JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
logo shaistaganj
,
sanvi stor
সংবাদ শিরোনাম :
«» নিজামপুরে ধানের শীষের সমর্থনে জনসভা অনুষ্ঠিত «» শায়েস্তাগঞ্জের বিশিষ্ঠ মুরুব্বী জিতু মিয়া আর নেই, জানাযায় মুসল্লির ঢল «» চুনারুঘাটে ইউনিসেফের যৌথ পরিদর্শনে বিদ্যুৎ সংযোগ পেয়েছে সুন্দরপুর কমিউনিটি ক্লিনিক «» নিখোঁজের দেড় মাস পর নবীগঞ্জে গৃহবধূর কংকাল উদ্ধার, আটক ১ «» অলিপুরে ট্রাক-মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ «» বাহুবলে নানা আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন «» শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে হবিগঞ্জে আলোক প্রজ্বলন «» নবীগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু «» নাসিরনগরে মহাজোট প্রার্থী বিএম ফরহাদ হোসেন সংগ্রামের নির্বাচনী সভা অনুষ্ঠিত «» নাসিরনগরে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা

তামিম-সৌম্যর সেঞ্চুরিতে উইন্ডিজের হার

69247

ক্রীড়া প্রতিবেদক: আড়াইমাস পর মাঠে ফেরে তামিম ইকবালের সেঞ্চুরিতে বিশাল রান তাড়া করে ম্যাচ জিতেছে বিসিবি একাদশ। ওয়ানডাউনে নেমে সেঞ্চুরি করেছেন সৌম্য সরকারও। মিডল অর্ডার থেকে প্রত্যাশিত রান না মিললেও এই দুজনের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজকে প্রস্তুতি ম্যাচে হারিয়েছে বিসিবি একাদশ।

বৃহস্পতিবার বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ৩৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বিসিবি একাদশও। ৪১ ওভারে বিসিবি একাদশ ৩১৪ রান তোলার পর আলোকস্বপ্লতায় খেলা শেষ হয়ে যায়। ডি/এল মেথডের হিসাবে তখন বিসিবি একাদশ জিতে যায় ৫১ রানে।

বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল ইনজুরি থেকে ফিরে প্রস্তুতি ম্যাচ খেলার আগ্রহ প্রকাশ করেন। উদ্দেশ্যে ব্যাটিংটা একটু ঝালিয়ে নেওয়া। তামিম সুযোগটা দারুণভাবে নিয়েছেন। এশিয়া কাপের প্রথম ম্যাচে ছিটকে যাওয়া তামিম প্রস্তুতি ম্যাচে পেয়েছেন দারুণ এক সেঞ্চুরি।

এরপর সৌম্য সরকারের সেঞ্চুরিতে ম্যাচ জিতে ফেরে বিসিবি একাদশ। মাশরাফির নেতৃত্বে সৌম্যরা তোলে ৪১ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান। কিন্তু ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বিসিবি একাদশ জয় পায় ৫১ রানে। আলোক স্বল্পতার কারণে জয়ী ঘোষণা করা হয় বিসিবি একাদশকে।

বিসিবি একাদশের হয়ে এ ম্যাচে তামিম খেলেন ৭৩ বলে ১০৭ রানের ইনিংস। আর সৌম্য সরকার ৮৩ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গে অধিনায়ক মাশরাফি করেন ১৮ বলে ২২ রান। এছাড়া ইমরুল ২৭ ও আরিফুল হক ২১ রান করেন।

এর আগে ওটস জিতে ব্যাট করতে নেমে মাশরাফি বিন মুর্তজা ও রুবেল হোসেনের প্রথম স্পেল সাবধানী ব্যাটিংয়ে কাটিয়ে দেন কাইরন পাওয়েল ও হোপ। উইকেটে বোলারদের জন্য কিছুই ছিল না। তবে ভালো লাইন-লেংথে বোলিং করে দুই পেসার পরীক্ষা নেন ওপেনারদের।

মাশরাফি-রুবেল আক্রমণ থেকে সরার পর দুই তরুণ পেসার মেহেদী হাসান রানা ও শাহিন আলমের ওপর চড়াও হন হোপ। টেস্ট সিরিজে ব্যর্থ এই ব্যাটসম্যানের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ১৫ ওভারে একশ ছোঁয় ওয়েস্ট ইন্ডিজের স্কোর।

বিসিবি একাদশের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার নাজমুল ইসলাম অপু ভাঙেন সফরকারীদের ১০১ রানের জুটি। নিজের দ্বিতীয় বলে ফিরিয়ে দেন ৪৯ বলে ৪৩ রান করা পাওয়েলকে। লম্বা সময় পর দলে ফেরা ড্যারেন ব্রাভো হাতছাড়া করেছেন বড় ইনিংস খেলার সুযোগ। রানার বলে কট বিহাইন্ড হয়ে শেষ হয় বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের ২৪ রানের ইনিংস।

ওয়ানডে সিরিজে ঝড় তোলা শিমরন হেটমায়ার শট খেলতে শুরু করেছিলেন। তবে তাকে বেশি দূর যেতে দেননি রুবেল। তাকে ছক্কা হাঁকানোর চেষ্টায় মিডউইকেটে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন ছন্দে থাকা বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান। ২৭ বলে দুটি করে ছক্কা-চারে হেটমায়ার করেন ৩৩।

দ্বিতীয় স্পেলে ফিরে অভিজ্ঞ মারলন স্যামুয়েলসকে ফেরান মাশরাফি। ৮৪ বলে ৬ চার ও তিন ছক্কায় ৮১ রান করা হোপকে থামান বাঁহাতি স্পিনার অপু।
বিনা উইকেটে ১০১ থেকে ১৭৬ পর্যন্ত যেতে পাঁচ উইকেট হারিয়ে ফেলা ওয়েস্ট ইন্ডিজ ৩৩১ পর্যন্ত যায় চেইস ও ফ্যাবিয়ান অ্যালেনের ব্যাটে।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ৩৩১/৮ (কাইরন পাওয়েল ৪৩, হোপ ৮১, ব্রাভো ২৪, স্যামুয়েলস ৫, হেটমায়ার ৩৩, রভম্যান পাওয়েল ০, চেইস ৬৫*, অ্যালেন ৪৮, পল ২, আমব্রিস ১০*; রুবেল ২/৫৫, মাশরাফি ১/৩৭, রানা ২/৬৫, শাহিন ০/১৮, সৌম্য ০/৭২, নাজমুল ২/৬১, শামিম ১/১৬)

বিসিবি একাদশ: ৪১ ওভারে ৩১৪/৬ (তামিম ১০৭, ইমরুল ২৭, সৌম্য ১০৩*, মিঠুন ৫, আরিফুল ২১, তৌহিদ ০, শামিম ৯, মাশরাফি ২২*; রোচ ০/৪৯, টমাস ১/৫৭, চেইস ২/৫৭, পল ০/৪২, বিশু ২/৮১, অ্যালেন ১/১৯)

ফলাফল: বিসিবি একাদশ ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫১ রানে জয়ী।

আগামী ৯ ডিসেম্বর বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *