শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

‘যারা বই পড়ে তারা মানুষ খুন করতে পারে না’-আলী ইমাম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৯

নবীগঞ্জ প্রতিনিধি॥ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৩দিন ব্যাপী ‘অমর একুশে বইমেলা অনুষ্ঠান শুরু হয়েছে।

গতকাল নবীগঞ্জ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা এবং বইমেলার পতাকা উত্তোলন, ও শান্তির প্রতীক পায়রা উড়ানোর মধ্য দিয়ে উক্ত বই মেলার উদ্বোধন করা হয়। পৌরসভা কর্তৃক ৩য় বারের মতো বই মেলার শুভ উদ্বোধন করেন শিশু সাহিত্যিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব আলী ইমাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ। নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও প্যানেল মেয়র-১ এটিএম সালামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ-বিন-হাসান, ইপিআই এন্ড সার্ভিলেন্স এর এক্স ডেপুটি ডিরেক্টর এন্ড প্রোগ্রাম ম্যানেজার ডা. শফিকুর রহমান, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইকবাল হোসেন, হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য আব্দুল মালিক, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক কাজী ওবায়দুল কাদেও হেলাল। বক্তব্য রাখেন, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দিন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, কবি এম এ ওয়াহিদ লাভলু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, সংরক্ষিত কাউন্সিলর মোছা, রোকেয়া বেগম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. কবির মিয়া, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেন, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর জায়েদ চৌধুরী, পৌরসভার সহকারী প্রকৌশলী ভবি মজুমদার, হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, পৌর সচিব মো. আজম হোসেন, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ’সহ আগত সুধীবৃন্দ। বই মেলার শুভ উদ্বোধন শেষে উদ্বোধকের বক্তব্যকালে শিশু সাহিত্যেক আলী ইমাম বলেছেন- ‘যারা বই পড়ে তারা অন্তত মানুষকে খুন করতে পারে না। বই মানুষের মনে স্বপ্ন দেখায়, আশা আঙ্খাক্ষা জাগিয়ে তুলে।

তাই বর্তমানে ফেসবুক থেকে ফেস বাদ দিতে হবে, শুধু বুক থাকবে।’ তিনি ‘মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা’ দিবস উপলক্ষে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক বই মেলার আয়োজন করায় মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর প্রশংসা করে তিনি বলেন ‘বই প্রেমিক নবীগঞ্জ পৌরসভার মেয়রের পৃষ্ঠপোষকতায় আগামী বছর ৩দিন নয়, ৫দিন বা ৭দিন ব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে বলে আমি মনে করি।’ তিনি নবীগঞ্জ পৌরসভার বইমেলা একদিন বাংলা একাডেমির বইমেলার মতো ব্যাপক আকার ধারণ করবে বলে মন্তব্য করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ১২জন লেখকের নতুন বই এবং পৌরসভা কর্তৃক বইমেলা স্মারক ‘ফাগুন‘র মোড়ক উন্মোচন করেন। আলোচনা পর্ব শেষে মেলার স্টলগুলো ঘুরে দেখেন অতিথিবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠানের ২য় অধিবেশনে রাত ৯টায় একতারা শিল্পী পরিবারের শিল্পীবৃন্দসহ স্থানীয় শিল্পীরা মনোমুগ্ধকর গান পরিবেশন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!