বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বঙ্গবন্ধুর অসমাপ্ত কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি মজিদ খান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের জন্য বহু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তিনি তাঁর স্বল্পকালীন শাসনামলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জনমানসে ইসলামী মূল্যবোধ প্রচারে যে অসামান্য অবদান রেখে গেছেন, সমকালীন মুসলিম বিশ্বে এই দৃষ্টান্ত বিরল। যেমন- ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, বাংলাদেশ সিরাত মজলিস প্রতিষ্ঠা, জাতীয় পর্যায়ে ঈদে মিলাদুন্নবী (সা.) পালন, বেতার ও টিভিতে কোরআন তিলাওয়াত প্রচার, বিশ্ব ইজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ, মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন, কাকরাইল মসজিদ সম্প্রসারণের জন্য জমি বরাদ্দ, হজ পালনের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা, হাজিদের জন্য ‘হিজবুল বাহার’ নামক জাহাজ ক্রয়, পবিত্র শবেকদর, শবেবরাত উপলক্ষে ছুটি ঘোষণা, মদ, জুয়া, হাউজি ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধকরণ, রেসকোর্স ময়দানে ঘোড়দৌড় প্রতিযোগিতা বন্ধকরণ, রাশিয়ায় প্রথম তাবলিগ জামাত প্রেরণের ব্যবস্থা, আরব-ইসরায়েল যুদ্ধে আরব বিশ্বের পক্ষ সমর্থন ও সাহায্য পাঠানো, বাধার পাহাড় ডিঙিয়ে ১৯৭৪ সালে ওআইসি সম্মেলনে যোগদান, মুসলিম বিশ্বের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনসহ বিভিন্ন ক্ষেত্রে বঙ্গবন্ধু ইসলাম ও মুসলমানদের কল্যাণে বহুমুখী উদ্যোগ গ্রহণ করেছিলেন।
গতকাল বুধবার হবিগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলা পর্যায়ে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার কারিকুলাম ও পাঠ্য পুস্তক পর্যালোচনা শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
এমপি মজিদ খান আরও বলেন, স্বাধীনতা লাভের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব যখন দেশ গঠনের কর্মসূচি ঘোষণা করেন, ঠিক সেই মুহূর্তে দেশীয় ও আন্তর্জাতিক সাম্রাজ্যবাদী অপশক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবাবে হত্যা করে। হত্যাকারীরা মনে করেছিল, ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশ থেকে স্বাধীনতার চেতনাকে ধ্বংস ও তাঁর নাম মুছে ফেলা যাবে। কিন্তু তাদের সেই দিবাস্বপ্ন সফল হয়নি। বঙ্গবন্ধু-কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ। তাঁর নেতৃত্বে বঙ্গবন্ধুর অসমাপ্ত কর্মসূচি বাস্তবায়নে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, মুসলিম জাতিকে ইসলামিক শিক্ষায় শিক্ষিত করা ও আলীম উলামাদের কর্মসংস্থানের জন্য ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদে-মক্তবে কোরআন শিক্ষা কেন্দ্র চালু করেছে, প্রতিটি উপজেলায় দুইটি করে দারুল আকরাম ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠিত করে শিক্ষক নিয়োগে দিয়েছেন। কওমি মাদ্রাসার ছাত্র ছাত্রীদেরকে সরকারি চাকরির সুযোগ সৃষ্টি করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনা। এছাড়াও জেলা ও উপজেলায় ৫৬০টি আধুনিক মসজিদ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। প্রতিটি মসজিদ নির্মাণ ব্যয় হবে ১৫ কোটি টাকা ।
তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। যদি আমরা আমাদের স্ব স্ব দায়িত্ব পালন করি, তাহলে সেই স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হবে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য বানিয়াচং সিনিয়র আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদাল হোসেন খান বলেন, এমপি এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান অত্যন্ত ভাল মানুষ। তিনি সততা ও নিষ্ঠার সাথে মেধা শ্রম কাজে লাগিয়ে বানিয়াচং আজমিরীগঞ্জে যে উন্নয়ন করেছেন স্বাধীনতা পর কোন এমপি এত উন্নয়ন করতে পারেননি। উন্নয়নের পাশাপাশি উনার আচার ব্যবহার দ্বারা এলাকার সকল শ্রেণী পেশার মানুষ ও আলীম উলামাদের মন জয় করে দিয়েছেন। এমন এমপি পেয়ে আমরা গর্বিত ।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মওলানা শাহ মোহাম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানিয়াচং সিনিয়র আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদাল হোসেন খান, মওলানা অধ্যাপক শোয়েব আহমেদ চৌধুরী, মওলানা আব্দুল মজিদ, মওলানা শফিকুর রহমান, মওলানা গোলাম মস্তোফা, মওলানা এম এ জলিল, মওলানা আবু সালেহ, মওলানা আমিনুল হক, শিক্ষক আব্দুল করিম প্রমুখ ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!