শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে একাধিক খুনের রহস্যের জট আজও খুলেনি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৩ আগস্ট, ২০১৮

শাহ্ মোস্তফা কামাল, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জের গনমানুষের প্রত্যাশার যেন শেষ নেই, প্রতিক্ষার ক্ষন দীর্ঘায়িত হচ্ছে ক্রমশ। হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জের আলোচিত জোড়া খুন ও পৃথক কয়েকটি খুনের মামলার তদন্তের ফলাফল আজ পর্যন্ত আলোর মুখ দেখতে পায়নি।

পৌরসভাসহ শায়েস্তাগঞ্জের সর্বস্তরের গনমানুষের জিজ্ঞাসা ওই সমস্ত খুনের রহস্যজট খুলবে কী কোন দিন? ২০০১ সালে, শায়েস্তাগঞ্জ ডাক বাংলোর সম্মুখের একটি মুদি দোকানের কর্মচারী প্রদীপ দাস এবং ২০০৩ সালের ২৮ সেপ্টেম্বর শায়েস্তাগঞ্জ পুরাণ বাজারের একটি দোকানের কর্মচারী কাঞ্চন দাস রাতের আঁধারে দুর্বৃত্তের হাতে নিমর্মভাবে খুন হন। এর পর, ২০০৫ সালের ২ জানুয়ারি শায়েস্তাগঞ্জ সড়ক ও জনপথ উপ-বিভাগের ২ নৈশ প্রহরী, আব্দুর রউফ (৪০) ও আব্দুস সহিদ (৪৫) দুর্বৃত্তের হাতে নিমর্মভাবে খুন হন।

দীর্ঘদিন অতিবাহিত হলেও আলোচিত জোড়া খুন ও পৃথক পৃথক খুনের মামলা রহস্য উদঘাটনের প্রতিক্ষায় প্রহর গুনছে অত্র এলাকার আপামর জনসাধারণ। কিন্তু কোন খুনের মামলারও আশানুরূপ ফলাফল দৃশ্যমান হয়নি এখন পর্যন্ত। এ নিয়ে শায়েস্তাগঞ্জ সহ আশপাশের জনসাধারণের মনে চাপা ক্ষোভ সৃষ্টি হচ্ছে। ২০০৫ সালের ২ জানুয়ারি শায়েস্তাগঞ্জ সড়ক ও জনপথ উপ-বিভাগের ২ নৈশ প্রহরী খুনের মামলাটি শায়েস্তাগঞ্জ থানায় কিছুদিন তদন্ত কার্যক্রম চলে। এর পর উক্ত মামলাটি হবিগঞ্জ ডিবি কার্যালয়ে প্রেরণ করার পর থেকে আজ পর্যন্ত মামলার কোন অগ্রগতি দৃশ্যমান হয়নি।

২০০১ সালে, মুদি দোকানের কর্মচারী প্রদীপ দাস এবং ২০০৩ সালের ২৮ সেপ্টেম্বর দোকান কর্মচারী কাঞ্চন দাস খুনের মামলাগুলি ফাইল চাপা পরে রয়ে গেল সেই তিমিরেই। সম্প্রতি, শায়েস্তাগঞ্জ উপজেলা ও শায়েস্তাগঞ্জ পৌর এলাকার বিরামচর গ্রামের চাঞ্চল্যকর মক্তব পড়–য়া শিশু ইতি (৬) হত্যায় সংশ্লিষ্ঠ মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে আটক করেছিল শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুর রহমান জানান, আটকৃত এই দুইজনকে জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তদন্তের স্বার্থে বিস্তারিত বলা যাচ্ছে না। অপরদিকে স্থানীয় উৎসুক জনতা মনে করেন, এই চাঞ্চল্যকর হত্যাকান্ডের সহিত জড়িত প্রকৃত খুনিরা এখনও ধরাছোঁয়ার বাইরেই রয়ে গেল।আসল খুনিদের আটক করতে পারলে এই চাঞ্চল্যকর হত্যার মূল রহস্য উন্মোচিত হবে।

উল্লেখ্য, গত ২৫ জুলাই ২০১৮ শায়েস্তাগঞ্জ পৌর এলাকার বিরামচর গ্রামের চটপটি বিক্রেতা আব্দুস সহিদের কন্যা ইতি আক্তার (০৬) নামে মক্তব পড়ুয়া ছাত্রী নিঁেখাজ হয়। পরদিন ২৬ জুলাই বিরামচর সাহেব বাড়ীর মসজিদের পাশের্^র ধান ক্ষেত থেকে শিশু ইতির বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ব্যপারে নিহত শিশু ইতির পিতা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরোদ্ধে শায়েস্তাগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। স্থানীয়রা মনে করেন এই হত্যাকা-ের রহস্য এখনো উৎঘাটন করা হয়নি। এই মর্মে বিভিন্ন শ্রেণী-পেশার জনগন শায়েস্তাগঞ্জে এক অভূতপূর্ব মানববন্ধনের আয়োজন করেন। এতে সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও স্থানীয় সাংবাদিকবৃন্দ অংশ নেন, উনাদের সংক্ষিপ্ত বক্তব্যে প্রকৃত খুনিদের আটক ও শাস্তি দাবী জানান।

শায়েস্তাগঞ্জের সর্বস্থরের জনগনের দাবী অচিরেই যেন, প্রশাসন শিশু ইতি হত্যা সহ পূর্বাপর সকল হত্যাকা-ের সুষ্ঠু তদন্তের মাধ্যমে রহস্য উদঘাটন করে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!