বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৮ মার্চ, ২০২০

চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাটে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে নিরাপদ দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলা পরিষদ সামনে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ উপস্থিত থেকে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, মহিলা ভাইস চেয়ারম্যান আবেদা খাতু, আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, প্রকল্প বাস্তবায় কর্মকর্তা (পিআইও) প্লাবন পাল, দুর্যোগ ব্যবস্থাপনার উপসহকারী প্রকৌশলী মোঃ মনির হোসেন জমদ্দার প্রমুখ।

প্রকল্প বাস্তবায়ন দপ্তর সূত্রে জানা যায়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় হতে চুনারুঘাট উপজেলার জন্য জিআর ১১ মেট্রিক টন চাউল ও নগদ ১লক্ষ ১০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শারীরীক প্রতিবন্ধী এমন শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। এ সময় তাদের প্রত্যেককে ১০ কেজি চাউল, ৫কেজি আলু, ২ কেজি মশারী ডাল দেয়া হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছে সরকার। এতে করে খেটে খাওয়া মানুষ বেকার হয়ে গেছে, প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর নির্দেশে প্রকৃত হতদরিদ্রদের খুঁজে বের করে তাদের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে দেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান, চুনারুঘাট উপজেলার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১১টন চাল ও ১ লাখ দশ হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। তিনি বিশেষ কোন প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানান। পর্যায়ক্রমে বরাদ্দকৃত সব কিছু বিতরণ করা হবে। তিনি বিশেষ কোন প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হওয়ার আহবান জানান।

তিনি বলেন, আজ শনিবার বিকেল পর্যন্ত জেলায় ৯১ জন হোম কোয়ারেন্টাইনে আছে। পরে তিনি করোনা সম্পর্কিত বিষয়ে সচেতনামূলক বক্তব্য দেন এবং সচেতনতামুলক লিফলেট ও মাস্ক পৌঁছে দেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা রুমন ফরাজী, সাংবাদিক ইসমাইল হোসেন বাচ্চু, আব্দুর রাজ্জাক রাজু, মীর জুবায়ের আলম, আব্দুল জাহির মিয়া, আনোয়ার হোসেন লিজন, উপজেলা পরিষদ সিএ ওয়াহিদুর রহমান সুমন, ছাত্রলীগ নেতা সায়েম তালুকদার প্রমুখ।

এছাড়া একই দিনে দুপুরে সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল সেনাসদস্যদেরকে নিয়ে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি, সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে বাড়ি বাড়ি গিয়ে একান্ত প্রয়োজনে বাড়ির বাহিরে অবস্থানের ক্ষেত্রে মুখে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!