বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মুজিবনগর দিবসের আলোচনা সভায় এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আওয়ামী লীগের হাত ধরে এই দেশের জন্ম হয়েছে। বাংলাদেশের সকল বড় অর্জন হয়েছে এই দলের নেতৃত্বে। তাই মুজিবনগর দিবসের মত গুরুত্বপূর্ণ দিবস আর কেউ পালন না করলেও, আওয়ামী লীগ তা পালন করে। কারণÑ স্বাধীনতার ইতিহাস নতুন প্রজন্ম অনেকটা জানে না। আমাদেরকেই তা জানাতে হবে। ৭ই মার্চের ভাষণ, ২৬ মার্চ বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণার পর অস্থায়ী সরকার ঘটন জরুরী হয়ে পড়েছিল। শুরুতে তেলিয়াপাড়ায় অস্থায়ী সরকার গঠন করার কথা থাকলেও জানাজানি হওয়ায় সেখানে হয়নি। মুজিবনগর সরকারই বিশ^ জনমত গঠনসহ যুদ্ধ পরিচালনায় নেতৃত্ব দিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের ত্যাগের স্বীকৃতি দিতে তাকে প্রথম রাষ্ট্রপতি করা হয়।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বুধবার রাতে দলীয় কার্যালয়ে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীনতার ৪ বছরের পরেই একাত্তরের পরাজিত শক্তিরা ষড়যন্ত্রকারীদের সাথে আতাত করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। কিন্তু বঙ্গবন্ধুর চেতনাকে তারা হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের বড় অর্জনের পাশাপাশি হবিগঞ্জের বড় অর্জনগুলোও শেখ হাসিনার হাত দিয়েই হয়েছে। আবারো জাতে ষড়যন্ত্রকারীরা আগুন, সন্ত্রাসসহ দেশকে অস্থিতিশীল করতে না পারে, তার জন্য স্ব স্ব অবস্থান থেকে আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের প্রতিটি নেতাকর্মীকে সুসংগঠিত থাকতে হবে।

জেলা আওয়ামী লীগ সদস্য ও জেলা পরিষদ এডভোকেট সুলতান মাহমুদের সঞ্চালনায় সভায় অন্যান্যের মাঝে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পিপি এডভোকেট সিরাজুল হক চৌধুরী, এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, সম্পাদক আবুল কালাম আজাদ, আক্রাম আলী, উপ দপ্তর সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, সদস্য মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা ছাত্রলীগ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাত, সরকারি বৃন্দাবন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আসিফ চৌধুরী ও সারোয়ার হোসেন।

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় ৪ নেতা ও সকল শহীদদের আত্মার শান্তি কামনা করেন দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে বুধবার সকালে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এডভোকেট মোঃ আবু জাহির এমপি’র নেতৃত্বে জেলা আওয়ামী লীগের পক্ষে থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যন শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওযামী লীগের সহ সভাপতি পিপি এডভোকেট সিরাজুল হক চৌধুরী, এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান, হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আলমগীর খান, উপ প্রচার সম্পাদক ভিপি জিপি এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, উপ দপ্তর সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, হবিগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ পারভেজ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!