JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sanvi stor
সংবাদ শিরোনাম :
«» নিজামপুরে ধানের শীষের সমর্থনে জনসভা অনুষ্ঠিত «» শায়েস্তাগঞ্জের বিশিষ্ঠ মুরুব্বী জিতু মিয়া আর নেই, জানাযায় মুসল্লির ঢল «» চুনারুঘাটে ইউনিসেফের যৌথ পরিদর্শনে বিদ্যুৎ সংযোগ পেয়েছে সুন্দরপুর কমিউনিটি ক্লিনিক «» নিখোঁজের দেড় মাস পর নবীগঞ্জে গৃহবধূর কংকাল উদ্ধার, আটক ১ «» অলিপুরে ট্রাক-মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ «» বাহুবলে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন «» শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে হবিগঞ্জে আলোক প্রজ্বলন «» নবীগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু «» নাসিরনগরে মহাজোট প্রার্থী বিএম ফরহাদ হোসেন সংগ্রামের নির্বাচনী সভা অনুষ্ঠিত «» নাসিরনগরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা

হবিগঞ্জে স্মরণসভায় জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন

SONY DSC

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন বলেছেন, ইসলাম ধর্মে হত্যাকান্ডের কোনও স্থান নেই। আমরা বিচারকরা ধর্ম এবং রাষ্ট্রীয় আইনকে প্রাধান্য দিয়ে বিচার কাজ পরিচালনা করি। কোনও রায় প্রদানের ক্ষেত্রে ধর্মীয় আইন, কোরআনের আইন বিশ্লেষন করা হয়। এখানে কোনও সাংঘষিক বিষয় নেই। তারপরও বিচারকদের হত্যা করার মতো কাজ নিন্দনীয়।

বুধবার বিকেলে হবিগঞ্জ জেল ও দায়রা জজ আদালতের সভাকক্ষে জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশন আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। বিচারকদের হত্যার পর তাদের পরিবারের লোকজনকে পুনর্বাসনের জন্য সরকারকে ধন্যবাদ জানিয়ে বিচারকদের নিরাপত্ত্বা আরো জোরদার করার জন্য সরকারের প্রতি দাবি জানান তিনি।

তিনি আরো বলেন, জঙ্গি হামলায় দুই বিচারক নিহত হওয়ার ঘটনা জাতির জন্য এক কলঙ্কজনক অধ্যায়। কিছু পথভ্রষ্ট লোক এই ঘটনার জন্য দায়ী। ইসলামের নাম ব্যবহার করে দুস্কৃতিকারীরা যাতে ভবিষ্যতে এই ধরণের ন্যক্ষারজনক ঘটনার সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।

নিহত বিচারকদ্বয়ের স্মৃতিচারণ করে সহকর্মীরা বলেন, তারা বেঁচে থাকলে অনেক সরকারি সুযোগ সুবিধা পেতেন। পাশাপাশি পরিবারের লোকজনও পেতেন অনেক সুবিধা। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের পাশে থাকা জরুরী।

সভায় ২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাটিতে বোমা হামলায় নিহত দুই বিচারকের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন এর সভাপতিত্বে শোক সভায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস,এম নাসিম রেজা, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের-৩ এর বিচারক মোহাম্মদ হালিম উল্লাহ চৌধুরী, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মোঃ মোয়াজ্জেম হোসাইন, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোঃ জিয়া উদ্দিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধান, অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহীনুর আক্তার, প্রশাসনিক কর্মকর্তা মহিবুর রহমান আমিন, ইমরুল আলম চৌধুরী, এসএম জাহাঙ্গীর আলম বক্তৃতা করেন।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন জেলা ও দায়রা জজ আদালতের নাজির মোঃ ওসমান রেজাউলি করিম।

প্রসঙ্গত- ২০০৫ সালের ১৪ নভেম্বর জেএমবির আত্মঘাতী বোমা হামলায় ঘটনাস্থলেই মারা যান সহকারী জজ সোহেল আহম্মেদ এবং বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপর সহকারী জজ জগন্নাথ পাড়ে। আহত অবস্থায় ধরা পড়ে হামলাকারী জেএমবির সদস্য ইফতেখার হাসান আল মামু।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *