শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাঙালীর সংস্কৃতি ধরে রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে হবিগঞ্জে নবান্ন উৎসব উদযাপিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ প্রতি বছরের অগ্রাহায়ন মাসের শুরুতেই ধান কাটার মধ্য দিয়ে গ্রামবাংলার কৃষকরা এক মহা আনন্দ-উৎসবে মেতে উঠে। আর এই এতিয্যকে ধরে রাখতেই বর্তমান সরকারের উদ্যোগে শুরু হয়েছে সারাদেশে ‘নবান্ন উৎসব-১৪২৪’।

এরই অংশ হিসেবে আজ বুধবার রাতে এক নবান্ন উৎসবের আয়োজন করে হবিগঞ্জ জেলা প্রশাসন। এ উপলক্ষে আলো ঝলমল বাতি আর নানা রংঙের বেলুন দিয়ে সাজানো জেলা সার্কিট হাউজে এই উৎসব ফিটা কেটে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক পত্নী ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মনীষ চাকমা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মোঃ সফিউল আলম, এডিসি (সার্বিক)..পজলু জাহিদ পাবেল,এডিসি (রাজস্ব) নুরুল ইসলাম, বিজ্ঞ এডিএম মোঃ তারেক মো জাকারিয়া, হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি ও আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থা কর্তৃক গঠিত জেলা স্বাক্ষী ও ভিকটিম সুরক্ষা কমিটির মেম্বার রফিকুল হাসান চৌধুরী তুহিন, জেলা কালচারাল অফিসার অসিত বরন দাশ, জেলা শিক্ষা অফিসার অনিল কুষ্ণ মজুমদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, সুরবিতান ললিতকলা প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি কণ্ঠ শিল্পী আবুল ফজল, কন্ঠ শিল্পী সিদ্ধার্থ বিশ্বাস, কন্ঠ শিল্পী মানিক শাহ, কন্ঠ শিল্পী জাহিদ, কন্ঠ শিল্পী শিল্পী চৌধুরী, কন্ঠ শিল্পী ভাবনা, কন্ঠ শিল্পী রাসেল প্রমুখ।

তারপরপরই শুরু হয় মির্জাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা বাহারী রকমের সুস্বাদু জাতীয় বিভিন্ন কারুকাজের পিঠা নিয়ে সাজানো বেশ কয়েকটি স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক মনীষ চাকমা ও তার পত্মী সহ সকল আমন্ত্রিত অতিথিগণ। পরবর্তীতে বাঙালীর এতিয্য এই নবান্ন উৎসবের সংস্কৃতিকে ধরে রাখতে সংশ্লিস্ট হাউজ সভা কক্ষে অনুষ্ঠিত হয় জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবং শিল্পকলা একাডেমীর আয়োজনে এক মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। কালচারাল অফিসার অসিত বরনের সঞ্চালনায় এই পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব সুলতানা রাজিয়া।

এসময় নবান্ন উৎসবের তাৎপর্য নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন প্রধান অতিথি ও জেলা প্রশাসক সহ বেশ কয়েকজন আমন্ত্রিত অতিথি। এদিকে অনুষ্ঠানে কন্ঠ শিল্পী আকরাম আলী, কন্ঠ শিল্পী মানিক শাহ, কন্ঠ শিল্পী জাহিদ, কন্ঠ শিল্পী মিথুন রায়, কন্ঠ শিল্পী শিল্পী চৌধুরী, কন্ঠ শিল্পী ভাবনা, কন্ঠ শিল্পী রাসেল জমজমাট সঙ্গীত পরিদর্শন করে উপস্থিত সকল আমন্ত্রিত অতিথিদেরকে আনন্দে মাতিয়ে তুলে। শেষে এক ভুড়ি ভোজে অংশ নেন আমন্ত্রিত অতিথিগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!