বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদি যেতে এবার বিশ্বের যে কোনো স্থান থেকে করতে পারেন অনলাইনে রেজিশট্রেশান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৫

26.-soudi-bd_68243_117951_0
ডেস্ক : সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মী হিসেবে যেতে ইচ্ছুক ব্যক্তিরা অনলাইনে তাদের নাম নিবন্ধন করতে পারবেন।

সরকার ঘোষিত ‘বিনা খরচে’ সৌদি আরব যেতে নিবন্ধন নিয়ে বিভ্রান্তির পর বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে একথা জানায় জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)।

বিএমইটির মহাপরিচালক বেগম শামছুন্নাহার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশ গমনেচ্ছুরা ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রগুলোর মাধ্যমে অনলাইনেও নিবন্ধন করতে পারবেন।

এতে বলা হয়, বিদেশ গমনেচ্ছু ব্যক্তিগণ অফিস চলাকালীন সৌদি আরবসহ বিশ্বের যে কোনো দেশে গমনের জন্য বিএমইটির অধীনস্থ সকল জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদে অবস্থিত ইউনিয়ন ডিজিটাল কেন্দ্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়াও আগ্রহীরা বিএমইটির ওয়েবসাইটের (www.bmet.gov.bd) মাধ্যমেও অনলাইন নিবন্ধন করতে পারবেন। এর আগেও অনলাইনে নিবন্ধনের সুযোগ ছিল বলেও জানায় জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরো।

গত সোমবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন জানান, বাংলাদেশি শ্রমিকরা ‘বিনা পয়সায়’ সৌদি আরব যেতে পারবেন। সৌদি আরবে যেতে শ্রমিকদের যাতায়াত, ভিসা বা মেডিকেল ফি বাবদ কোনো টাকা খরচ হবে না। তবে তাদের পাসপোর্ট, নিবন্ধন ও ঢাকায় যাতায়াত বাবদ ১৫-২০ হাজার টাকা খরচ হতে পারে।

পরে মঙ্গলবার জনশক্তি পাঠানোর বিষয়ে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশ সরকারের আনুষ্ঠানিক চুক্তি সই হয়।

এর আগে সরকার ঘোষিত বিনা খরচে সৌদি আরব যেতে নিবন্ধন শুরুর পর এ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। মঙ্গলবার প্রবাসী কল্যাণ ভবনের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কার্যালয়ে নাম নিবন্ধনের জন্য হাজার হাজার মানুষ জড়ো হন। তাদের ধারণা, নিবন্ধন করলেই বিনা খরচে সৌদি আরবে যাওয়া যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!