অধ্যক্ষ আবদুর রব শাহিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুহেল আহমেদ, আব্দুল কদ্দুছ, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি মোঃ নূরুল ইসলাম নূর, উপজেলা যুবলীগের আহ্বায়ক অলিউর রহমান অলি, কৃষলীগ সভাপতি মখলিছুর রহমান, তরুণলীগ আহ্বায়ক এম এ মজিদ তালুকদার, উলামালীগ সভাপতি শফিকুর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি জুনায়েদ মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম হেলাল, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম রশিদ আহমেদ, উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম।

সভায় বক্তারা বলেন ১৯৭৫-এর এই কালো দিনটিতেই জাতি হারিয়েছে তার গর্ব, আবহমান বাংলা ও বাঙালির আরাধ্য পুরুষ, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। রক্তঝরা এই দিনটিতে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিবার-পরিজনসহ নৃশংসভাবে শহীদ হন ধানমণ্ডির ঐতিহাসিক ৩২ নম্বর সড়কের নিজ বাসভবনে। কিছু বিশ্বাসঘাতক রাজনীতিকের চক্রান্ত এবং সেনাবাহিনীর একদল বিপথগামী সদস্যের নির্মম বুলেটের আঘাতে বঙ্গবন্ধুর সঙ্গে সেদিন প্রাণ হারান তার প্রিয় সহধর্মিণী বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে মুক্তিযোদ্ধা শেখ কামাল, সেনা কর্মকর্তা শেখ জামাল ও দশ বছরের শিশুপুত্র শেখ রাসেল এবং নবপরিণীতা দুই পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। তবে প্রবাসে থাকায় সেদিন প্রাণে রক্ষা পান বঙ্গবন্ধুর দুই মেয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা।

মধ্য আগস্টের সেই হত্যাকান্ডে আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর ছোট ভাই মুক্তিযোদ্ধা শেখ আবু নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ সেরনিয়াবাত, মেয়ে বেবী সেরনিয়াবাত, শিশুপৌত্র সুকান্ত বাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি, নিকটাত্মীয় শহীদ সেরনিয়াবাত, আবদুল নঈম খান রিন্টু এবং বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে ছুটে আসা রাষ্ট্রপতির ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিল উদ্দিন আহমেদসহ কয়েকজন নিরাপত্তা কমকর্তা ও কর্মচারী। বঙ্গবন্ধুর সঙ্গে জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করবে এই শহীদদেরও।

সভায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, ডেপুটি কমান্ডার মোঃ নূর মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ ডা. বাবুল কুমার দাশ, স্নানঘাট ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সুফি মিয়া, উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ হোসেন শাহ, সমবায় কর্মকর্তা মমতাজুর রহমান, শিক্ষা কর্মকর্তা নূর মোঃ রুহুল ছগীর, উপজেলা ভেটনারী সার্জন ডা. মোস্তাফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রতন কুমার সাহা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নজির আহমেদ, উপজেলা সাব রেজিস্ট্রার মনজুরুল আলম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হামিদ, জনস্বাস্থ্য প্রকৌশলী রুমন চন্দ্র রায়, সহকারি শিক্ষা কর্মকর্তা আব্দুল ওয়াহেদ, ইউআরসি ইন্সট্রাক্টর মোঃ নজরুল ইসলাম, বাহুবল মডেল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এম শামছুদ্দিন, সাংবাদিক ফয়সল আহমেদ চৌধুরী তাইনুছ, মনিরুল ইসলাম শামিম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া, মুক্তিযোদ্ধা মফিল মিয়া তালুকদার, ইছাক মিয়া, এনামুল হক, তৈয়ব খান, সাবেক ছাত্রলীগ নেতা সাহাবউদ্দিন, কিশলয় জুনিয়র হাইস্কুলের অধ্যক্ষ জামাল আহমেদ সাকিব, এসআই মফিদুল হক, ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান প্রমুখ।

এ ছাড়াও দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, মসজিদে মিলাদ মাহফিল আয়োজন ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!