মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ সকল কমিউনিটি ক্লিনিকে মায়েদের গর্ভকালীন সচেতনতামূলক কার্যক্রম জোরদারের করার নির্দেশ দিয়েছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী। শনিবার দুপুরে হবিগঞ্জের বাহুবল উপজেলার হিলালপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে তিনি এই নির্দেশ দেন।

এ সময় স্পীকার বলেন, সরকার মাতৃত্বকালীন সময়ে মা ও শিশুদের জন্য বিভিন্ন উপহার সামগ্রীসহ নানা সহায়তা প্রদান করে থাকে। উপকারভোগীদের হাতে যাতে সঠিকভাবে এই সকল জিনিসপত্র পৌঁছে যায়, সেই বিষয়টি নিশ্চিত করতে হবে। বাংলাদেশে এ পর্যন্ত ১২ সহশ্রাধিক কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হচ্ছে। যে কারণে কমে এসেছে মাতৃ এবং শিশুমৃত্যুর হার। সরকারের মহৎ এই উদ্যোগকে সফল করতে হলে দায়িত্বপ্রাপ্তদের নিবিড়ভাবে তত্ত্বাবধায়নের মাধ্যমে উপকারভোগীদের সেবা প্রদান করতে হবে।

তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিকে অবস্থা পরিদর্শন করার উদ্দেশ্যেই আমি এখানে এসেছি। এ সময় তিনি ক্লিনিকে উপকারভোগীদের উপস্থিতি এবং সেবার প্রসংশা করেন এবং বিদ্যুৎসহ বিভিন্ন সমস্যার কথা শোনেন।

শুক্রবার বিকেলে হবিগঞ্জের বাহুবলে দ্য প্যালেস রিসোর্টে জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনডিপি বাংলাদেশ এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘রোল অপ এমপিস ইন মনিটরিং এন্ড ইমপ্লিমেন্টিং এসডিজিস’ বিষয়ক কর্মশালায় যোগদান করেন তিনি। এরপর কমিউনিটি ক্লিনিকে গ্রামীণ জনগোষ্ঠীর সেবার মান পরিদর্শনের লক্ষ্যে তিনি বাহুবলের হিলালপুরে যান।
পরিদর্শনকালে বেশ কয়েকজন উপকারভোগীর সাথে কথা বলেন স্পীকার শিরিন শারমীন চৌধুরী। এ সময় স্থানীয় স্বাস্থ্য বিভাগ, আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসনের পক্ষ থোকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

হবিগঞ্জবাসীর খোঁজ-খবর নিতে আসায় স্পীকারকে ধন্যবাদ জানিয়ে এমপি আবু জাহির বলেন, দেশরতœ শেখ হাসিনা একজন জনদরদী ব্যক্তিত্ব। জনগণের দাবিকে প্রাধান্য দিয়ে তিনি দেশের উন্নয়ন কাজ করে যাচ্ছেন। সেবামূলক কর্মকান্ডে নারীদের সম্পৃক্ত করায় মাতৃত্বকালীন সময়ে মায়েদের স্বাস্থ্যসেবা আরো বেশি তরান্বিত হয়েছে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার সারাদেশে কমিউনিটি ক্লিনিক চালু করলেও বিএনপি এসে তা বন্ধ করে দেয়। কিন্তু দেশরতœ শেখ হাসিনা জনগণকে ভালবাসেন বলেই পুনরায় চালু করেছেন এই কমিউনিটি ক্লিনিক। সকলক্ষেত্রেই বর্তমান সরকার নারীদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছে। এই সকল উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই।

অন্যান্যের মাঝে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, এমএ মুনিম চৌধুরী বাবু এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, বাহুবল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, আওয়ামী লীগ নেতা দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়াসহ নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় সিভিল সার্জন স্পীকারকে জানান, বাহুবল উপজেলায় ১৯টি কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হচ্ছে। এর মাঝে ১৪ ক্লিনিকেই দায়িত্ব পালন করছেন নারীরা। যে কারণে নারীরা এসে চিকিৎসা নিতে সংকোচবোধ করেন না। এতে করে বাহুবলের মাতৃত্বকালীন স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি পেয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!