মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আলোর ফেরিওয়ালার সেজে টমটম গাড়িতে মাইক নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ মাননীয় প্রধান মন্ত্রীর এই শ্লোগানকে সত্যিকার অথের্ই বাস্তবায়ন করতে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সদর দপ্তর পল্লী বিদ্যুৎ সমিতির হতে আলোর ফেরীওয়ালা সেজে ব্যাটারি চালিত (অটোরিক্সা)টমটম গাড়িতে মাইক নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি।

জামানত জমাদানের মাত্র ৫ মিনিটেই পল্লী বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীগনা। গ্রাহকের বাড়িতে পল্লী বিদ্যুতের মিটার ও তার সংযোগ দিয়ে ঘরে বাতি জ্বালিয়ে দিচ্ছেন। গ্রাহকদের এখন আর বিদ্যুৎ অফিসে যেতে হচ্ছে না।বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীগনই বাড়ি বাড়ি গিয়ে ঝামেলা মুক্ত ভাবে গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ দিয়ে যাচ্ছেন।বিদ্যুৎ বিভাগের এমন উদ্যোগ্যটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। সেই সঙ্গে তাদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সাধারন মানুষ।

১৭ই মার্চ বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি শায়েস্তাগঞ্জ সদর দপ্তর হতে উদ্ধোধন করে প্রধান অতিথি বাংলাদেশে পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের (অর্থ) সদস্য ও সাবেক হবিগঞ্জ জেলা প্রসাশক জয়নাল আবেদীন।

বিশেষ অতিথি শায়েস্তাগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার এস,এম ফেরদৌস আলম, পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ডের সচিব ও জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন রুমি উদ্ধোধন করেন।

উপজেলার বেশ কয়েকটি গ্রামে গিয়ে দেখা গেছে, ফেরী করে গ্রাহকদের বাড়িতে গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন। তাদের এই প্রকল্পের নাম দিয়েছেন “আলোর ফেরিওয়ালা”। হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি শায়েস্তাগঞ্জ সদর দপ্তর অফিস সুত্র জানায়, সারা দেশের ন্যায় হবিগঞ্জ জেলার প্রত্যেক উপজেলার বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। বিদ্যুৎ সংযোগ শতকরা ৯১ ভাগ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে হবিগঞ্জ জেলায়। বাকি ৯ ভাগ বিদ্যুৎ ৫ হতে ৬ মাসের মধ্যে বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়া হবে। বর্তমান সরকারের সাফল্য ২৭ বছরের হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি গ্রাহক সংখ্যা ৩,৮১,২৭৩ জন এবং ২০০৯ সাল হতে ২০১৮ সাল পর্যন্ত ২,৭০,৩৯৫ গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিয়েছে হপবিস। বাকি গ্রাহকদের সংযোগ দেওয়া হলে শতভাগ বিদ্যুৎ ঘোষণা করা হবে।

হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আলহাজ্ব মোঃ মোতাহার হোসেন, বি-বাড়ীয়া পবিবো নিবার্হী প্রকৌশলী আলতাব হোসেন চৌধুরী হপবিস এজিএম (প্রসাশন) এফ, এম সাইদুর রহমান, কারিগরী ডিজিএম মোঃ রেজাউল করিম, এজিএম (সদস্য সেবা) মোঃ শামিউল আশরাফ জানান এক সময় গ্রাহকদের বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে নানা ভাবে শিকার হতে হত। এখন সে চিত্র একবারেই পাল্টে গেছে।গ্রাহকদের বিভিন্ন পল্লী বিদ্যুৎ অফিসে গিয়ে যাতে হয়রানীর শিকার হতে না হয়। সে জন্য অফিসগুলো নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে। গ্রাহকদের জন্য বসানো হয়েছে হেল্প ডেক্্র কর্নার। গ্রাহকরা বিভিন্ন আবেদন, বিদ্যুৎ বিল পরিশোধ, জামানত জমা ও উত্তোলনসহ যে কোন সেবা এই হেল্প ডেক্্র কর্নারের মাধ্যমে বিনামুল্যে সেবা গ্রহন করতে পারছেন। সর্বশেষ পল্লী বিদ্যুৎ সদর দপ্তর ও জোনাল অফিস গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে অতি সহজেই বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা গ্রহন করেছেন।

আলোর ফেরিওয়ালার ইজিবাইক (অটোরিক্সা) টমটম গাড়িতে মিটার ও ড্রফ তার নিয়ে সংযোগ দিয়ে আসছেন। এই সেবার আওতায় একজন গ্রহকের বাড়িতে ড্রফ তারের দুরত্ব ১৩০ ফুট, দুই কপি ছবি, গ্রাউন্ডিং রড ও মিটার বোর্ড দিয়ে ঘর ওয়ারিং, ভ্যাটসহ আবেদন ফি ১১৫ টাকা, নিরাপত্তা জামাতন ফি ৪শ টাকা এবং সদস্য ফি ৫০ টাকা জমাদানের ৫ মিনিটে বিদ্যুৎ সংযোগ পেয়ে যাচ্ছেন হবিগঞ্জ ৯টি উপজেলা বাসী। গ্রাহককে এখন বিদ্যুতের জন্য দিনের পর দিন অফিসে গিয়ে ঘুরতে হয় না।বিদ্যুৎ বিভাগের লোকজন গ্রাহকদের খুঁজে বের করে ঝামেলামুক্ত ভাবে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন।

এ ব্যাপারে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ শায়েস্তাগঞ্জ সদর দপ্তর এজিএম (প্রসাশন) এফ এম সাইদুর রহমান সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় সংসদ সদস্য আন্তরিক সহযোগিতা, পরামর্শ ও প্রচেষ্টায় বিভিন্ন গ্রামে গ্রাহকদের শতভাগ বিদ্যুৎ সংযোগ দেওয়ার প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!