শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ উপডাকঘরের ঝুঁকি নিয়ে চলে দাফতরিক কাজ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানাধীন উপ-ডাকঘর। শতবর্ষী এই ডাকঘরের এতই বেহাল দশা যে, যে কোন সময় ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এর মধ্যে ও ঝুঁকি নিয়ে দাফতরিক কাজ এবং বসবাস করছেন পোষ্ট মাষ্টার। শায়েস্তাগঞ্জ উপ-ডাকঘরটি সংস্কারের জন্য গত ১৫ বছর ধরে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হলে ও এর কোন বাস্তবায়ন নাই।

এ ব্যাপারে স্থানীয়রা জনানম হবিগঞ্জ জেলা সদর দক্ষিণ অঞ্চলের বিশাল জনগোষ্ঠী, বনাঞ্চল পাহার, চা বাগান ও শিল্পাঞ্চল যোগাযোগের একমাত্র রেল ও সড়ক পথের বাহন হিসেবে শায়েস্তাগঞ্জ ইপ-ডাকঘরটি।

শত বছর আগে ব্রিটিশ শাসনামলে এই ডাকঘরটি টিনসেট ও বাঁশের বেড়া দিয়ে স্থাপিত হয়। পরে জিয়াউর রহমান সরকার আমলে উপরে চাঁদ দিয়ে পাকা ভবন তৈরী হয়। এরপর থেকে এই উপ-ডাকঘর ভবনের কোন প্রকার সংস্কার করা হয়নি। ভেতরে ছারে অধিকাংশ স্থান ধসে পড়েছে। নষ্ট হয়ে গেছে ভিম ও পিলারগুলো।

উঠে গেছে পুরো ভবনের আস্তর ও নিচের পাকা ডেবে গিয়ে ফাটল দেখা দেয়্। বৃষ্টি হলে চাঁদের উপর হতে পানি পরে। এতে করে ডাকঘরের সব কাগজপত্র ও আসবাবপত্র নষ্ট হয়ে যাচ্ছে। যে কোন সময় চাঁদ ধসে পড়ার আশঙ্কা রয়েছে। ডাকঘর সূত্রে জানা যায়, এ ডাকঘরের অধীনে ১৪টি শাখা অফিস রয়েছে।

এখানে একজন পোষ্টমাস্টার, দুই জন পোস্টম্যান, ৩ জন রানা, ০১ জন সহকারী পরিদর্শক, দুই জন অপারেটর, একজন নাইট গার্ড ও একজন সুইপার রয়েছে। এই ভঙ্গুরদশা অবস্থায় ডাকঘর ভবনের ভেতরে বসবাস করছেন না পোষ্টমাস্টার। বর্তমানে ডাকঘরে ভেতরে ই-পোষ্ট কার্যক্রম চালু হয়েছে। স্থানীয়রা জানান, শায়েস্তাগঞ্জ বাজারটি ব্যবসা কেন্দ্র হিসেবে প্রসিদ্ধ।

এ এলাকার শতকরা ২০ ভাগ লোক প্রবাসে, ৪০ ভাগ লোক সরকারি-বেসরকারিতে চাকুরী করছেন এবং দেশের বিভিন্ন স্থানে বসবাস করেন। সবার যোগাযোগের গুরুত্বপূর্ণ মাধ্যম এটি। তাছাড়া এই ডাকঘরে লোকজনের ডিপোজিট ও মোবাইল ব্যাংকিং সহ ডাকবিভাগের অন্যান্য কর্মকান্ডে হবিগঞ্জ জেলার মধ্যে এই ডাকঘরটি অন্যতম।

পোষ্ট মাষ্টার পিযুষ সূত্রধর জানান, এই উপ-ডাকঘরটি সার্বিক অবস্থা বিষয়ে তিনিসহ বিগত দায়িত্বরত ১৫ জন পোস্টমাস্টার জেলা ডিপি এমজিকে জানিয়েছেন। এই ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দিলেও এখনো হয়নি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!