বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ উপজেলায় ঝুকিপূর্ণ বিদ্যুৎ সঞ্চালন লাইন,ঝুঁকিতে অধিকাংশ মানুষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯

সৈয়দ শাহান শাহ্ পীর ॥ প্রতিদিন মৃত্যু ঝুঁকি নিয়ে বসবাস করছেন শায়েস্তাগঞ্জ উপজেলার গ্রাম,হাট-বাজার,পৌরসভাসহ শিল্পনগরীর অধিকাংশ মানুষ।

জানা যায়, উক্ত উপজেলায় শতাধিক গ্রাম,বিশাধিক হাট-বাজার এবং পৌরসভা টাউনসহ বিভিন্ন শিল্পের ছোট বড় প্রায় দশাধিক মিল-কলকারখানা প্রতিষ্ঠান রয়েছে। ফলে, স্থানীয়-অস্থানীয়ভাবে লোকসংখ্যাও দিনদিন বাড়ছে। এতে মানুষ গ্রাম,হাট-বাজার পৌরসভা টাউনসহ শিল্পনগরীর সংলগ্ন ঘরবাড়ি,বাসা এবং দোকানপাট নির্মাণ করে বিদ্যুৎ লাইন সংযোগ নিচ্ছে। কিন্তু বিদ্যুৎ সঞ্চালন লাইন সংযোগ নিতে উল্লেখিত নির্মানাধীন ঘর/প্রতিষ্ঠানে এমনভাবে নেয়া বা দেয়া হচ্ছে অপরিকল্পিতভাবে।

সরেজমিনে দেখাযায়,বৈদ্যুতিক খুটির/পিলার তার থেকে দুতলা থেকে তিন,চার,পাচঁতলা ঘর/ব্যবসা প্রতিষ্ঠানের বারান্দা অথবা ছাদ থেকে হাত বাড়ালেই নিশ্চিত মৃত্যুর ঝুকিঁ আর রাস্তার উপর দিয়ে তার/লাইন বাদুড়ঝুলা অবস্থায় এপার-ওপার পারাপার করা হচ্ছে এমনভাবে যে, বড় উচুঁ গাড়ি তারে জড়িয়ে যায়। কোনো কোনো সময় গাড়ি তার ছিড়ে টেনে হিছঁড়ে আটকা পড়ে। কেউ কেউ জীবনের ঝুকিঁ নিয়ে দ্রুত গাড়ি নিয়ে সরে পড়েন। সঙ্গে সঙ্গেই বিদ্যুৎ বিভ্রাট। আর বাড়ি ঘর পরিবহনসহ পথচারীদের মৃত্যুর শঙ্কাতো আছেই।

অন্যদিকে, হাজার হাজার অধিক পাওয়ার ক্ষমতাসম্পন্ন বোল্টের বিদ্যুৎ সঞ্চালন লাইন ঘরবাড়ি,বাসার এবং ব্যবসা প্রতিষ্ঠানের চর্তুপাশসহ জানালা বারান্দার একেবারেই নিকট দিয়ে সঞ্চালন হওয়ায় বসবাসকারী মানুষের জীবন মারাত্বক ঝুকিঁ রয়েছে। এভাবে বছরের পর বছর মানুষ জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছে। এরকম নতুন এবং পুরাতনভাবে বিদ্যুতের শতশত তার/লাইন সঞ্চালন রয়েছে উক্ত উপজেলায়। বিগত দিনে সুতাং শাহ্জীবাজারে বাসাবাড়ির ছাদে সাংসারিক কাজ করতে গিয়ে একাধিক লোক হত এবং আহত হয়েছেন। সূত্রমতে জানা যায়,এরকমভাবে এলোমেলো এলোপাতাড়ি বিদ্যুৎ লাইন দেয়া এবং নেয়া আইনসিদ্ধ নয়। তারপরও কর্তৃপক্ষ লাইন দিচ্ছে, কারণ গ্রাহক সক্ষমতা সংখ্যায় অনেক বেড়েছে। কিন্তু যত্রতত্র বিদ্যুৎ লাইন সঞ্চালন দেয়াতো আইনিভাবে নেই।

উল্লেখ্য,বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর মতে,দেশের বিদ্যুৎ খাতের চ্যালেঞ্জ তিনটি। প্রথমত শতভাগ বিদ্যুতায়ন,দ্বিতীয়ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ এং তৃতীয়ত সাশ্রয়ী মূল্যে বিদ্যুৎ।

এলাকাবাসীর দাবি মন্ত্রীর তিনটি চ্যালেঞ্জ এর সাথে বিদ্যুৎ লাইন সংযোগ দেয়া এবং নেয়ার বিষটিও দেখা খুবই জরুরী। সুবিধাভূগী জনগণ বিদ্যুৎ পেয়ে বিদ্যুতের সুবিধার চেয়ে অসুবিধা আর মৃত্যুশঙ্কায় থাকেন দিনরাত। কখন যে তারে জড়িয়ে জীবন যায়। বিদ্যুতের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি,জীবন মহামূল্যবান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!