শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ বিবিয়ানায় ৪০০ মেঘাওয়াট বিদুৎতের উদ্ধোধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

সৈয়দ সালিক আহমেদ : সারা দেশে একসাথে ৫টি নতুন বিদুৎ কেন্দ্রের উদ্ধোধন করা হয়। এগুলো হচ্ছে হবিগঞ্জের বিবিয়ানা-৩ এ ৪০০ মেঘাওয়াট সিসিপিপি, আপগ্রেডশনে ৮৯ মেঘাওয়াট সিসিপিপি, জুলদায় ১০০ মেগাওয়াট, মেঘনাঘাটে ১০৪ মেগাওয়াট এবং মধুমতি ১০০ মেঘাওয়াট।

আজ রবিবার ১২ সেপ্টেম্বর সকাল ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসকল বিদুৎ কেন্দ্রের উদ্ধোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সকল মৌলিক চাহিদা পুরণে জন্য সরকার কাজ করে যাচ্ছে।
স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখনি জাতির পিতাকে হত্যা করা হয়। ৭৫ পরবর্তী সময়ে খুন হত্যা রাহাজানি শুরু হয়ে যায়। ষড়যন্ত্রকারীরা একের পর এক ক্ষমতায় আসীন হয়ে দেশকে পিছনে ঠেলে দিয়েছে।

আমরা আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর একে একে বিদ্যুৎ কেন্দ্র নির্মানে মনোনিবেশ করি, একে একে সরকারী বেসরকারী খাতে বিদুৎ কেন্দ্র নিমার্ণ হতে শুরু করে এবং দেশের এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে গেছে।৷
আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর দেশে বিদুৎ উৎপাদন ছিল ১৩০০ মেগা, তখনি আমরা তখন ৪৪০০ মেগাওয়াট বিদ্যুৎ নির্মানের কাজ শুরু করি। বিদুৎ লস কমে গেছে ৬% শতাংশ। তাই আমাদের সবাইকে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যায়ী হতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই ইলাহী, বিদুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

উদ্ধোধনী অনুষ্ঠানে বিবিয়ানা বিদুৎ কেন্দ্রে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ, জেলা প্রশাসক ইশরাত জাহান, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরীসহ রাজনৈতিক ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!