বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঝড়ে পড়া রোধে শিক্ষার্থীদের দুর্বলতা খুজে বের করে কাজ করতে হবে-এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৪ মে, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, অনেক শিক্ষার্থীরা শুরুর দিকে ভাল ফলাফল অর্জন করলেও এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় গিয়ে ঝড়ে পড়ে। এই ঝড়ে পড়া রোধে শিক্ষার্থীদের দুর্বলতা খুজে বের করে তাদেরকে নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে পাঠদান করতে হবে। এক্ষেত্রে শিক্ষাকদের পাশাপাশি অভিভাবকদেরকেও অত্যন্ত সচেতনতার সাথে তাদের পাশে থাকতে হবে। সোমবার সকাল ১১টায় হবিগঞ্জ শহরের বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সারা বিশ্বে এখন তথ্য প্রযুক্তি ব্যবহারের প্রতিযোগিতা চলছে। সেই প্রতিযোগিতায় বাংলাদেশও পিছিয়ে নেই। সবধরণের উন্নয়নের পাশাপাশি ইতোমধ্যে আমরা মহাকাশেও অবস্থান নিয়েছি। সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে বর্তমান সরকার। দেশকে উন্নতে দেশে রূপান্তরিত করতে তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহারের দিকে গুরুত্ব দেয়া হচ্ছে। তিনি আরো বলেন, সকল শিক্ষার্থীকেই তথ্য প্রযুক্তির শিক্ষায় পারদর্শী হতে হবে। কারণ বর্তমান সরকার তথ্য প্রযুক্তি নির্ভর উন্নত বাংলাদেশ গড়তে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে। যে যত বেশি তথ্য প্রযুক্তিতে পারদর্শী হবে সে তত বেশি ভাল কর্মসংস্থানের আওতায় যেতে পারবে।

উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে এমপি আবু জাহির বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছিলেন বলেই আমি হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়নের ধারাবাহিতকায় বিকেজিসি-গভট স্কুলে ডাবল শিফট এনে দিয়েছি। যে কারণে হবিগঞ্জে বিকেজিসি ও গভট হাইস্কুল বরাবরই সিলেট বিভাগে ভাল ফলাফল অর্জন করে কৃতিত্ব দেখিয়ে আসছে। বিকেজিসি গভট স্কুল হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। ভবিষ্যতে ওই দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে আমি কলেজে রূপান্তরিত করে দেব ইনশাল্লাহ। এ সময় তিনি হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ স্থাপনসহ শিক্ষাক্ষেত্রের বৈপ্লবিক পরিবর্তনের কথা তুলে ধরে আগামী আগামী নির্বাচনেও নৌকায় ভোট দিতে সকল অভিভাবকদের প্রতি আহবান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ সফিউল আলম, জেলা শিক্ষা অফিসার অনীল কৃষ্ণ মজুমদার, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কুমার কর্মকার প্রমুখ। এছাড়াও বক্তৃতা করেন হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক সাবিনা চৌধুরী, বক্তারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গুরুদাশ বণিক প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী শাকিরা হাসান ও জয়ীতা দাশ।

প্রধান শিক্ষক সুধাংশু কুমার কর্মকার জানান, শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো বেশি আগ্রহী করতে বিদ্যালয়ের পক্ষ থেকে সর্বমোট ২২০ ছাত্রীকে এই সংবর্ধনা প্রদান করা হয়েছে। এর মাঝে বিগত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৮০ শিক্ষার্থী, জেএসসিতে বৃত্তিপ্রাপ্ত ৪৫ এবং পিএসসিতে বৃত্তিপ্রাপ্ত ৯৫ শিক্ষার্থী। সংবর্ধনা প্রাপ্ত সকল শিক্ষার্থীরা হাতে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও ডায়েরীসহ বিভিন্ন ধরণের বই উপহার দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!