মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে হলদে পাখি সম্প্রসারনের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৯ মে, ২০১৯

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জে হলদে পাখি সম্প্রসারনের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা গার্ল গাইড এসোসিয়েশন এই মতবিনিময় সভার আয়োজন করে।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মর্জিনা খাতুন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তৃতা করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, হবিগঞ্জ বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার,প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, গার্ল গাইড সিলেটের আঞ্চলিক কমিশনার বাবলী পুরকায়স্থ, আঞ্চলিক ট্রেজারার চৌধুরী ফেরদৌস আরা কামাল, সিলেটের জেলা কমিশনার সাহানা জাফরিন রোজী, আঞ্চলিক ট্রেইনার সুফিয়া বেগম, গার্ল গাইড জেলা কমিশনার নাছিমা আক্তার খানম, কোষাধ্যক্ষ বীথিকা রায় ও সদস্য জেসমিন আরা খানম ও বেবী সূত্রধর।

প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের চরিত্রবান, সুশৃঙ্খল, পরোপকারী ও আত্মমর্যাদা সম্পন্ন সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবিগঞ্জ জেলার ২০টি প্রাথমিক বিদ্যালয়ে হলদে পাখির দল গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিটি স্কুলের দল হবে ১২ থেকে ২৪জনকে নিয়ে। একজন শিক্ষক হলদে পাখি রাইডার (বিজ্ঞ পাখী) হিসাবে দায়িত্ব পালন করবেন। শীঘ্রই হলদে পাখি রাইডার এর মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

মকবিনিময় সভায় নির্বাচিত ২০টি স্কুলের শিক্ষক ও অবিভাবকরা অংশগ্রহণ করেন।
সভাপতির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা খাতুন বলেন, শিক্ষার্থীরা যখন কর্মক্ষেত্রে প্রবেশ করবে তখন এ ধরনের সহ-শিক্ষা কার্যক্রম তাদেরকে সফল হতে সহায়তা করবে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলদে পাখি সম্প্রসারনের জন্য বিশেষ গুরুত্ব প্রদান করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!