JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sanvi stor
সংবাদ শিরোনাম :

নবীগঞ্জে যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালিত

IMG_3077-picsay

ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি ॥॥ রক্তস্নাত বিজয়ের ৪৫ বছর। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর রক্তের বিনিময়ে এদিনে বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য। পাকিস্তানি হানাদার বাহিনী এ দেশের মুক্তিকামী মানুষের ওপর অত্যাচার-নির্যাতনের পর এদিন আত্মসমর্পণ করে মুক্তিকামী মানুষের কাছে। আজ পরম শ্রদ্ধা আর ভালোবাসায় পুরো জাতি স্মরণ করবে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদকে।

যাদের জীবন উৎসর্গে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। উচ্চারিত হবে সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়ার প্রত্যয়। দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারি উদ্যোগে পালিত হবে নানা কর্মসূচি। দিবসটি উপলক্ষে ১৬ ডিসেম্বর শনিবার নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের নানা আয়োজনে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান নবীগঞ্জ উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন, পৌর পরিষদ, যুব সংহতি,বিএনপি, আনন্দ নিকেতনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন। পরে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তেলন করা হয়।

সকাল ৯টায় নবীগঞ্জ শহরের জে.কে উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও স্কাউটসদের সালাম গ্রহন করেন উপজেলা প্রশাসন। পরে মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, গার্লস গাইড, কাবদল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমম্বয়ে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়।

সকাল ১০টায় নবীগঞ্জ উপজেলার অন্তর্ভুক্ত স্কুলের ছাত্র ছাত্রীদের ক্রীড়া প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী,সহকারী কমিশনার (ভুমি) আতাউল গনি উসমানী ,নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ এস.এম আতাউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার নুর উদ্দিন (বীর প্রতীক)সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন । সন্ধ্যা ৭টা থেকে উপজেলা পরিষদ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে মুক্তিযোদ্ধের উপর নাটক এবং নবীগঞ্জ আনন্দ নিকেতন এর শিল্পিরা গান ও নিত্য পরিবেশ করেন শেষে ক্লো-আপ ওয়ান সেরা শিল্পি রাজিব ও উপমাসহ স্থানীয় শিল্পিগন গান পরিবেশ করেন ।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *