মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে মা ও শিশুস্বাস্থ্য বিষয়ে সচেতনতা মূলক পথ নাটক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭

স্টাফ রিপোর্টার ॥ মায়ের গর্ভাবস্থায় প্রথম থেকেই মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক সচেতনতা একান্ত প্রয়োজন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে গর্ভাবস্থা নিয়ে কিছু ভ্রান্ত ধারণা রয়েছে।

এ সময় মায়েরা ভুল ধারণাবশতঃ বাচ্চা বড় হয়ে যাওয়ার ভয়ে পর্যাপ্ত খাবার গ্রহণ করেন না। প্রসব পরবর্তী সময়ে দূষিত রক্তক্ষরণ ভেবে এবং ঝুকিপূর্ণ জেনেও বাড়িতে বাচ্চা প্রসবের প্রবণতা মা ও শিশু মৃত্যুর প্রধান কারণ।

উল্লেখিত সমস্যা সমাধানে সচেতনতার লক্ষ্যে এবং গর্ভবতী মা ও শিশুর স্বাস্থ্য বিষয়ে সামাজিক আচরণ পরিবর্তনের উদ্দেশ্যে ইউএসএআইডি’র অর্থায়নে পরিচালিত মা-মনি এইচএসএস প্রকল্প হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায় ভিজুয়াল কমিউনিকেশনের আয়োজনে পথনাটক প্রদর্শন শুরু হয়েছে।

মঙ্গলবার লাখাই উপজেলার বিভিন্ন গ্রামে এ পথনাটক প্রদর্শিত হয়। এ সময় নারী-পুরুষের অংশগ্রহণ ছিল লক্ষ্যনীয়।

প্রদর্শনীতে উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ আতিকুর রহমান তালুকদার, উপজেলা ফ্যাসিলিটেটর দিলীপ চন্দ্র দাশ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!