বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

একাদশ সংসদের যাত্রা শুরু, ফের স্পিকার ড. শিরীন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩০ জানুয়ারী, ২০১৯

ডেস্ক : যাত্রা শুরু করেছে একাদশ জাতীয় সংসদ। এদিকে একাদশ জাতীয় সংসদের স্পিকার পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা তৃতীয়বারের মতো পুনর্নির্বাচিত হয়েছেন ড. শিরীন শারমিন চৌধুরী। এদিন উপস্থিত সংসদ সদস্যদের কণ্ঠভোটে নির্বাচিত হন রংপুর-৬ আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টায় দশম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করা হয়।

এরপর নোয়াখালী-৫ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ওবায়দুল কাদের স্পিকার পদে শিরীন শারমিন চৌধুরীর নাম প্রস্তাব করেন। এই প্রস্তাবে সমর্থন দেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় দশম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া স্পিকার পদে শিরীন শারমিন চৌধুরীর নাম সংসদে উপস্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এর মাধ্যমে রংপুর-৬ আসন থেকে নির্বাচিত হওয়া শিরীন শারমিন চৌধুরী দেশের ইতিহাসে প্রথমবারের মতো টানা তৃতীয় মেয়াদে স্পিকারের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। দেশের প্রথম নারী স্পিকারও তিনি।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পায় আওয়ামী লীগ। ২৯৯ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে তারা। জোটগতভাবে পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে নির্বাচনে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোটসঙ্গীরা সব মিলিয়ে মাত্র আটটি আসন পেয়েছে।

আওয়ামী লীগ ও তাদের জোটসঙ্গী দলগুলোর নির্বাচিতরা গত ৩ জানুয়ারি সংসদ সদস্য হিসেবে শপথ নেন। নিয়ম অনুযায়ী সংসদ নির্বাচনের ফল গেজেট আকারে প্রকাশের ৩০ দিনের মধ্যে প্রথম অধিবেশন বসার বাধ্যবাধকতা রয়েছে। এদিকে জালিয়াতির অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করা বিএনপি জোটের নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!