শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

প্রাণ-আরএফএল গ্রুপের ‘হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক’র উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮

নিজস্ব প্রতিবেদক ॥ প্রাণ-আরএফএল গ্রুপের ‘হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক’র উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৩০ মে বুধবার পার্ক এলাকায় ইফতার মাহফিল উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস। প্রাণ’র ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন পার্কের মহাব্যবস্থাপক হাসান মোঃ মঞ্জুরুল হক।

এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

বিশেষ অতিথির বক্তব্য বক্তব্য রাখেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, আরএফএল’র ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল, হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, নূরপুর ইউনিয়নের চেয়ারম্যান মখলিছুর রহমান, ব্রাহ্মণডোরা ইউনিয়নের চেয়ারম্যান হোসাইন আদিল জজ মিয়া, শায়েস্তাগঞ্জ থানার ওসি আনিসুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি মোঃ সাইদুর রহমান প্রমূখ।

34078449_1763213573800317_3408782343014449152_n

প্রাণ’র জ্যেষ্ঠ ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ এহসানুল হাবিব জয়ের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি মোঃ আবু জাহির বলেন, হবিগঞ্জের মাটির নিচে রয়েছে গ্যাস। যোগাযোগের উন্নত মাধ্যম তৈরী হয়েছে। রয়েছে প্রচুর শ্রমিক। এসব কাজে লাগিয়ে হবিগঞ্জে একের পর এক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠছে। তিনি বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ শায়েস্তাগঞ্জের অলিপুরে জমি ক্রয় করে বিশাল কারখানা গড়ে তুলে মানসম্মত পণ্য উৎপাদন করছে। পণ্য উৎপাদন কাজে নিয়োজিত হয়ে হাজার হাজার বেকার লোকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এখানে নিরাপত্তার প্রয়োজন রয়েছে। তাই অচিরেই স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচনা করে অলিপুরে পুলিশ ফাঁড়ি প্রতিষ্ঠা করার ব্যবস্থা করব। এমপি আবু জাহির বলেন, প্রাণ শুধু পণ্য উৎপাদনই করছে না। তার সাথে সামাজিক কাজেও নিয়োজিত রয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ মানসম্মত পণ্য উৎপাদন করছে। পণ্য উৎপাদন কাজে নিয়োজিত হয়েছে হাজার হাজার লোক। বড় কথা এখানের পণ্য বিদেশেও রপ্তানী হচ্ছে। প্রাণের ন্যায় অলিপুর এলাকায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তারাও পণ্য উৎপাদন করছে।

34031008_1963255490400095_3510675752007761920_n

সভাপতির বক্তব্যে প্রাণ’র ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ অলিপুরে জমি ক্রয় করে পণ্য উৎপাদনের জন্য বিশাল বিশাল আধুনিক কারখানা নির্মাণের পাশাপাশি স্কুল, মসজিদ, শিশু পরিচর্যা কেন্দ্র চালু রেখেছে। তার সাথে সামাজিক কাজেও জড়িত রয়েছে। এর প্রমাণ এখানের তৃণমূল জনগণ।

তিনি বলেন, ইতোমধ্যে আশপাশ এলাকায় রাস্তা নির্মাণ, রাস্তায় বাতি স্থাপন, মসজিদ নির্মাণে অনুদান, স্কুলে স্কুলে বৃত্তি প্রদান করছে এ প্রতিষ্ঠানটি। এ প্রতিষ্ঠানটি শিল্প আইন মেনে পরিবেশ বজায় রেখে মানসম্মত পণ্য উৎপাদন করে বিশ্বের ১৪৬টি দেশে সুনামের সাথে পণ্য রপ্তানি করছে। দিন দিন আর এগিয়ে যাবে। এ লক্ষ্যে কাজ করা হচ্ছে। তাই আপনাদের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

আরএফএল’র ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল বলেন, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে বেকারদের কর্মসংস্থান হচ্ছে। এ প্রতিষ্ঠানটি সুনামের সাথে পণ্য উৎপাদন করছে। এভাবে এগিয়ে যাচ্ছে। গন্তব্য বহুদূর। তিনি বলেন, আরও নতুন নতুন ফ্যাক্টরী গড়ে তোলা হচ্ছে। চাহিদা মাফিক পণ্য উৎপাদনে আমরা কাজ করছি।

বক্তব্যে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বলেন, হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে হাজার হাজার নারী-পুরুষ কর্মরত রয়েছে। এভাবে এখানের প্রত্যেকটি শিল্প প্রতিষ্ঠানে কর্মসংস্থান গড়ে উঠছে। এখানের নিরাপত্তায় কাজ করছে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। দিন দিন এ এলাকার পরিধি ও লোকজন বৃদ্ধি পেয়েছে। তাই নিরাপত্তা ব্যবস্থা জোরদারে পুলিশ ফাঁড়ি গড়ে তোলা প্রয়োজন।

33921063_1963255667066744_5094529600508133376_n

পার্কের মহাব্যবস্থাপক হাসান মোঃ মঞ্জুরুল হক বলেন- প্রাণ আরএফএল গ্রুপ শুধু উৎপাদন করেই বসে নেই। তার সাথে সুখ দুঃখে সবার পাশে রয়েছে। ভবিষ্যতেও থাকবে। তার প্রমাণ আপনারা। আমরা মেধা শিক্ষাবৃত্তি চালু করেছি। পার্কের স্কুলে মানসম্মত পাঠদান করানো হচ্ছে। আমরা তৃণমূলের লোক নিয়ে নানা সময়ে মতবিনিময় করছি। তিনি বলেন, পবিত্র রমজান মাসে ইফতার, নানা দিবসে র‌্যালি আলোচনা ও সভা আয়োজন করা হচ্ছে।

অলিপুরে অবস্থিত পার্কে হাজার হাজার বেকার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে প্রাণ গ্রুপ। সৃষ্টি করা হচ্ছে আরও কর্মসংস্থান। তিনি আরও বলেন-প্রাণের উৎপাদিত পণ্য দেশেই সীমাবদ্ধ নয়, বিদেশে রপ্তানী করা হচ্ছে। বর্জ্য নিয়ন্ত্রণে চালু রয়েছে ইটিপি। পরিবেশ ঠিক রেখে শায়েস্তাগঞ্জের অলিপুরে মানসম্মত পণ্য উৎপাদনে এগিয়ে যাচ্ছে প্রাণ গ্রুপ। আরও এগিয়ে যেতে, চাই সবার সার্বিক সহযোগিতা।

33943739_1204427463027615_1303576914262228992_n

এ ইফতার মাহফিলে সমাজের নানা স্তরের শত শত লোক অংশগ্রহণ করেন। সবমিলিয়ে এ পার্কের পক্ষ থেকে প্রায় ১২ হাজার লোককে ইফতার করানো হয়েছে। ইফতার পূর্ব দোয়া পরিচালনা করেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল কদ্দুুছ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!