বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

প্রতিকূল রাজনৈতিক পরিবেশে আমাকে হবিগঞ্জে রাজনীতি করতে হচ্ছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ মার্চ, ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-সিলেট জেলার সংরক্ষিত নারী আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন- প্রতিকূল রাজনৈতিক পরিবেশে আমাকে হবিগঞ্জে রাজনীতি করতে হচ্ছে। তিনি গতকাল নিজের ফেইসবুকে “নবীগঞ্জের এ্যাম্বুলেন্স প্রসঙ্গেঁ কিছু কথা বলতে চাই…” শিরোনামে একটি স্ট্যাটার্সে এ কথা বলেন। তিনি বলেন- রাজনীতি জনগণের জন্য। যা সত্য তাই জনগণের কাছে তুলে ধরা উচিত। আমরা যারা রাজনীতি করি, জনগণের কাছেই আমাদের ফিরে যেতে হয়। তাই জনগণের কাছে এমন উদাহরণ রাখা উচিত নয়, যা আমাদের ব্যক্তিত্ব নষ্টের পাশাপাশি, আমাদের মুখ থেকে বের করা শব্দ বা বাক্যগুলোকে জনগণের কাছে আস্থাহীন মনে হয়। “সোনার বাংলাদেশ” গড়ে তুলার জন্য, আমাদের প্রত্যেকে জনগণের প্রত্যাশাকে মূল্য দিয়ে এগিয়ে যেতে হবে। অপ-কৌশলের রাজনীতি করে, জনগণের ভালবাসা অর্জন করা যায় না। আমার পিতা “কমাণ্ড্যান্ট মানিক চৌধুরী” বলতেন, রাজনীতি করতে রাজনীতিবিদদের খুব-বেশি অর্থের প্রয়োজন নেই। প্রয়োজন, জনগণের ভালবাসা এবং সমর্থন। ভালবাসা এবং সমর্থন আদায়ের জন্য রাজনীতিবিদদের তিনটি বিষয়ে পুঁজি বিনোয়োগ করতে হয়।
১। রাজনীতিবিদরা জনগণের কাছে যা ওয়াদা করবে, জীবনের বিনিময়ে হলেও, সৎভাবে সেই ওয়াদা রক্ষায় কাজ করে যাবে।
২। জনগণের আমানত জনগণের সামনে দৃশ্যমান করতে হবে।
৩। আন্তরিক আচরণ দ্বারা রাজনীতিবিদদের জনগণকে মুগ্ধ করতে হবে। যে আচার-ব্যবহার তার জনগণ, মৃত্যুর আগ মূহুর্ত পর্যন্ত তাকে, স্মরণে রাখতে সাহায্য করে”।
আমিও আমার নিজের জীবনে, আমার বাবার- এই রাজনৈতিক ধারণা বিশ্বাস করে রাজনীতি করি। আমি যখন যে ওয়াদা করি, তা কতটুকু সফল হবে, তা নিয়ে আমি, দুঃশ্চিন্তা করি না। বরং আমার সমস্ত শ্রম, মেধা এবং আন্তরিকতা দিয়ে জনগণের দাবি বাস্তবায়ন করতে, কাজ করে যাই। প্রতিকূল রাজনৈতিক পরিবেশে হবিগঞ্জে, আমাকে রাজনীতি করতে হচ্ছে। নানান সীমাবদ্ধতার মধ্য থেকে সংরক্ষিত নারী আসনের এমপি হিসাবে, সীমিত বরাদ্দের মধ্যেও আমি আমার জনগণকে, জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে, সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্ঠা করছি। নির্দিষ্ট সময়ের মধ্যেই সকলকে বরাদ্দ দিতে পারছি, বিষয়টি তেমনও নয়। তবে স্বাস্থ্যখাত, শিক্ষাখাত, নারীর ক্ষমতায়ন ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সহযোগিতার ক্ষেত্রে আমি সর্বদাই আমার কাজে অগ্রাধিকার দিয়ে যাচ্ছি।
জনবহুল এলাকা নবীগঞ্জ উপজেলা বাসীর জন্য একটি এ্যাম্বুলেন্স কতটা প্রয়োজনীয়, তা তীব্র ভাষায় তুলে ধরেছিলাম ২০১৪ সালের জুন মাসের বাজেট অধিবেশনে। পরিবর্তীতে ০৭/০৬/২০১৪ তারিখে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর বরাবর একটি ডিও প্রদান করেছিলাম। (এ্যাম্বুলেন্সের বিষয়ে তথ্য সরবরাহের ক্ষেত্রে আমাকে সহযোগিতা করেছেন, তনুজ রায় ও ফজলুল হক চৌধুরী সেলিম, যুবলীগ আহ্ববায়ক)। তার প্রেক্ষিতে, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আমন্ত্রণ পত্র্রের ভিত্তিতে গত ২২ ফেব্রুয়ারী, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতৃবৃন্দকে নিয়ে, মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছ থেকে, উন্নত মানের এ্যাম্বুলেন্সটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছিলাম। কিন্তু এ এ্যাম্বুলেন্স নিয়ে, এমন হাস্যকর পরিস্থিতির সৃষ্টি করা হবে তা ভাবতে, সত্যিই কষ্ট হচ্ছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!