মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে ৭৯ মন্ডপে দূর্গাপূজা উদযাপনের প্রস্তুতি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮

শংকর শীল, চুনারুঘাট (হবিগঞ্জ): হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। পূজায় দেবীর প্রতিমা তৈরিতে ব্যস্ত এখন মৃৎ শিল্পীরা। দিন রাত পরিশ্রম করে তাদের নিপুন হাতের ছোঁয়ায় তৈরি করছেন একেকটি অসাধারণ সুন্দর প্রতিমা। হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার বিভিন্ন মন্দির প্রাঙ্গনে তৈরি হচ্ছে নানা আকার আর ঢংয়ের দূর্গা দেবীর মূর্তি। উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভায় সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। আর এই উৎসবকে সামনে রেখে নিরাপত্তাসহ বিভিন্ন ধরনের প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন ও পূজা উদযাপন কমিটি।

আগামী ১৫ অক্টোবর দুর্গোৎসবের মূল পূজা শুরু হয়ে শেষ হবে ১৯ অক্টোবর। এ পূজাকে সামনে রেখে সবচেয়ে ব্যস্ত সময় পার করছেন মৃৎ শিল্পী কারিগররা। আর সেই প্রতিমা শিল্পীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাঁদামাটি, খড়, কাঠ, বাঁশ আর সুতলি দিয়ে প্রতিমা তৈরি করছেন। ইতিমধ্যে প্রতিটি পূজা মন্ডপে প্রতিমা তৈরির মাটির কাজ শেষ, শুরু হয়েছে রং তুলির আঁচড়। দেবী দূর্গাসহ প্রতিমাগুলোকে মনোমুগ্ধকর অনিন্দ্য সুন্দর রূপ দিতে ও নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে সর্বোচ্চ মনোযোগ দিয়ে কাজ করছেন এই শিল্পীরা।

স্থানীয় মৃৎ শিল্পী ছাড়াও জেলার বিভিন্ন স্থান থেকে কারিগররা এ উপজেলায় এসে প্রতিমা তৈরির কাজ করছেন। এ বছর উপজেলার ৭৯টি পূজা মন্ডপে প্রতিমা তৈরি হচ্ছে। প্রতিটি মন্ডপে প্রতিমা নির্মাণের পাশাপাশি সার্বজনীন স্থায়ী মন্দিরগুলোতে সাজসজ্জা ও অস্থায়ী মন্ডপগুলোতে চলছে সু-দৃশ্য আলোকসজ্জার কাজ। চুনারুঘাট পৌরসভার হাতুন্ডা বাসুদেব বাড়ি প্রাঙ্গণে, কিশোর সংঘ, চন্দনা হিন্দু মহাজোট, বড়াইল জয় মা সংঘ সার্বজনীন দূর্গা মন্দিরের প্রতিমা তৈরির মাটির কাজ সম্পন্ন হয়েছে।

তবে এবার কিছু পূজা মন্ডপ ঘুরে দেখা গেছে প্রতিমা তৈরির সকল কাজ আগেই শেষ হয়েছে। পূজা মন্ডপগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তা থাকবে বলে জানিয়েছে স্থানীয় উপজেলা প্রশাসন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক প্রনয় পাল জানিয়েছেন, উপজেলার পৌরসভায় ৮টি ও ১০ ইউনিয়নে ৭১টি মোট ৭৯টি মন্ডপে পূজা উদযাপনের প্রস্তুতি নেয়া হয়েছে।

চুনারুঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) কে এম আজমিরুজ্জামান জানিয়েছেন, তারা মন্ডপে পূজা উদযাপনের জন্য সকল প্রস্তুতি শেষ করেছেন। পূজা মন্ডপে সকল প্রকার নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মন্দির কমিটির পক্ষ থেকেও ব্যবস্থা নেয়া হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!