শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে ৫তম কাঠের ব্রিজ নির্মাণ করে অনন্য নজির স্থাপন করলেন ব্যারিস্টার সৈয়দ সুমন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৮ জানুয়ারী, ২০১৮

চুনারুঘাট প্রতিনিধি : অনেক লোকের অনেক দিনের কষ্ট লাঘবে ১ দিনেই কাঠের ব্রিজ নির্মাণ করলেন ব্যারিস্টার সুমন।

গতকাল সকাল থেকে সন্ধার মধ্যে সেচ্ছাশ্রমের মাধ্যমে ৫ তম কাঠের এই ব্রিজটি নির্মাণ করা হয়েছে। এমন উন্নয়নে ইতোমধ্যে মৃত্যুঞ্জয়ী নেতা হিসেবে যিনি চুনারুঘাট-মাধবপুর তথা হবিগঞ্জবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন, যার নিরসল প্রচেষ্টায় সাধারণ মানুষের দুঃখের অবসান ও নিয়মিত হচ্ছে এলাকার উন্নয়ন।

তিনি হলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য, তরুণ সমাজসেবক ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টর সৈয়দ সায়েদুল হক সুমন। তাঁর সমুদায় উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতা অবহেলিত মানুষের দীর্ঘদিনের দূর্ভোগ দিনকে দিন হ্রাস করছে। ইতোমধ্যে তিনি চুনারুঘাট উপজেলার বিভিন্ন অজোপাড়া গাঁয়ে সুবিধা বঞ্চিত মানুষের প্রাত্যহিক জীবনকে গতিময় করতে নিজ উদ্যোগ ও অর্থায়ানে ৫টি কাঠের ব্রীজ নির্মাণ করে দিয়ে অনন্য নজির স্থাপন করেছেন। সাধারণের বহুদিনের ভোগান্তি দূর করতে উপজেলার শানখলা ইউনিয়নের দেউন্দি বাবুর বাড়ীর খালের উপর শনিবার দিনব্যাপী স্থানীয় লোকজনদের নিয়ে নিজ উদ্যোগ ও অর্থায়নে ব্রিজ নির্মাণ করে দেন ব্যারিস্টার সুমন।

ব্রিজটি নির্মাণের পূর্বে দেউন্দি চা-বাগান এবং চা শ্রমিকসহ প্রতিদিন প্রায় ৬/৮টি গ্রামের হাজার হাজার মানুষ পারাপার হতো বাঁশের সাঁকো দিয়ে। একটি ব্রিজের অভাবে সাঁকো দিয়ে যানবাহন চলাচল করতে পারে না, তাই মানুষের দৈনন্দিক কাজে ব্যাঘাত ঘটতো বলে স্থানীয়রা জানান। স্থানীয় জনসাধারণের ভোগান্তি দূর করে প্রাত্যহিক কাজ-কর্ম সহজ করতে কাঠ দ্বারা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ব্রিজটি নির্মাণ করে দেওয়াতে এলাকার লোকজনদের মাঝে বিশেষ আনন্দ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।এ সময় তার সাথে সহযোগীতা করেন ৫নং ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারি আবুল কালাম এখলাছ ও সমাজ সেবক লিটন চৌধুরী।

প্রসঙ্গত, তিনি কাঠের ব্রিজ ছাড়াও চুনারুঘাট-মাধবপুর উপজেলার ২৮টি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!