বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাহবুব রাজার ওরস আজ শুরু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১ মার্চ, ২০১৫

245
নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: আজ রবিবার (১ মার্চ) থেকে শাহ্ সুফি হযরত খাজা দেওয়ান মাহবুব রাজা চিশতিয়া (রঃ) এর ১৩ তম পবিত্র ওরস মোবারক শুরু হচ্ছে।

ধর্মীয় ভাব গাম্ভীর্যের সহিত পবিত্র ওরস মোবারক মহাসমারোহে উদযাপনের লক্ষ্যে হবিগঞ্জ-বানিয়াচঙ্গ সড়কের উমেদনগর মাজার শরীফ প্রাঙ্গন ব্যাপক সংস্কার, উন্নয়ন কার্যক্রম বর্ণাঢ্য আয়োজন প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ওরস মোবারকে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল ভক্তবৃন্দ এবং আশেকানরা যাতে জিয়ারত সুশৃঙ্খল ও নির্বিঘ্নে সুসম্পন্ন করতে পারে সেভাবে মাজার প্রাঙ্গনে দিক নির্দেশনা দিয়ে সাজানো হয়েছে।

আজ বিকাল ২টায় মাজার শরীফ গোসল ও গিলাপ ছড়ানো, বাদ মাগরিব মিলাদ মাহফিল ও কোরআনখানি তৎপর সারারাত জিকির আছকার এবং মুর্র্শিদী মারফতি আধ্যাত্বিক গাণের অনুষ্ঠান ও মাহফিল শুরু হবে।

পরদিন সোমবার বাদ ফজর কোরআনখানি, বাদ মাগরিব মিলাদ মাহফিল শেষে পূর্বরাতের কর্মসূচিকে অনুসরণ অনুকরণ করা হবে।

৪ মার্চ বুধবার বাদ ফজর কোরআনখানি, মিলাদ মাহফিল, তৎপর আখেরী মোনাজাত এবং তরাবক বিতরণের মধ্য দিয়ে ওরস শেষ হবে।

হবিগঞ্জের শাহ্ সুফি হযরত খাজা দেওয়ান মাহবুব রাজা চিশতিয়া (রঃ) এর মাজার শরীফ ওয়াকফ এস্টেট এর অফিসিয়াল মোতাওয়াল্লি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুর রউফ জানান, পবিত্র ওরস মোবারক চলাকালে মাজার শরীফ এর ভাবমূর্তি ক্ষুন্ন হয় বা পবিত্রতা নষ্ট হয় অথবা অসামাজিক কার্যক্রম কঠোরভাবে নিয়ন্ত্রণের লক্ষ্যে সকল প্রকারের প্রস্তুতি নিয়েছে মাজার কমিটি।

তিনি জানান মাজারের সার্বিক আইন শৃংখলা ও দেখভালে পর্যাপ্ত র‌্যাব, পুলিশ ছাড়াও ৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!