শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে নতুন ওয়ার্ড গঠনের দাবিতে চা শ্রমিকদের সভা ও বিক্ষোভ মিছিল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৭

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের পারকুল ও নাছিমাবাদ চা বাগান নিয়ে নতুন একটি ওয়ার্ড গঠনের দাবিতে উভয় চা বাগানের শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সভা সমাবেশ করেছে।

সোমবার সকাল ১০টায় উপজেলার রানীগাঁও ইউনিয়নের পারকুল চা বাগানের নাচঘর প্রাঙ্গণে পারকুল ও নাছিমাবাদ চা বাগানের প্রায় ৮ শতাধিক নারী-পুরুষ চা শ্রমিকদের উপস্থিতিতে প্রাক্তন মেম্বার হরিপদ বুনার্জীর সভাপতিত্বেএক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন- উপজেলা যুবলীগ নেতা সাংবাদিক ফারুক মাহমুদ।

এতে অন্যান্যদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- পারকুল চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি যুবলীগ নেতা শ্রী প্রদীপ বুনার্জী, সাধারণ সম্পাদক ও ওয়ার্ড যুবলীগের সেক্রেটারী রিপন দেব তপন, প্রাক্তন মেম্বার ও পারকুল বাগান পঞ্চায়েত কমিটির সাবেক সভাপতি গিরিধারী চৌহান, সাবেক বাগান পঞ্চায়েত সভাপতি অজিত রাজভল্লব, ওয়ার্ড যুবলীগের সাবেক সেক্রেটারী শ্রীবাস বুনার্জী, কমল তেলিপাল, সুদাম বুনার্জী, সুমন যাদব, সাধন বুনার্জী, ইউপি যুবলীগ সদস্য সজল তেলিপাল, খুর্শেদ আলী, মকসুদ মিয়া, সাধন তাঁতী, ললিতা তাঁতী, আরতি বুনার্জী, নমিতা বুনার্জী, বিজন বুনার্জী, আলম মিয়া, সমর লাল চৌহান, ব্যবসায়ী ইছাক মিয়া, নাছিমাবাদ চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি জজ মারাক, নাছিমাবাদ চা বাগানের নেত্রী রমনি উরাং, মঙ্গল উরাং, সূর্য উরাং, পারকুল ও নাছিমাবাদ বাগান পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ ও স্থানীয় চা শ্রমিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, আগামী একাদশ জাতীয় সংসদের নির্বাচনের পূর্বে যদি পারকুল ও নাছিমাবাদ চা বাগান নিয়ে একটি নতুন ওয়ার্ড গঠন না করা হয় তাহলে পারকুল ও নাছিমাবাদ চা বাগানের চা শ্রমিকরা জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে ভোট কেন্দ্রে যাবেন না। তাদের দাবি পারকুল ও নাছিমাবাদ চা বাগান নিয়ে চা শ্রমিকদের সুবিধার্থে একটি নতুন ওয়ার্ড গঠন করা হউক। এ নিয়ে পারকুল ও নাছিমাবাদ চা বাগানের চা শ্রমিকরা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেছেন।

উপজেলার ৯নং রানীগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নাছিমাবাদ চা বাগানের ভোটার সংখ্যা ৯শ’ এবং ৯নং ওয়ার্ডের পারকুল চা বাগানের ভোটার সংখ্যা ১৩ শ’। উক্ত দুই বাগানের মোট ভোটার সংখ্যা ২ হাজার ২ শ’। তাদের দাবি ৮নং ওয়ার্ড থেকে নাছিমাবাদ চা বাগান ও ৯নং ওয়ার্ড থেকে পারকুল চা বাগানকে নিয়ে চা শ্রমিকদের সুবিধার্থে নতুন একটি ওয়ার্ড গঠন করা এবং নাছিমাবাদ চা বাগানের ভোট কেন্দ্র নাছিমাবাদ চা বাগানে রাখা ও পারকুল চা বাগানের ভোট কেন্দ্র পারকুল চা বাগানে রাখা। যতক্ষণ পর্যন্ত পারকুল ও নাছিমাবাদ চা বাগানের চা শ্রমিকদের এই দাবি বাস্তবায়ন না হচ্ছে ততদিন পর্যন্ত তারা বিভিন্ন কর্মসূচি হাতে নিবে এবং দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে। পরিচালনা করেন সুজন কর্মকার। সভা সমাবেশ শেষে পারকুল চা বাগানের নাচঘর প্রাঙ্গণ থেকে চা শ্রমিকরা এক বিশাল বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলটি বাগানের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বটতলা নামক স্থানে এসে সমাপ্ত হয়। এ বিষয়ে চা শ্রমিকরা সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!