JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
সংবাদ শিরোনাম :
«» চুনারুঘাটে অধ্যাপক ডঃ মোহাম্মদ জাফর ইকবাল কতৃক বই হস্তান্তর «» নবীগঞ্জ ও বাহুবল দুই উপজেলায় ৫০ গ্রামের মানুষ পানিবন্দি «» নবীগঞ্জে সাবেক মেম্বার অধীর চন্দ্র দাশের পরলোকগমন,বিভিন্ন মহলের শোক «» নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু «» নবীগঞ্জে ঈদের দিনে ভানবাসি মানুষের পাশে মিলাদ গাজী «» মৌলভীবাজারে বন্যার্তদেরকে ত্রাণ দিল সিএমএফ «» শায়েস্তাগঞ্জ মহাসড়কের খোয়াই নদীর নতুন ব্রীজটির স্থানে স্থানে গর্তের সৃষ্টি ॥ ঝুকি নিয়ে চলছে যান বাহন «» বানিয়াচংয়ে দেশীয় অস্ত্র রাখার অপরাধে দুই গৃহিনীসহ ৪ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা «» আজ বিশ্ব বাবা দিবস : পিতা স্বর্গ, পিতা ধর্ম «» সেরা দল নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা

রাজনৈতিক জীবনের ৪০ বছর ধরে জনগণের পাশে রয়েছি-এমপি আবু জাহির

MP Abu Zahir Pic (2)

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমার এমপি ডটকমের উদ্যোগে দেশের জনপ্রিয় নিউজ চ্যানেল ‘চ্যানেল টোয়েন্টি ফোর’এ ‘কি ভাবছেন সম্ভাব্য প্রার্থীরা’ শীর্ষক টকশোতে অংশ নিয়েছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। শনিবার দুপুর ১২টা ১০ মিনিট থেকে ১২টা ৫৫ মিনিট পর্যন্ত চলে এই টকশো।

অনুষ্ঠানের শুরুতেই উপস্থাপক ফারাবী আনোয়ার সদর-লাখাই ও নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৩ আসনে ২ বার নির্বাচিত সফল সংসদ সদস্য হিসাবে এডভোকেট মোঃ আবু জাহির এর সাথে আলোচনা শুরু করেন। এ সময় এমপি আবু জাহির বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন হয় বাংলাদেশ। এরপর থেকেই দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। বিগত ২ বার আওয়ামী লীগ সরকার নির্বাচিত হওয়ার পর ভিশন ২০২১কে সামনে রেখে দেশকে নিয়ে গেছে উন্নয়নের মহাসড়কে। একই ধারাবাহিকতায় আমি হবিগঞ্জকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছি।

আমার রাজনৈতিক জীবনের ৪০টি বছর সুখে-দুঃখে জনগণের পাশে থেকেছি। যে কারণে হবিগঞ্জ-লাখাইবাসী আমাকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত করেছেন। নির্বাচিত হওয়ার পর থেকে দিনরাত মানুষের সেবায় কাজ করে যাচ্ছি। এ সময় হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ, আড়াইশ’ শয্যার হাসপাতাল, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ডাবল শিফট চালু এবং বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স নিয়ে আসার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার ৯ বছর ২ মাসে হবিগঞ্জে ২২টি স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছি। যা স্বাধীনতার ৪৬ বছরেও কোনো সংসদ সদস্য করতে পারেননি।

তিনি আরো বলেন, নিজের দেওয়া প্রতিশ্রুতি পূরণের পাশাপাশি প্রতিশ্রুতির বাইরেও অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করেছি। এর একটি হলো হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ। এছাড়াও হবিগঞ্জ-লাখাই ও শায়েস্তাগঞ্জের এমন কোনো এলাকা নেই যেখানে আমি উন্নয়ন কাজ করিনি। আর উন্নয়ন কাজের মাধ্যমেই জন সম্পৃক্ততা অর্জন করতে পেরেছি বলে আমি মনে করি।
এমপি আবু জাহির বলেন, আমার নির্বাচনী এলাকাসহ সারাদেশে ঘরে ঘরে বিদ্যুৎ, প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে প্রত্যন্ত আঞ্চলের জনগোষ্ঠির দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছি আমরা। আর এসব কর্মকান্ডের কারণেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে আওয়ামী লীগ সরকার।

খোয়াই নদীর সমস্যা সংক্রান্ত দর্শকের প্রশ্নের আলোচনায় এমপি আবু জাহির বলে, বিএনপি’র নেতা হবিগঞ্জ পৌরসভার মেয়র জিকে গউছসহ অন্যান্য নেতাকর্মীরা খোয়াই নদীসহ কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি দখল কর রেখেছিল। পরে তত্ত্বাবধায়ক সরকর এসে তাদেরকে উচ্ছেদ করে। কিন্তু এখন আবার মেয়র জিকে গউছসহ অন্যান্যরা সরকারি সম্পত্তি হাতিয়ে নেয়ার পায়তারায় ব্যষÍ হয়ে উঠেছে। এভাবে রক্ষকই যদি ভক্ষক হয় তাহলে জনগণ যাবে কোথায় ?। তিনি আরো বলেন, অচিরেই জেলা প্রশাসনের মাধ্যমে তাদেরকে উচ্ছেদ করার উদ্যোগ নেয়া হবে।

এ সময় ইংল্যান্ড থেকে সজিব নামে এক প্রবাসী প্রশ্ন করেন, শায়েস্তাগঞ্জের নিশাপট-কাজিরগাঁওয়ের রাস্তাটি হচ্ছে না কেন? প্রশ্নের উত্তরে এই রাস্তাটি নির্মাণ শেষে গত সপ্তাহে তিনি উদ্বোধন করেছেন বলে উল্লেখ করেন এমপি আবু জাহির। এ সময় শায়েস্তাগঞ্জে শুধু রাস্তা-ঘাট নয় শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজে অনার্স কোর্স চালুসহ সকল ক্ষেত্রেই ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা দেন তিনি।

তার সাথে টকশোতে অংশ নেন বিএনপি’র সম্ভাব্য প্রার্থী জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আহমুদুর রহমান আবদাল এবং জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী জাপা’র কেন্দ্রীয় নেতা এমএ মুনিম চৌধুরী বুলবুল।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *