শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে জশনে জুলুছে লাখো জনতার ঢল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার হবিগঞ্জ শহরে দলমত নির্বিশেষে লাখো জনতার অংশগ্রহণে বিশাল জশনে জুলুছ বের করা হয়।

হবিগঞ্জ আহলে সুন্নাতওয়াল জামাত সমন্বয় পরিষদের উদ্যোগ ও মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের বাস্তবায়নে এই জশনে জুলুছ বের হয়। ভোর থেকে জেলা প্রত্যন্ত অঞ্চলের মসজিদ, মাদ্রাসা, স্কুল কলেজ, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন এবং বিভিন্ন দরবার শরীফের পক্ষ থেকে স্ব স্ব ব্যানারে খন্ড খন্ড মিছিল চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদ প্রাঙ্গণে জমায়েত হয়।

সকাল ১০টায় সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে লাখো জনতাকে সাথে নিয়ে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের মাঠে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।

সংগঠনের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মাওলানা এমএ জলিলের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাজী মাওলানা নাজমুল হোসেন। নাতে রাসুল (সাঃ) পাঠ করেন ইসলামিক সঙ্গীত শিল্পী মাওলানা মনিরুল ইসলাম চৌধুরী মুরাদ।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন হবিগঞ্জ জজকোর্টের সাবেক পিপি এডভোকেট এম আকবর হোসেইন জিতু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মোঃ আশিক মিয়া, সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক, মোঃ আব্দুল হান্নান তালুকদার মোহন, শেখ মোহাম্মদ মোতাহিরুল ইসলাম, মোঃ তাজুল ইসলাম আত্তারী।

উপস্থিত ওলামায়ে ক্বেরামদের মাঝে বক্তব্য রাখেন- অধ্যক্ষ মাওলানা আফছার আহমেদ তালুকদার, অত্র সংগঠনের সহ সভাপতি মাওলানা ফরিদ উদ্দিন আহমদ, মাওলানা গোলাম মোস্তফা নবীনগরী, মাওলানা মোস্তাফিজুর রহমান আজহারী, মাওলানা আবু তৈয়ব মোজাহিদী, মাওলানা আবুল বাশার খানাফী, মাওলানা মোবাশ্বির হোসেন চৌধুরী, মুফতি আসাদুজ্জামান নূর, সৈয়দ মোহাম্মদ আলী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আল্লাহ রাব্বুল আলামিন তার প্রিয় হাবিব মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে সমগ্র জাহানের জন্য রহমত হিসেবে প্রেরণ করেছেন। আজকের এই দিনটি সমগ্র সৃষ্টির জন্য তাৎপর্যপূর্ণ এবং আনন্দের দিন। পবিত্র এইদিনে সকলকে অঙ্গিকার করতে হবে কোরআন-সুন্নাহর আলোকে জীবন পরিচালনার। তাহলে মহান আল্লাহ ও তার হাবিবরে সন্তুষ্টি অর্জন সম্ভব হবে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার রাষ্ট্রীয়ভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালনের স্বীকৃতি দিয়েছে; যা অন্য কোনও সরকার দেয়নি। তিনি আরো বলেন, বর্তমান সরকার সারাদেশের ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে ইমাম-মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করে আলেম-ওলামাদের সম্মানীর ব্যবস্থা করে দিয়েছে। ৫৬০টি মডেল মসজিদ এবং ১ হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামের প্রতি আন্তরিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন হয়েছে এই সরকারের আমলে। এ সময় আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দুস্কৃতিকারীরা যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান এমপি আবু জাহির।

সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া বলেন, হবিগঞ্জ সুন্নীয়তের নগরী। এখানে বিভিন্ন পীর মাশায়েখদের অসংখ্য মুরিদান ভক্তবৃন্দ রয়েছেন। সকলকে নিয়ে ভবিষ্যতে আরও ব্যাপক সমারোহে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালনের আহবান জানান তিনি। এছাড়াও জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দের সহযোগিতায় লাখো মানুষের অংশগ্রহণে নবীপ্রেমিকের প্রাণের অনুষ্ঠান জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সাঃ) অনুষ্ঠানটি সফল করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে পবিত্র মিলাদ শরীফ পাঠ করেন মুফতি মাওলানা আলমগীর হোসাইন সাইফী ও শায়ের ক্বারী আব্দুর রহমান। পরিশেষে মুসলিম উম্মার সমৃদ্ধি ও শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন চৌধুরীবাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের খতিব মুফতি আব্দুল মজিদ পিরোজপুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!