শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে বিদ্যুৎ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৭ সেপ্টেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকে নিয়ে যায় ৪ হাজার ৩০০ মেঘাওয়াটে। এরপর বিএনপি-জামায়াত এবং তত্ত্বাবধায়ক সরকারের ৭ বছরে বিদ্যুতের বারোটা বাজে।

২০০৮ সাল পর্যন্ত তারা বিদ্যুতের উৎপাদনকে কমিয়ে নিয়ে যায় ৩ হাজার ২০০ মেঘাওয়াটে। পরবর্তীতে বিগত সাড়ে ৯ বছরে বর্তমান সরকার বিদ্যুতের উৎপাদন বাড়িয়ে এনে দাড় করিয়েছে ১৮ হাজার ৭০০ মেঘাওয়াটে। বিদ্যুৎ বিভাগের এই অভাবনীয় উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুপরিকল্পিত নেতৃত্বের কারণে।

বৃহস্পতিবার সকাল ১১টায় হবিগঞ্জে জাতীয় বিদ্যুৎ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন বিদ্যুৎ-জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি।

তিনি আরো বলেন, শুধু বিদ্যুৎ বিভাগ নয় সারাদেশের সকলক্ষেত্রে দুর্নীতির মহোৎসবে মেতেছিল বিএনপি-জামায়াত। যে কারণে বাংলাদেশ অনেক পিছনে পড়ে। বিগত দুইবারে ক্ষমতায় আসার পর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে নিয়ে গেছে উন্নয়নের মহাসড়কে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই বলে মন্তব্য করেন সংসদ সদস্য।

সভায় জানানো হয়- হবিগঞ্জ থেকে প্রতিদিন ১৩০০ মেঘাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে যুক্ত হচ্ছে। এ জেলায় প্রতিদিনের উৎপাদন ক্ষমতা ১৫০০ মেঘগাওয়াট। অন্যান্য অঞ্চলের তুলনায় হবিগঞ্জ জেলার বিদ্যুৎ গ্রাহকরা ভালমানের সেবা পেয়ে যাচ্ছে। অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎতের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। যে কারণে ২০২১ সালে সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের কথা বলে থাকলেও সেটা ২০১৮ সালের শেষের দিকেই সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

‘অনির্বান আগামী’ শ্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা বিদ্যুৎ বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাকীল মোহাম্মদ নাহিজ, সহকারী প্রকৌশলী মহিবুল আজাদ রুবেল, তাজুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী ইমাম হোসেন, বাংলাদেশ টেলিভিশনের হবিগঞ্জ প্রতিনিধি মোঃ আলমগীর খান, সিবিএ হবিগঞ্জ-মৌলভীবাজারের সাধারণ সম্পাদক মহিবুর রহমান চৌধুরী প্রমুখ।

এর আগে নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিদ্যুৎ সরকারি কর্মকর্তাবৃন্দ, বিদ্যুৎ গ্রাহকসহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন। পরে সেরা বিদ্যুৎ গ্রাহকদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। এছাড়াও বিদ্যুৎ সপ্তাহ উদ্বোধন উপলক্ষে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে সেখানে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!