JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
RIYADH BABA AD
সংবাদ শিরোনাম :

‘ইত্যাদি’ ৫ ডিসেম্বর, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর

33719_1

33719_1বিনোদন ডেস্ক : টেলিভিশন অনুষ্ঠানকে স্টুডিওর চার দেয়ালের বাইরে নিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত আমাদের সভ্যতা, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন সমৃদ্ধ এবং পর্যটকদের জন্য আকর্ষণীয় নান্দনিক সৌন্দর্যমণ্ডিত স্থানগুলোতে গিয়ে ইত্যাদির মূল অনুষ্ঠান ধারণ করা হচ্ছে এবং সেই সঙ্গে তুলে ধরা হচ্ছে সেসব স্থানের কৃষ্টি-সংস্কৃতিসহ গুরুত্বপূর্ণ সব তথ্য। ইত্যাদির দেশ পরিক্রমার এ ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে চাঁদপুরের পদ্মা-মেঘনা-ডাকাতিয়ার মিলনস্থলের পাশেই বড় স্টেশন মোলহেডে। এতদিন মোলহেডের দিনের সৌন্দর্য সবাইকে অভিভূত করেছে। এবার দর্শকরা দেখবেন মোলহেডের রাতের সৌন্দর্য।

শেকড় সন্ধানী ইত্যাদিতে সব সময়ই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচারবিমুখ, জনকল্যাণে নিয়োজিত লোকদের খুঁজে এনে তাদের বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরা হয়। যাতে তাদের এসব কাজ দেখে অন্যরাও অনুপ্রাণিত হতে পারেন। এবারের পর্বেও রয়েছে তেমনই কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। রয়েছে চাঁদপুরের কন্যা ‘বেগম’ পত্রিকার সম্পাদিকা নূরজাহান বেগমের একান্ত সাক্ষাৎকার। যিনি নিজে একটি নাম, একটি প্রতিষ্ঠান।
রয়েছে ময়মনসিংহ জেলার একটি যৌথ পরিবারের ওপর অনুকরণীয় প্রতিবেদন। কোনো ভিনদেশী সাংস্কৃতিক আগ্রাসনের কু-প্রভাবে প্রভাবিত না হয়ে ৪০ সদস্যবিশিষ্ট যে পরিবারটি এখনো একত্রে বসবাস করছে। এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। যেহেতু ইত্যাদি এখন দেশের বিভিন্ন অঞ্চলে গিয়ে ধারণ করা হয় এবং সেই অঞ্চলের শিল্পীদের দিয়েই গান করানো হয়, সেই ধারাবাহিকতায় এবারে গান গেয়েছেন চাঁদপুরেরই চার শিল্পী সাদী মোহাম্মদ, রুপালি চম্পক, এসডি রুবেল ও দিনাত জাহান মুনি্ন। নৃত্যে রয়েছে চাঁদপুরেরই কৃতী সন্তান নৃত্যতারকা শিবলী মোহাম্মদের পরিচালনায় ও অংশগ্রহণে স্থানীয় অর্ধশতাধিক নৃত্যশিল্পীর পরিবেশনায় একটি লোকনৃত্য।

নিয়মিত পর্ব হিসেবে এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ। রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ নাট্যাংশ। বাড়িভাড়ায় টিভি অনুষ্ঠানের প্রভাব, কথা কেনাবেচা, খবর পাঠিকার জবর সাক্ষাৎকার, পদপ্রার্থীর পদ নিতে প্যাঁচাল, চা নিয়ে চেঁচামেচি, হারানো কৃষ্টির দিকে দৃষ্টিসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ। বরাবরের মতো এবারও ইত্যাদির শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন ইত্যাদির নিয়মিত শিল্প নির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম।
সব শ্রেণিপেশার মানুষের প্রিয় অনুষ্ঠান ইত্যাদির আগামী পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ৫ ডিসেম্বর, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এটি স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *