মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের ২০ প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির দল গঠনের উদ্যোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ মে, ২০১৯

হবিগঞ্জ প্রতিনিধি ॥ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের চরিত্রবান, সুশৃঙ্খল, পরোপকারী ও আত্মমর্যাদা সম্পন্ন সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবিগঞ্জ জেলার ২০টি প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির দল গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন হবিগঞ্জ জেলা শাখা বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে।

মতবিনিময় সভায় বক্তৃতা করেন বি কে জি সি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, গার্ল গাইড জেলা কমিশনার নাছিমা আক্তার খানম, জেলা সম্পাদক পূর্ণিমা দাশ তালুকদার, কোষাধ্যক্ষ বীথিকা রায়, সদস্য জেসমিন আরা খানম ও বেবী সূত্রধর।

গার্ল গাইড জেলা কমিশনার নাছিমা আক্তার খানম জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির দল গঠনের উদ্যোগ গ্রহণ করেছেন। প্রাথমিকভাবে দেশের ২০টি জেলায় পাইলট প্রকল্প হিসাবে এই দল গঠনের উদ্যোগ নেয়া হয়। সিলেট অঞ্চলে সিলেট ও হবিগঞ্জ জেলা পাইলট প্রকল্প হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই জেলার ২০টি স্কুলে দল গঠন করা হবে। প্রতিটি স্কুলের দল হবে ৬ থেকে ১২জনকে নিয়ে। একজন শিক্ষক হলদে পাখি রাইডার (বিজ্ঞ পাখী) হিসাবে দায়িত্ব পালন করবেন। এই দলগঠনকে সামনে রেখেই দিনব্যাপি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে জেলার ২০টি স্কুলের প্রধান শিক্ষক ও হলদে পাখি রাইডার অংশগ্রহণ করেন।

তিনি আরও জানান, আগামী ২৮ মে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শিক্ষক ও অভিবাকদের সাথে এ ব্যাপারে মতবিনিময় করবেন। শীঘ্রই হলদে পাখি রাইডারদের তিন দিনের মৌলিক প্রশিক্ষণ আয়োজন করা হবে।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারী বানিয়াচং উপজেলার পুরানবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ বলেন, হলদে পাখির দল গঠনে একটি ভাল উদ্যোগ। এতে করে ছাত্রীদের শিক্ষা কার্যক্রমের পাশাপাশি সম্পূরক শিক্ষার সুযোগ গঠবে এবং তাদের জ্ঞানের প্রসার ঘটবে।

হবিগঞ্জ সদর উপজেলার বহুলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সৈয়দা লুৎফুন্নেছা বলেন, হলদে পাখির দল গঠন করা হলে স্কুলের ছাত্রীরা দক্ষতা বিকাশের সুযোগ পাবে। তার স্কুলে ভাল হলদে পাখির দল গঠনের প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার বলেন যেখানেই মেয়েরা থাকবে সেখানেই হলদে পাখি থাকবে। ৬ থেকে ১০ বছরের মেয়েরা হলদে পাখি দলে অন্তর্ভুক্ত হতে পারবে।

তিনি আরও বলেন, গার্ল গাইডে সারাদেশের মাঝে হবিগঞ্জ জেলার একটি ভাল অবস্থান রয়েছে। হলদে পাখি কার্যক্রমেও হবিগঞ্জ জেলা সফল হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!