শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে যানজট নিরসনে অভিযানে মেয়র

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯

নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ শহরকে যানজট ও ময়লা-আবর্জনামুক্ত শহর গড়ে তোলার উদ্দেশ্যে অভিযান পরিচালনা করছেন নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান পরিচালনা করে পৌর পরিষদ। অভিযান চলাকালে ফুটপাতের দোকানপাট ভেঙ্গে ফেলা হয়। এই অভিযান শুরু হয় শুক্রবার থেকে।

জানা যায়, যানজট নিরসনে বাস, ট্রাক, সিএনজি শ্রমিক সমিতি ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজনকে নিয়ে এক আলোচনা সভায় মিলিত হন পৌর মেয়র। এতে সকল শ্রেণি পেশার লোকজন যানজট নিরসনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিলে শুক্রবারে প্রথম দিনের অভিযানে নামে পৌর পরিষদ।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবারও দিনব্যাপী অভিযানে নামেন পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক এমপি শেখ সুজাত মিয়াসহ পৌর পরিষদের কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারী, সামাজিক সংগঠন রিলেশন টু পিপল।

এ বিষয়ে মঙ্গলবার বিকালে নবীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান, নবীগঞ্জ থানার ওসি (অপারেশন) নুরুল ইসলাম ভূঁইয়া।

সভায় পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, ‘ময়লা আবর্জনা ও যানজটমুক্ত আধুনিক শহর গড়ে তোলার উদ্দেশ্যে অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে সর্বসাধারণের সহযোগিতা কামনা করছি।’

এ সময় তিনি দখলবাজদের উদ্দেশ্য করে বলেন, ‘যদি কেউ ফের রাস্তায় স্ট্যান্ড বসিয়ে বা অবৈধ দোকানপাট বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এদেরকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। প্রয়োজনে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।’

সভায় আগত পৌর নাগরিকবৃন্দ এবং সমাজকর্মী ব্যবসায়ীগণ যানজট নিরসনে বিভিন্ন যুক্তি উপস্থাপন করেন। পরে বাস-ট্রাক সিএনজিসহ বিভিন্ন পরিবহনের স্ট্যান্ড ম্যানেজার এবং কর্তৃপক্ষ যানজট নিরসনে যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছেন বলে সভায় তাদের বক্তব্য উপস্থাপন করেন।

সভায় সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত বড় ট্রাক, ট্রাক্টর মালবাহী গাড়ি চলাচল-মালামাল উঠা নামা বন্ধ, ভ্যানগাড়ি নিয়ে ব্যবসায়ীরা রাস্তায় চলাচল বন্ধ, বাস-সিএনজি, টমটম, ইমাগাড়ি শহরে রাস্তার উপর দাঁড়িয়ে থাকা এবং যাত্রী উঠা নামা থেকে বিরত থাকা ও স্ব-স্ব পরিবহনকে থানা ব্রিজ, উপজেলা ব্রিজ, ধোপা বাড়ি ব্রিজ, হাসপাতাল ব্রিজ, বাংলা টাউন ব্রিজের ওপারে স্ট্যান্ড এর ব্যবস্থা করা, সড়কের উপর ফুটপাতে কাঁচামাল ব্যবসায়ী ও অবৈধ দখল উচ্ছেদ করা, ট্রাফিক পুলিশের ব্যবস্থাকরণসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক শাহ আবুল খয়ের, সাহেব আলী, সুখেন্দু রায় বাবুল, প্যানেল মেয়র-১ এটিএম সালাম, পৌর জাতীয় পার্টির সভাপতি মুরাদ আহমদ, কাউন্সিলর মো. আলাউদ্দিন, কবির মিয়া, আব্দুস ছালাম, সুন্দর আলী, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার শিকদার, সলিল বরণ দাশ, শাহ সুলতান আহমদ, আব্দুর রক্বীব হক্কানী, আলমগীর মিয়া, ছনি চৌধুরী, মতিউর রহমান মুন্না, ব্যবসায়ী আহাম্মদ ঠাকুর রানা, নারায়ন রায়, ইয়াওর মিয়া, মাহবুবুল আলম সুমন, মো. রায়হান, আবুল হোসেন আজাদ, শাহ খালেদ, শাহাব উদ্দিন, রঙ্গ লাল রায়, আব্দুল বাছিত, সাহেল আহমেদ প্রিন্স, আব্দুল আলীম, আবু বকর চৌধুরী।

এদিকে নবীগঞ্জ শহরের যানজট নিরসনে উদ্যোগকে স্বাগত জানিয়েছে সর্বসাধারণ। অন্য দিকে পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরীর প্রশংসায় মুখরিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ফেসবুক ব্যবহারকারীরা পোস্ট করে যানজট নিরসনের উদ্যোগকে অভিনন্দন শুভেচ্ছা এবং স্বাগত জানিয়ে অভিযান অব্যাহত রাখার আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!