JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
সংবাদ শিরোনাম :
«» চুনারুঘাটে অধ্যাপক ডঃ মোহাম্মদ জাফর ইকবাল কতৃক বই হস্তান্তর «» নবীগঞ্জ ও বাহুবল দুই উপজেলায় ৫০ গ্রামের মানুষ পানিবন্দি «» নবীগঞ্জে সাবেক মেম্বার অধীর চন্দ্র দাশের পরলোকগমন,বিভিন্ন মহলের শোক «» নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু «» নবীগঞ্জে ঈদের দিনে ভানবাসি মানুষের পাশে মিলাদ গাজী «» মৌলভীবাজারে বন্যার্তদেরকে ত্রাণ দিল সিএমএফ «» শায়েস্তাগঞ্জ মহাসড়কের খোয়াই নদীর নতুন ব্রীজটির স্থানে স্থানে গর্তের সৃষ্টি ॥ ঝুকি নিয়ে চলছে যান বাহন «» বানিয়াচংয়ে দেশীয় অস্ত্র রাখার অপরাধে দুই গৃহিনীসহ ৪ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা «» আজ বিশ্ব বাবা দিবস : পিতা স্বর্গ, পিতা ধর্ম «» সেরা দল নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা

আজমিরীগঞ্জ ডিগ্রী কলেজে এমপি মজিদ খানের প্রচেষ্টায় ৪ তলা ভবন উদ্বোধন

MP mozid khan pic1

স্টাফ রিপোর্টার॥ আজমিরীগঞ্জ উপজেলা জেলা সদর থেকে বিচ্ছিন। হাওর এলাকার এই উপজেলা পিছিয়ে রয়েছে সকল ক্ষেত্রেই। এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজন শিক্ষার উন্নয়ন। কিন্তু সেখানেও প্রতি পদে পদে বাধা। উপজেলা সদরে অবস্থিত আজমিরীগঞ্জ ডিগ্রী কলেজকে কেন্দ্র করে এগিয়ে যাওয়ার স্বপ্ন উপজেলা বাসীর। দিন দিন সেই কলেজে বাড়ছে শিক্ষার্থী। কিন্তু তাদের জন্য নেই পর্যাপ্ত ক্লাশরুম এবং উন্নত অবকাঠামো। কিন্তু এই কলেজের শিক্ষার্থীদের হতাশার দিন দূর হতে চলেছে। হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খানের প্রচেষ্টায় সেই কলেজে প্রতিষ্ঠা হয়েছে ৪ তলা একাডেমীক সুরম্য ভবন। গতকাল শনিবার দুপুরে প্রধান অতিথি হিসাবে এমপি এডভোকেট আব্দুল মজিদ যখন ভবনটির উদ্বোধন করেন তখন সেখানে শিক্ষার্থী এবং অভিবাবকদের মাঝে ছিল আনন্দের বন্যা। ২ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে নতুন ভবনটি নির্মাণ করা হয়েছে।

একাডেমীক ভবনের উদ্বোধন শেষে কলেজ ক্যাম্পাসে শিক্ষা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন এমপি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান । এসময় তিনি বলেন, সরকারের শিক্ষা নীতির কারনেই দেশের শিক্ষা খাতে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। আজ হাওর এলাকায়ও শহরের সাথে সমান্তরালে অথবা বেশী মাত্রায় উন্নয়ন হচ্ছে। আজমিরীগঞ্জ ডিগ্রি কলেজ, আজমিরীগঞ্জ এবিসি পাইলট উচ্চ বিদ্যালয় ও বানিয়াচং জনাব আলী ডিগ্রি কলেজে সরকারি করন হয়েছে সরকারের এই নীতির কারনে।

একই কারনে বানিয়াচং আজমিরীগঞ্জে এক সাথে ১৩ টি পরে ৫ টি মোট ১৭ টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করেছি। আজমিরীগঞ্জ ডিগ্রী কলেজ, বদলপুর কলেজ, সুফিয়া মতিন মহিলা ডিগ্রি কলেজ, নাগুড়া শচীন্দ্র ডিগ্রি কলেজ, জনাব আলী কলেজ ও আর্দশ কলেজে নতুন ভবন নির্মাণ করেছি। শেখ শামছুল হক কলেজের নতুন ভবন নির্মাণের টেন্ডার হয়েছে। প্রায় প্রতিটি উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় নতুন নতুন ভবন নির্মাণ করে শিক্ষার অবকাঠামোর উন্নতি হয়েছে। শিক্ষার্থীরা যাতে শিক্ষার প্রতি মনোযোগী হয় তার জন্য ক্যাম্পাসকে আধুনিকায়ন করা হয়েছে। হাওর এলাকায় প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ৫ টি মডেল উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত করেছি। নতুন ৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত করেছি। ৮৭ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ করেছি।

তিনি আরও বলেন বর্তমান সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এসেছে । প্রতিটি শিক্ষার্থীকে উপবৃত্তির ব্যবস্থাসহ বছরের প্রথম দিনেই ছাত্রছাত্রীর হাতে বিনামূল্যে বই তুলে দেয়। যার ফলে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরাও এখন সু-শিক্ষিকায় শিক্ষিত হওয়ার সুযোগ পাচ্ছে।
তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করে দিয়েছে। যার ফলে এখন শিক্ষকদেরও পাঠদানে ব্যাপক উৎসাহ বেড়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, নব নির্মিত অত্যাধুনিক ভবন দেখ বসে থাকলে চলবে না। আপনাদেরকে আধুনিক সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। ভাল করে পড়াশোনা করতে হবে। ভাল ফলাফল করতে হবে।

আজমিরীগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রানা রঞ্জন চৌধুরীর সভাপতিত্বে প্রভাষক জীবন চন্দ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতর আলী মিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া জেলা পরিষদের সদস্য নজমুল হাসান হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম হাফিজ উদ্দিন হাফাই সাহেবের সহধর্মিনী নজিবুনন্নেছা, কলেজের পরিচালনা কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার আলী, শিবপাশা ইউনিয়নের চেয়ারম্যান আলী আমজদ তালুকদার, আজমিরীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কদ্দুছ সেন সাবেক চেয়ারম্যান তকছির মিয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জু কান্তি রায়, সাংগঠনিক সম্পাদক জামান আলী, আজমিরীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চানু লাল কর্মকার, সাংগঠনিক সম্পাদক রকিবুল রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবলু রায়, যুগ্ম আহ্বায়ক মমিনুর রহমান সজীব, বানিয়াচং উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আশরাফ সোহেল সাধারণ সম্পাদক আবু আশরাফ চৌধুরী বাবু, অভিভাবক সদস্য রহমত আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি টিপু সুলতান, সাধারণ সম্পাদক আমীর হোসেন, কলেজ ছাত্র সাদ্দাম হোসেন রিয়া আক্তার প্রমুখ ।

সভায় বক্তারা এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপির উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন -তিনি যে উন্নয়ন করেছেন স্বাধীনতার পর আমরা এত উন্নয়ন দেখিনি। আমরা যা কল্পনা করতে পারিনি বাস্তবে তার অনেক বেশি উন্নয়ন করেছেন তিনি। উন্নয়নের পাশাপাশি দলকে সুসংগঠিত করেছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই ঐক্যবদ্ধ ভাবে ভোট দিয়ে তাকে পূনরায় এমপি নির্বাচিত করার আশাবাদ ব্যক্ত করেন তারা। পাশাপাশি তাকে আবারও মনোনয়ন দেওয়ার জন্য জননেত্রী শেখ হাসিনার নিকট জোরালো দাবি জানান সবাই ।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *