মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে ওরসে পানি খাওয়া নিয়ে ভক্তের কাফেলায় হামলায় আহত ১০

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০

মোতাববির হোসেন কাজল: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুড়ারবন্দ মাজারের ওরসে পানি খাওয়া নিয়ে ভক্ত লিজার কাফেলায় একদল লোক হামলা চালিয়েছে। এ হামলায় কমপক্ষে ১০ আহত হয়েছে।

১৪ জানুয়ারি মঙ্গলবার দুপুরে মাজার এলাকায় অবস্থানরত ব্রাহ্মণবাড়িয়া জেলার শৈলপুরের বাসিন্দা লিজা আক্তারের কাফেলায় এ ঘটনাটি ঘটে।

লিজা আক্তার বলেন, তিনি বেশ কয়েক বছর ধরে মুড়ারবন্দ দরবার শরীফের ওরসে এসে শিরনী করছেন। ওরসের তিনদিনে তার কাফেলায় হাজার হাজার লোকজন খাবার খেয়ে থাকেন।
প্রতি বছরের ন্যায় এবার তিনি কাফেলা নিয়ে এসেছেন।

মঙ্গলবার দুপুরে খাবার তৈরী করতে কাফেলার বাবুর্চি আব্দুস সাত্তার ব্যস্ত ছিলেন। এ সময় এক লোক পানি খেতে বলেন। কাজে ব্যস্ত থাকায় পানি দিতে বিলম্ব হয়। এতে এ লোক বাবুর্চির উপর ক্ষিপ্ত হন। এর কিছুক্ষণ পর একদল লোক এসে তার কাফেলায় হামলা করে।

এ হামলায় রুমা আক্তার(২৫), সোনিয়া(৩০), লিজা আক্তার(৩৮), তানজিলা(৪০), নাঈমা আক্তার(৪৫), আব্দুস সাত্তার(৩৫), পুতুল বেগম(৩০), জাহানারা(৪০) সহ ১০জন আহত হয়। তারা সবাই এ কাফেলার লোক। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।
received_2743507495684692

এ ঘটনার খবর পেয়ে চুনারুঘাট-মাধবপুর সার্কেলের এএসপি মোঃ নাজিম উদ্দিন, ট্রাফিক ইন্সপেক্টর মামুন ভূইয়া, চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক, ইউপি চেয়ারম্যান মোঃ কাউছার বাহার ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করেন।

পরে স্থানীয় লোকজন মিলে মুড়ারবন্দ দরবার শরীফের খাদেম নজরুল চিশতির বাসায় উভয়পক্ষকে নিয়ে বসে বিষয়টি সমাধান করে দেন। চুনারুঘাট-মাধবপুর সার্কেলের এএসপি মোঃ নাজিম উদ্দিন বলেন, খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

এ ঘটনায় কেউ মামলা দেয়নি। তবে স্থানীয় জনপ্রতিনিধি ও মাজারের খাদেমরা মিলে বিষয়টির উপযুক্ত সমাধান করে দেন বলে পুলিশকে জানানো হয়। দরবার শরীফের মোতাওয়াল্লী (প্রধান খাদেম) আলহাজ্ব সৈয়দ সফিক আহম্মেদ (সফি) চিশতি বলেন, দুইদল পাগলের মাঝে ঝগড়া হয়েছিল। এর শান্তিপূর্ণ সমাধান করে দেওয়া হয়েছে। এ ঘটনায় তার ভাই সৈয়দ মুরাদ জড়িত নয় বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুড়ারবন্দ শরীফের ৬৯৯তম বাৎসরিক ওরস মোবারকে তীব্র শীত উপেক্ষা করে হাজার হাজার ভক্তের সমাগম ঘটেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!