শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হরতালে পেছালো এসএসসির ২ পরীক্ষা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৫

ssc_xam
ডেস্ক : বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টা হরতালের কারণে রোববারের এসএসসি পরীক্ষা ১৩ এবং মঙ্গলবারের পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে শুক্রবারের পরীক্ষা সকাল ৯টায় এবং শনিবারের সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। হরতালে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই পরীক্ষা পেছানো হয়েছে বলে শিক্ষামন্ত্রী জানান।

আগামীকাল রোববার ইংরেজি প্রথম পত্র এবং মঙ্গলবার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা, অন্যদিকে মাদরাসার শিক্ষার্থীদের রোববার আরবি প্রথম পত্র এবং মঙ্গলবার আরবি দ্বিতীয় পত্র পরীক্ষা হওয়ার কথা ছিল।

এদিকে শনিবারের এসএসসি ও সমমানের পরীক্ষা পর্যবেক্ষণে চট্টগ্রামে যান মন্ত্রী। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে তিনি অবশ্য সকালে হরতাল প্রত্যাহার করার আহ্বান জানান।

নূরুল ইসলাম নাহিদ বলেন, ‘২০১০ সাল থেকে আমরা নির্ধারিত সময়ে পরীক্ষা নিতে পেরেছি এবং ৬০ দিনের মধ্যে ফলাফল দিয়েছি। কিন্তু এবার আমরা নির্দিষ্ট সময়ে পারছি না। আমাদের অনেক সীমাবদ্ধতা আছে, তা কাটিয়ে উঠার চেষ্ঠা করছি। পুরো যুদ্ধাবস্থার মধ্যে শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে, তাদের পাশে দাঁড়িয়ে সংহতি জানানোর জন্য আজকে চট্টগ্রামে এসেছি।’

এবার সারাদেশে ৩ হাজার ১১৬টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা নেয়া হচ্ছে। ১০টি শিক্ষা বোর্ডের মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন। তবে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনেই সারাদেশে ৭ হাজার ২৭৭ পরীক্ষার্থী অংশ নেয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!