শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ উপজেলার হাট বাজারে বেড়েছে সবজি ও মাছের দাম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২২ মে, ২০১৮

এস এইচ টিটু ॥ কয়েকদিনের ব্যবধানে শায়েস্তাগঞ্জ উপজেলায় বেড়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যসহ সবজি-মাছ ও মুরগির দাম। তবে কিছুটা স্থির রয়েছে গরু ও খাসির মাংসের দাম। এতে বিপাকে পড়েছেন ক্রেতা সাধারণ। রমজান উপলক্ষে এক শ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেট তৈরি করে কৃত্রিম সঙ্কটের অজুহাতে পণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ ক্রেতাদের। ক্রেতারা বলেন, বাজার নিয়ন্ত্রণে মনিটরিং না থাকায় দিন দিন বাড়ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম।

দাম বাড়ার বিষয়ে ব্যবসায়ীরা বলছেন, প্রয়োজনের তুলনায় সরবরাহ সবজি ও মাছের কম থাকায় পাইকারি বাজারে দ্রব্যমূল্যের দাম কিছুটা বাড়ছে। সরেজমিনে গিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজার, পুরান বাজার, ড্রাইভার বাজার, সুতাং বাজার, অলিপুর বাজার গুলোর কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, বিভিন্ন ধরনের সবজি কেজিতে ১০ থেকে ৩০টাকা পর্যন্ত বেড়েছে। সবচেয়ে বেড়েছে টমেটু, বেগুন, শসা ও রসুনের দাম।

এসব দ্রব্যের দাম রমজানের একদিন আগেও কম ছিলো বলে ক্রেতারা জানিয়েছেন। অনেক ক্রেতাই বাজারে এসে কিছুটা বিড়ম্বনায় পড়েন। কারণ হঠাৎ করেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। এ নিয়ে ক্রেতা বিক্রেতাদের মধ্য মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। বাজার ঘুরে দেখা যায়, রমজানের আগে শসা ছিল কেজি প্রতি ৫০ টাকা এখন বিক্রি হচ্ছে ৭০ টাকা, ৫০ টাকার পটল ৬০ টাকা, ২৫ টাকার পেঁয়াজ ৩০ টাকা, ১৬ টাকার আলু ২০ টাকা, ৪০ টাকার দেশি রসুন ৬০ টাকা, ৩০ টাকার বেগুন ৫০ টাকা। ক্রেতা মোঃ রফিক মিয়া বলেন, দুই দিন আগেও যেসব পণ্যের দাম কম ছিল হঠাৎ করে সেগুলোর দাম বেড়ে গেছে। বিশেষ করে সবজির দাম অনেক বেড়েছে।

এমন চলতে থাকলে মানুষ খাবে কী। অন্যদিকে দেশি মুরগি বিক্রি হচ্ছে সাড়ে ৪শ’ টাকায় আগে ছিল ৪শ’ টাকা। এছাড়া কক মুরগি ২৯০ টাকা এবং সোনালি মুরগি ৩২০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম বেড়েছে ফার্মের মুরগিরও। প্রতি কেজি মুরগি ১৪০ টাকার স্থলে বিক্রি হচ্ছে ১৬০ টাকা। এক সপ্তাহের ব্যবধানে এসব মুরগির দাম বেড়েছে বলে জানান ক্রেতা জালাল মিয়া। বাজারে ইলিশ, পোয়া, চিংড়ি, ছুড়া, কার্ফু, কই, তেলাপিয়া ও কাতল মাছের সরবরাহ থাকলেও দাম আকাশচুম্বী। মাছের দাম বাড়ার কারণ জানতে চাইলে বিক্রেতারা জানান, নদীতে মাছ কম। তাই দাম একটু বাড়তি। তবে বেশি মাছ পাওয়া গেলে দাম কমতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!