শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে রেলের ব্রীজগুলো ঝুঁকিপূর্ণ॥ ৭টি ব্রীজের অবস্থা একেবারেই নাজুক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি ॥ কুলাউড়ায় উপবন ট্রেন দুর্ঘটনার পর বিভিন্ন স্থানে রেল লাইনের নড়বড়ে অবস্থার চিত্র উঠে আসছে। এ সকল স্থানে একাধিকবার ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনাও ঘটে। এর মাঝে ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জের ৭টি ব্রীজের অবস্থা একেবারেই নাজুক।

খোঁজ নিয়ে জানা যায়, বৃটিশ আমলে নির্মিত হয় শায়েস্তাগঞ্জের খোয়াই ব্রীজ, লস্করপুর ব্রীজ, কুতুবের চকে ২টি ব্রীজ, বড়চর ব্রীজ, সুতাং নদীর উপর নির্মিত ব্রীজ ও চাইল্লাবীল ব্রীজ। দীর্ঘদিন ধরে দুর্বল হয়ে থাকা ব্রীজগুলোকে মেরামতে মাঝেমধ্যে উদ্যোগ নিলেও কাজ হয় নামেমাত্র। প্রতিনিয়ত দুর্ঘটনার আশঙ্কা নিয়েই ট্রেন চলাচল করছে।

বুধবার (২৬ জুন) দুপুরে পুরান বাজার ও খোয়াই ব্রীজ এলাকায় সরেজমিনে দেখা যায়, দীর্ঘদিনের পুরাতন স্লীপারগুলো অকেজো হয়ে পড়েছে প্রায়। দুর্বল হয়ে গিয়ে এক জায়গার স্লীপার অন্য জায়গায় সড়ে গেছে। ব্রীজের পিলারগুলোতে দেখা দিয়েছে একাধিক ফাঁটল। যে কোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

FB_IMG_1561378208479

স্থানীয়রা জানান, বাকী ৫টিও ব্রীজেরও একই অবস্থা। এছাড়াও ঢাকা-সিলেট রেলপথের বিভিন্ন এলাকায় লাইনে ব্যাপক দুর্বলতা রয়েছে। দ্রুত এগুলো মেরামতের উদ্যোগ না নিলে তা ভয়াবহ আকার ধারণ করবে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন।

সুতাং এলাকার বাসিন্দা আব্দুস সালাম মজনু জানান, শুধু ব্রীজ নয়, পুরো লাইনের বিভিন্ন স্থানে দুর্বলতা দেখা দিয়েছে। ট্রেন চলাচলের সময় রীতিমতো কাপতে থাকে লাইন। এভাবে দুর্ঘটনার আশঙ্কা নিয়ে চলাচলে সাধারণ যাত্রীদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।
sutang

শায়েস্তাগঞ্জ জহুরচান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন রুমি বলেন, স্বাধীনতার পর থেকে বাংলাদশের অর্থ ও পররাষ্ট্র মন্ত্রীসহ গুরুত্বপূর্ণ পদগুলো সিলেটের হাতেই ছিল। বৈদেশিক মুদ্রা আয়ের দিক থেকেও সিলেট বাংলাদেশের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে। বিশেষ করে প্রবাসী আয়েরা ক্ষেত্রে সিলেট বিভাগ সবার আগে রয়েছে। এছাড়া গ্যাস, পর্যটন, চা পাতা, পাথর, মাছ, ভাত উৎপাদনের মাধ্যমে দেশের অর্থ দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কিন্তু সিলেট বিভাগের রেললাইনের ব্যাপারে আমরা বৈষম্যের শিকার হচ্ছি। কর্তৃপক্ষ সময়মতো উদ্যোগ না নেওয়ায় এই মর্মান্তিক দুর্ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটেছে। এই দুর্ঘটনার দায় কি রেল কর্তৃপক্ষ নিবেন? হয়তো কিছু ক্ষতিপূরণ দিবেন।

এছাড়া সিলেট লাইনে চলাচলকারী ট্রেনগুলোও জীর্ণশীর্ণ অবস্থায় দীর্ঘদিন ধরে। অবস্থা দেখলে মনে হয়, রেল কর্তৃপক্ষ আমাদেরকে দয়া করছেন। অথচ অন্যান্য লাইনে নতুন নতুন বগি দিয়ে ট্রেন চালানো হচ্ছে। এই বৈষম্য থেকে সিলেটবাসীর মুক্তি দাবি করেন তিনি।

এ ব্যাপারে ঢাকা-সিলেট রেলপথের শায়েস্তাগঞ্জে দায়িত্বরত উপ সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, রেললাইন মেরামতের কাজ চলছে। এ ব্যাপারে পরে কথা বলবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!