শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজ এডভোকেট ফকির তালিব হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২১ মে, ২০১৮

স্টাফ রিপোর্টার॥ আজ হবিগঞ্জ পৌরসভার ১ম নির্বাচিত মেয়র এডভোকেট ফকির তালিব হোসেন এর ১১ম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে তার পরিবারের পক্ষ থেকে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

মরহুম এডভোকেট ফকির তালিব হোসেন ২০০৭ সালের এই দিনে ঢাকার বরডেম হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি স্বাধীনতা উত্তর প্রথমবারের ন্যায় জনগনের প্রত্যক্ষ ভোটে ১৯৭৩ সালে তরুন বয়সে হবিগঞ্জ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭৭ সালে তিনি পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন।

মরহুম এডভোকেট ফকির তালিব হোসেন দীর্ঘদিন জেলা আওয়ামীলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি শাকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসাবে তার কর্মজীবন শুরু করেন। সেখানে ২ বছর দায়িত্ব পালনের পর তিনি আর ২ বছর কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন। পরে তিনি মহা হিসাব রক্ষক অধিদপ্তরে অডিটর হিসাবে সরকারী চাকুরীতে যোগদান করেন। ১৯৭১ সালে তিনি হবিগঞ্জ বারে আইনজীবি হিসাবে যোগদান করেন এবং মৃত্যুর পুর্ব পর্যন্ত সেখানে কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে রেখে যান। তার ২ মেয়ে শিক্ষকতায় জড়িত। ছেলে ঢাক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী সনন্ন করেছে ও অপর মেয়ে কলেজে অধ্যয়নরত।
মরহুম এডভোকেট ফকির তালিব হোসেন ১৯৪২ সালের ৩১ ডিসেম্বর চুনারুঘাট উপজেলার নিজ মাগুরুন্ডা গ্রামে জন্ম একটি সম্ভ্রান্ত পরিবারে গ্রহণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!